তারেক রহমানের উপদেষ্টা হলেন ক্যামব্রিজের গবেষক মাহদী

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১২:৪১ অপরাহ্ণ ,১৬ আগস্ট, ২০১৪ | আপডেট: ১২:৪১ অপরাহ্ণ ,১৬ আগস্ট, ২০১৪
পিকচার

ঢাকা : বিএনপি সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান তার শিক্ষা ও গবেষণা উপদেষ্টা পদে নিয়োগ দিয়েছেন ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ের গবেষক, বাংলাদেশ পলিসি ফোরাম ক্যামব্রিজের সভাপতি মাহদী আমিনকে। ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, মাহদী আমিন বর্তমানে ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ে সেন্টার ফর প্রসেস এক্সেলেন্স এন্ড ইনোভেশনে তথ্য-প্রযুক্তিগত উৎকর্ষ বিষয়ে গবেষক হিসেবে কর্মরত রয়েছেন। বর্ণাঢ্য কর্মজীবনে তিনি আইবিএম, ব্রিটিশ টেলিকম, জাগুয়ার ল্যান্ড রোভার, ওয়েস্টফিল্ড, লন্ডন ডেভেলপমেন্ট কর্পোরেশনসহ বিভিন্ন খ্যাতনামা ব্যবসা প্রতিষ্ঠানের উপদেষ্টা হিসাবে দায়িত্ব পালন করেছেন।

দক্ষিণ এশিয়ার আর্থ-সামাজিক উন্নয়ন নীতিমালা নিয়ে গবেষণা করে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে প্রথম শ্রেণীতে প্রথম হওয়া মাহদী আমিন ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়ের বাইরেও লন্ডন স্কুল অব ইকোনমিক্স থেকে পলিটিক্যাল ইকোনমি অব পাবলিক পলিসি বিষয়ে প্রশিক্ষণ নেন। মাহদী আমিনের অনুপ্রেরণাদায়ী শিক্ষাগত ও পেশাগত অর্জনকে সম্মান জানিয়ে বিবিসি ইতিমধ্যে একটি ডকুমেন্টারী নির্মাণ করেছে। দেশের শিক্ষিত ও মেধাবী তরুণ প্রজন্মকে প্রত্যক্ষ রাজনীতিতে এনে আগামী দিনের নেতৃত্ব প্রদানে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ঘোষণার প্রথম পদক্ষেপ হিসেবেও এটিকে অনেকে দেখছেন।

এক প্রতিক্রিয়ায় মাহদী আমিন রাজনৈতিক পরিমন্ডলে এমন একটি গবেষণাধর্মী পদ দেয়ার জন্য তারেক রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি সর্বাঙ্গীন সহায়তার মাধ্যমে আগামী দিনগুলোতে বাংলাদেশী জাতীয়তাবাদ, ইসলামিক মূল্যবোধ ও গণতান্ত্রিক চেতনাকে ধারণ করে বাংলাদেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

 

 

আপডেট : শনিবার ১৬ আগষ্ট,২০১৪/ ০৬:৪০ পিএম/ আশিক

 


এই নিউজটি 1228 বার পড়া হয়েছে
[fbcomments"]

More News from বিশ্বজুড়ে