,

গাজাবাসীর পাশে থাকার ঘোষণা বিএনপি জোটের

News

স্টাফ রিপোর্টার : বর্বর ইসরায়েলি হামলার শিকার ফিলিস্তিনের গাজার মুসলমানদের পাশে থাকার ঘোষণা দিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে কালো পতাকা মিছিলের আগে এক সংক্ষিপ্ত সমাবেশে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ঘোষণা দেন। মির্জা ফখরুল বলেন, ইসরায়েলি বাহিনী ফিলিস্তিনের গাজায় অব্যাহতভাবে বর্বর হামলা চালিয়ে যাচ্ছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। গাজায় নির্যাতিত এই মানুষদের পাশে ২০ দল সব সময় থাকবে।

ফখরুল নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, আজকের সমাবেশ ও মিছিল সরকারের বিরুদ্ধে কোনো আন্দোলন নয়। তাই সবাইকে সরকারবিরোধী স্লোগান থেকে বিরত থাকতে আহ্বান জানান ফখরুল। ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাসের সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশ শেষে দুপুর ৩টা ৪০ মিনিটে কালো পতাকা মিছিলটি যাত্রা শুরু করে। মিছিলটি মালিবাগ মোড়ে গিয়ে শেষ হওয়ার কথা রয়েছে।

এর আগে ২০ দলীয় জোটের কালো পতাকা মিছিলকে কেন্দ্র করে নয়াপল্টন ও আশপাশের এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। পুরো এলাকাজুড়ে পুলিশের কড়া প্রহরা লক্ষ্য করা যায়। দুপুর ২টার পর থেকেই নেতা-কর্মীরা নয়াপল্টনে আসতে শুরু করেন। কালো পতাকা ও প্ল্যাকার্ড নিয়ে তারা অপেক্ষা করতে থাকেন। ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি বর্বর হত্যাযজ্ঞের প্রতিবাদে কালো পতাকা মিছিলের ডাক দেয় বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। শুক্রবার সন্ধ্যায় ডিএমপির পক্ষ থেকে মিছিলের মৌখিক অনুমতি দেওয়া হয়।

 

 

আপডেট : শনিবার ১৬ আগষ্ট,২০১৪/ ০৬:০১ পিএম/ আশিক

 

Comments

comments

     এ জাতীয় আরো খবর