,

রাজবাড়ীতে জন্মাষ্টমী উপলক্ষে ধর্মীয় আলোচনা সভা ও বর্ণাঢ্য শোভাযাত্রা

News

স্টাফ রিপোর্টার : সনাতন হিন্দু ধর্মের প্রবক্তা ও প্রাণপুরুষ মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের জন্মতিথি শুভ জন্মাষ্টমী উপলক্ষে আজ বিকেলে রাজবাড়ীতে ধর্মীয় আলোচনা সভা ও বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষে রাজবাড়ী জেলা প্রশাসন, জেলা পূজা উদযাপন পরিষদ ও জেলা জন্মাষ্টমী উদযাপন কমিটির আয়োজনে শহরের লক্ষীকোল হরিসভা মন্দিরে রবিবার বিকেল ৫টায় ধর্মীয় আলোচন সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান।

p-k

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সরকারী প্রতিশ্র“তি বাস্তবায়ন সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব কাজী কেরামত আলী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গোপাল চন্দ্র দাস, সদর উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ এমএ খালেক, সহকারী পুলিশ সুপার (সার্কেল) কাজী আহসান হাবীব, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি অশোক কুমার বাগচী ও জেলা জন্মাষ্টমী উদযাপন কমিটির আহবায়ক শিবুপদ বিশ্বাস।

বক্তারা বলেন, দ্বাপর যুগের শেষ দিকে এ মহাপুণ্য তিথিতে মথুরা নগরীতে অত্যাচারী রাজা কংসের কারাগারে বন্দি দেবকী ও বাসুদেবের বেদনাহত ক্রোড়ে জন্ম নিয়েছিলেন পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ। সনাতন ধর্মানুসারে, পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ অত্যাচারীর বিরুদ্ধে দুর্বলের অধিকার প্রতিষ্ঠা এবং দুষ্টের দমন ও শিষ্টের লালন করতেই এ পৃথিবীতে আবির্ভূত হয়েছিলেন।

পরে লক্ষীকোল হরিসভা মন্দির থেকে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক হয়ে বড়পুল হরিতলা মন্দিরে গিয়ে শেষ হয়।

 

আপডেট : রবিবার ১৭ আগষ্ট,২০১৪/ ০৭:৫১ পিএম/ আশিক

 

 

Comments

comments

     এ জাতীয় আরো খবর