প্রশিক্ষিত যুবকরা আর্থ সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে : জিল্লুল হাকিম

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৪:০৭ পূর্বাহ্ণ ,১৭ আগস্ট, ২০১৪ | আপডেট: ৪:০৭ পূর্বাহ্ণ ,১৭ আগস্ট, ২০১৪
পিকচার

পাংশা প্রতিনিধি : রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেছেন, বর্তমান সরকার বেকার যুব ও যুবমহিলাদের বিভিন্ন ট্রেডে প্রশিক্ষনের ব্যবস্থা করেছেন। তারই ধারাবাহিকতায় প্রশিক্ষিত যুবকরা দেশের আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

তিনি আরো বলেন, মৎস্য চাষ, পশু পালন, ইলেক্টিসিটিসহ বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ নিয়ে বেকার যুবকরা একদিকে যেমন বেকারত্ব দূর করছে অপর দিকে প্রশিক্ষণ থেকে লব্ধজ্ঞান কাজে লাগিয়ে বিভিন্ন প্রকল্প গ্রহন করে তারা দেশের আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।

গত ১৫ই আগস্ট দুপুরে পাংশা উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক জাতীয় শোক দিবস উপলক্ষে যুবঋণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আমিনুল ইসলাম খানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপজেলা চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মুন্সী নাদের হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান শাহিদা আহমেদ ও পাংশা থানার ওসি মোহাম্মদ আবুল বাশার মিয়া বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন অফিসার শ্যামল কুমার বিশ্বাস।

বক্তাগণ ঋণের টাকা যথাযথ প্রকল্পের মাধ্যমে ব্যয় করে নিজেদেরকে স্বাবলম্বী হওয়ার আহবান জানান। অনুষ্ঠানে যুব উন্নয়ন অধিদপ্তর থেকে বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণপ্রাপ্ত ১৫জন যুব ও যুবমহিলার মাঝে ৮লক্ষ ২০হাজার টাকা যুবঋণ বিতরণ করা হয়। অনুষ্ঠানে উপজেলা পরিষদের বিভিন্ন কর্মকর্তা ও স্থানীয় বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

 

 

আপডেট : রবিবার ১৭ আগষ্ট,২০১৪/ ১০:০৪ এএম/ আশিক


এই নিউজটি 1167 বার পড়া হয়েছে

Comments

comments