জন্মাষ্টমী উপলক্ষে রাজবাড়ীতে শোভাযাত্রাসহ ৩দিনব্যাপী বিভিন্ন কর্মসূচী গ্রহন

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৪:২২ পূর্বাহ্ণ ,১৭ আগস্ট, ২০১৪ | আপডেট: ৪:২২ পূর্বাহ্ণ ,১৭ আগস্ট, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : আজ ১৭ আগস্ট শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী তিথি যথাযথ মর্যাদা ও ভার-গাম্ভীর্যের সাথে উদযাপনের লক্ষ্যে রাজবাড়ী জেলা প্রশাসন, জেলা পূজা উদযাপন পরিষদ ও জেলা জন্মাষ্টমী উদযাপন কমিটির যৌথ আয়োজনে বিভিন্ন কর্মসূচী গ্রহন করা হয়েছে।

কর্মসূচীগুলোর মধ্যে রয়েছে আজ ১৭ আগস্ট সকাল ৬টায় রাজবাড়ী হরিসভা মন্দিরে মঙ্গল আরতী, একই স্থানে সকাল ৮টায় কৃষ্ণ পূজা, দুপুর ১২টায় গীতা পাঠ, দুপুর ১টায় কৃষ্ণ পূজা ও প্রসাদ বিতরণ এবং বিকেল ৪টায় ধর্মীয় আলোচনা শেষে ৫টায় বর্নাঢ্য শোভাযাত্রা।

শোভাযাত্রাটি হরিসভা মন্দির থেকে শুরু হয়ে বড়পুল হরিতলা মন্দির পর্যন্ত এলাকা প্রদক্ষিণ করবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সরকারী প্রতিশ্র“তি সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব কাজী কেরামত আলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংরক্ষিত মহিলা সংসদ সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য কামরুন নাহার চৌধুরী লাভলী, পুলিশ সুপার মোঃ রেজাউল হক,পিপিএম এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গোপাল চন্দ্র দাস। সভাপতিত্ব করবেন জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান।

অপর ২দিনের কর্মসূচীগুলোর মধ্যে রয়েছে হরিসভা মন্দিরে আগামীকাল ১৮ আগস্ট সকাল ৬টায় মঙ্গল আরতী, ৮টায় কৃষ্ণ পূজা, দুপুর ১২টায় গীতা পাঠ, দুপুর ১টায় কৃষ্ণ পূজা ও প্রসাদ বিতরণ, বিকেল ৪টায় ধর্মীয় আলোচনা ও রাত ১২টা ১মিনিটে শ্রী শ্রী কৃষ্ণের অভিষেক অনুষ্ঠান এবং ১৯ আগস্ট সকাল ৬ টায় মঙ্গল আরতী, ৮টায় কৃষ্ণ পূজা, দুপুর ১২টায় নন্দ উৎসব, দুপুর দেড়টায় ভক্তবৃন্দের মধ্যে প্রসাদ বিতরণ, বিকেল ৫টায় ধর্মীয় আলোচনা ও রাত ১০টায় ধর্মীয় সঙ্গীতানুষ্ঠান।

এছাড়াও জন্মাষ্টমী উপলক্ষে আজ ১৭ আগস্ট জন্মাষ্টমী উদযাপন কমিটির রাজবাড়ী সরকারী কলেজ শাখার উদ্যোগে কলেজ ক্যাম্পাসে বৃক্ষ রোপন এবং দুপুরে রাজবাড়ী রেলস্টেশন সংলগ্ন শ্রীশ্রী আনন্দময়ী কালী মন্দির প্রাঙ্গনে ৫টি দলের অংশগ্রহনে গ্রামগঞ্জের অবহেলিত পালাগানের আয়োজন করা হয়েছে।

 

 

আপডেট : রবিবার ১৭ আগষ্ট,২০১৪/ ১০:১৭ এএম/ আশিক


এই নিউজটি 1178 বার পড়া হয়েছে

Comments

comments