,

সর্বশেষ :
রাজবাড়ীর সামাজিক সংগঠন ‘মানবতার জয়’-এর নবগঠিত কমিটির পরিচিতি সভা পদ্মা সেতুতে মাথা লাগার গুজব ছড়ানোয় রাজবাড়ীতে স্কুলছাত্র আটক অসুস্থ আ’লীগ নেতা সামশুল আলমের পাশে দাঁড়ালেন কাজী ইরাদত আলী রাজবাড়ীতে ভুয়া চিকিৎসক আটক, ২০ হাজার টাকা জরিমানা রাজবাড়ীতে আ’লীগ নেতার দুঃসময়ে পাশে দাড়াচ্ছেন না দলীয় নেতৃবৃন্দ! রাজবাড়ীর নবাগত জেলা প্রশাসককে গ্রাম পুলিশ বাহিনীর ফুলেল শুভেচ্ছা কৃষ্ণের ছদ্মবেশ নিয়েও পুলিশের হাতে ধরা পড়লো পলাতক আসামি লাল্টু গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে রাজবাড়ীতে বিএনপির বিক্ষোভ বসন্তপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক হলেন কাজী লুৎফর রাজবাড়ীর সামাজিক সংগঠন ‘মানবতার জয়’-এর পূর্ণাঙ্গ কমিটি গঠন

ইংল্যান্ডে সবচেয়ে জনপ্রিয় নাম মোহাম্মদ

News

অনলাইন ডেস্ক : ইংল্যান্ড ও ওয়ালেসে ছেলেশিশুদের সবচেয়ে জনপ্রিয় নাম মোহাম্মদ। তবে নামটির বানানে নানা রূপ থাকায় নামের তালিকায় শীর্ষ স্থানে থাকতে পারছে না।

ওএনএস জরিপ অনুযায়ী, ইংল্যান্ড ও ওয়ালেসে ছেলেশিশুদের জন্য সবচেয়ে জনপ্রিয় নাম হচ্ছে মোহাম্মদ। অবশ্য বানানে নানা রূপ থাকায় তালিকার শীর্ষে নামটি নেই। সেখানে আছে অলিভার নামটি। জরিপকারীরা নানাভাবে লেখা মোহাম্মদ নামটি বিশ্লেষণ করে এই সিদ্ধান্তে পৌঁছেছেন। দেখা গেছে, অলিভার নামটি রাখা হয়েছে ৬,৯৪৯ শিশুর। আর নানা বানানে মোহাম্মদ নাম রাখা হয়েছে ৭,৪৪৫ শিশুর।

তবে রাজপরিবারের উইলিয়াম, হ্যারি ও জর্জ শীর্ষ দশে রয়েছে। আগের বছর হ্যারি নামটি ছিল সবচেয়ে জনপ্রিয়। আর জর্জ নামটি চলে গেছে ১০ম স্থানে।

২০১৩ সালে টানা তৃতীয় বছরের মতো মেয়েশিশুদের সবচেয়ে জনপ্রিয় নাম ছিল অ্যামেলিয়া। মেয়েদের মধ্যে এর পর সবচেয়ে জনপ্রিয় নাম হচ্ছে যথাক্রমে অলিভিয়া, অ্যামিলি, এভা ও ইসালা।

 

 

আপডেট : শনিবার ১৬ আগষ্ট,২০১৪/ ০৫:৪৪ পিএম/ আশিক

Comments

comments

     এ জাতীয় আরো খবর