,

রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে বৃক্ষ রোপন

News

স্টাফ রিপোর্টার : হিন্দু সম্প্রদায়ের আরাধ্য ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে গতকাল ১৭ই আগস্ট সকালে রাজবাড়ী সরকারী কলেজের ক্যাম্পাসে জন্মাষ্টমী উদযাপন পরিষদের কলেজ শাখার উদ্যোগে বৃক্ষ রোপন করা হয়।

এ উপলক্ষে কলেজের হিন্দু হোস্টেলের সামনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা সংসদ সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য কামরুন নাহার চৌধুরী লাভলী এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ জয়নাল আবেদীন।

জন্মাষ্টমী উদযাপন পরিষদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক রোটারীয়ান প্রভাত দাস বিষ্ণুর পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড জ্যোতি শংকর ঝন্টু, ইউনাইটেড কমিউনিস্ট লীগের জেলা শাখার সম্পাদক শুশান্ত কুমার রায়, জেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের সদস্য অরুন কুমার সরকার, গোবিন্দ চন্দ্র ঘোষ, শান্ত কুমার গোস্বামী, গৌতম চক্রবর্তী ও সন্তোষ কুমার ভৌমিক, জন্মাষ্টমী উদযাপন পরিষদের রাজবাড়ী সরকারী কলেজ শাখার আহবায়ক বিনয় কুমার মিত্র ও সদস্য সচিব নির্মল চক্রবর্তী প্রমুখ।

বক্তাগণ শ্রীকৃষ্ণকে মহামানব হিসেবে আখ্যায়িত করেন এবং তাঁর আদর্শ অনুসরণের আহবান জানান। সরকারী কলেজের কয়েকজন শিক্ষক এবং হিন্দু ও মুসলিম হোস্টেলগুলোর ছাত্ররা উপস্থিত ছিলেন।

এ ছাড়াও অনুষ্ঠানে কলেজের হিন্দু শিক্ষার্থীরা উপস্থিত সংসদ সদস্য, কলেজের অধ্যক্ষ ও হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষন করে বলেন, ঐতিহ্যবাহী এই কলেজটিতে হিন্দুদের কোন উপসনালয় নেই। এ জন্য তারা যত দ্রুত সম্ভব একটি উপাসনালয়(মন্দির) নির্মানের দাবী জানান। জবাবে কলেজের অধ্যক্ষ প্রফেসর জয়নাল আবেদীন বলেন, এ ব্যাপারে কোন ফান্ড না থাকলেও তিনি অন্য খাত থেকে অর্থ দিয়ে সহযোগিতা করার চেষ্টা করবেন। এ সময় জন্মাষ্টমী উদযাপন পরিষদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক রোটারীয়ান প্রভাত দাস বিষ্ণু ‘জায়গা নির্ধারণের সঙ্গে সঙ্গে’ ব্যক্তিগতভাবে যাবতীয় টিন-কাঠসহ নির্মাণ সামগ্রী কিনে দিয়ে মন্দির স্থাপন করে দেবেন। আলোচনা অনুষ্ঠানের পর অতিথিবৃন্দসহ সকলে মিলে কলেজের ক্যাম্পাসে পলাশ, নিমসহ বিভিন্ন প্রজাতির কিছু বৃক্ষ রোপন করেন।

 

 

আপডেট : সোমবার ১৮ আগষ্ট,২০১৪/ ১০:৪৬ এএম/ আশিক

Comments

comments

     এ জাতীয় আরো খবর