পাংশায় তিনদিন ব্যাপী জন্মাষ্টমী উৎসবের উদ্বোধন করলেন জেলা প্রশাসক

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৪:৪৪ পূর্বাহ্ণ ,১৮ আগস্ট, ২০১৪ | আপডেট: ৫:১৮ পূর্বাহ্ণ ,১৮ আগস্ট, ২০১৪
পিকচার

মোক্তার হোসেন : রাজবাড়ী জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান বলেছেন, সাম্প্রদায়িক সম্প্রীতির উন্নয়নশীল এদশেকে মধ্যম আয়ের দেশ হিসেবে গড়ে তুলতে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি বলেন, ধর্ম যার যার, রাষ্ট্র সকলের। এই অসাম্প্রদায়িক চেতনায় উদ্বুদ্ধ হয়ে অতীতকাল থেকে হিন্দু-মুসলিমসহ সকল সম্প্রদায়ের মানুষ এদেশে শান্তিপূর্ণ পরিবেশে বসবাস করে নজিরবিহীন অসাম্প্রদায়িক দৃষ্টান্ত স্থাপন করেছে। সম্প্রীতির এই ধারা বিনষ্টকারীদের কঠোর হস্তে দমন করা হবে বলে হুঁশিয়ারী দেন তিনি।

গতকাল রবিবার বেলা সাড়ে ১১টায় পাংশা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয় প্রাঙ্গনে তিনদিন ব্যাপী আয়োজিত জন্মাষ্টমী উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান আরো বলেন, আগস্ট শোকের মাস। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট অশুভ শক্তির হাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে তিনি বলেন, শোককে শক্তিতে পরিনত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ভিশন-২০২১ বাস্তবায়নের মধ্যদিয়ে এদেশকে মধ্যম আয়ের দেশ হিসেবে গড়ে তুলতে আমাদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুব্রত কুমার দাস সাগরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) গোবিন্দ চন্দ্র দাস, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ তোফায়েল আহমেদ, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আমিনুল ইসলাম খান, পাংশা পৌরসভার মেয়র মোঃ ওয়াজেদ আলী মাস্টার, পাংশা থানার ওসি মোহাম্মদ আবুল বাশার মিয়া, হিন্দু ধর্মাবলম্বীদের মানবিক সাহায্য সংস্থার প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার দিলীপ কুমার সেন, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অশোক কুমার বাগচী ও রাজবাড়ী জেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের আহবায়ক শিবুপদ বিশ্বাস বক্তব্য রাখেন।

অন্যান্যদের মধ্যে পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের উপদেষ্টা অনিল কুমার বিশ্বাস, সিনিয়র সহ-সভাপতি ভজগোবিন্দ দে, সাধারণ সম্পাদক নির্মল কুমার কুন্ডু ও সাবেক সভাপতি চিত্তরঞ্জন কুন্ডু প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি ও রোটারী ক্লাব অব পাংশা-রাজবাড়ীর প্রেসিডেন্ট উত্তম কুমার কুন্ডু। অনুষ্ঠানে গীতাপাঠ করেন দেবপ্রসাদ গোস্বামী। শুরুতে অতিথিবৃন্দকে ফুলেল অভ্যর্থনা জানান পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদ এবং শ্রীশ্রী রাধা গোবিন্দ ও শিব মন্দির কমিটির নেতৃবৃন্দ।

পরে শহরে বর্নাঢ্য শোভাযাত্রা বের করা হয়। প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান শোভাযাত্রার নেতৃত্ব দেন। পাংশা পৌরসভা, বাহাদুরপুর, হাবাসপুর, যশাই, মাছপাড়া, কলিমহর, কশবামাজাইল, পাট্টা, সরিষা, মৌরাট, বাবুপাড়া ও মেঘনা-খামারপাড়া এলাকা থেকে কয়েক হাজার ভক্তবৃন্দ বেনার-ফেস্টুনসহ শোভাযাত্রায় অংশ নেন। পাংশা পাইলট উচ্চ বালিকা বিদ্যালয় থেকে শুরু হয়ে শহরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পাংশা আদি মহাশ্মশানে গিয়ে শোভাযাত্রা সমাপ্ত হয়। সেখানে সকলের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।

পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুব্রত কুমার দাস সাগর ও পাংশা পৌরসভা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুব্রত কুমার দে শান্তিপূর্ণ পরিবেশে জন্মাষ্টমী উৎসবের আলোচনা ও শোভাযাত্রা অনুষ্ঠিত হওয়ায় জেলা ও উপজেলা প্রশাসনের সকল পর্যায়ের কর্মকর্তা এবং অংশগ্রহনকারী ভক্তবৃন্দকে অভিনন্দন জানিয়েছেন।

 

আপডেট : সোমবার ১৮ আগষ্ট,২০১৪/ ১০:৪৪ এএম/ আশিক


এই নিউজটি 1329 বার পড়া হয়েছে

Comments

comments