সাংবাদিক সহায়তা ভাতা/অনুদান নীতিমালা-২০১২ এর আওতায় রাজবাড়ী জেলার ২জনসহ এবার অনুদান পাচ্ছেন ১৫৩ সাংবাদিক

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৪:৪৬ পূর্বাহ্ণ ,২০ আগস্ট, ২০১৪ | আপডেট: ৪:৪৬ পূর্বাহ্ণ ,২০ আগস্ট, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : তথ্য মন্ত্রণালয়ের অধীন সাংবাদিক সহায়তা ভাতা/অনুদান নীতিমালা-২০১২ এর আওতায় এ বছর দেশের ১৫৩জন অসচ্ছল প্রবীণ ও অসুস্থ্য সাংবাদিক সরকারী অনুদান পেতে যাচ্ছে। এরমধ্যে রাজবাড়ী জেলার ২জন প্রবীণ ও অসচ্ছল সাংবাদিক রয়েছে। তার ৫০হাজার টাকা করে সহায়তা পাবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়ে ২৭ আগস্ট সকাল ১১টায় আনুষ্ঠানিকভাবে অনুদানের চেক হস্তান্তর করবেন বলে জানাগেছে। তবে একটি সুত্র জানায়, জেলা পর্যায়ের সাংবাদিকদের চেক জেলা প্রশাসক ও অনুদান প্রদান সংক্রান্ত জেলা কমিটির সভাপতির মাধ্যমে আনুষ্ঠানিকভাবে বিতরণ করা হবে।

রাজবাড়ী জেলা থেকে অনুদান প্রাপ্তদের মধ্যে রয়েছেন ঃ দৈনিক ইত্তেফাকের জেলা প্রতিনিধি শ্যামল কুমার মজুমদার এবং দৈনিক ভোরের ডাক পত্রিকার বালিয়াকান্দি উপজেলা প্রতিনিধি রঘুনন্দন সিকদার।
জানাগেছে, সাংবাদিক সহায়তা ভাতা/অনুদান নীতিমালা-২০১২ এর আওতায় গঠিত রাজবাড়ী জেলা কমিটি জেলা কর্তৃক অসচ্ছল প্রবীণ ও অসুস্থ্য সাংবাদিকদের আবেদনপত্র যাচাই বাছাই পূর্বক গত বছরের আগস্ট মাসে ১৩জন সাংবাদিককে ভাতা/অনুদান প্রদানের জন্য তথ্য মন্ত্রণালয়ের সচিবের কাছে সুপারিশপত্র প্রেরন করেছিল। তারমধ্যে ২জন সদস্য এ বছর অনুদানের অর্থ পাচ্ছে।

তথ্য মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সুত্র জানায়, এ বছরের অনুদানপ্রাপ্তদের তালিকা অনুযায়ী ঢাকা জেলা থেকে ১লাখ করে টাকা পাচ্ছেন বিটিভি’র সাংবাদিক শাহিন বাবু, দৈনিক যুগান্তরের আজিজুল হক এরশাদ ও আব্দুর রহমান, দি নিউ নেশনের সাগর বিশ্বাস, সাপ্তাহিক চিত্র জগতের আসলাম ইকবাল, হট নিউজ ২৪ বিডি ডট কম-এর আসাদুজ্জামান এবং দৈনিক ইনকিলাবের মোঃ শাহীন রাজা।

ঢাকা জেলা থেকে ৫০ হাজার টাকা করে পাচ্ছেন দৈনিক মানবজমিনের মোস্তফা কামাল পাশা, মোঃ জহিরুল ইসলাম রাকিব, সৈয়দ মুহম্মদ জামাল উদ্দিন, মো. জামাল হোসেন, দৈনিক আল আমীনের এস.এম আলী আশরাফ, দৈনিক যুগান্তরের মোঃ ফোরকান আলী, এইচ.এম. জাকারিয়া, মোঃ একরামুল ইসলাম, দৈনিক সংবাদের জাহাঙ্গীর হোসেন, মোঃ মাসুদ আফ্রাদ, দৈনিক সমকালের মোঃ কবিরুল ইসলাম, অরূপ সিংহ অপু, শেখ আনোয়ার হোসাইন বুলবুল, প্রাণতোষ কুমার দেব, এম ফসিহ উদ্দীন মাহতাব, আরটিভির আনোয়ার হক, দৈনিক ভোরের কাগজের মহসীন উদ্দিন বাচ্চু, দৈনিক জনতার গোলাম আক্তার ফারুক ও প্রয়াত সাংবাদিক তোজাম্মেল আলীর স্ত্রী নূরজাহান বেগম, দৈনিক প্রথম আলোর মোছা. জোহরা খায়ের, কমলেশ দাস, আব্দুর রাজ্জাক, দৈনিক আমার কাগজের শামীমুল আহসান, বর্তমান বাংলার কাজী সহিদুল ইসলাম, দি ফিনান্সিয়াল এক্সপ্রেসের আতাউর রহমান বাবু ও নিলুফার জাহান আরা ফেরদৌস, দৈনিক ইনসানিয়াতের মোঃ খোরশেদ আলম, দৈনিক ডেসটিনির শেখ মাহমুদ এ রিয়াত, দৈনিক জনকণ্ঠের তাপস বিশ্বাস, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের মোঃ আব্দুস সামাদ খান ও মুহম্মদ আজিজুল হক আমান, দৈনিক আজকালের খবরের সাব্বির মাহমুদ, দৈনিক বর্তমানের কাজী রিপা হক, স্বপন দাশ গুপ্ত, দি ডেইলী ইন্ডিপেন্ডেন্টের আরুনাভ সরকার, দৈনিক কালের কন্ঠের মোঃ শাহজাহান মিয়া, দৈনিক সবুজ সিলেটের মুনীর আহম্মেদ, বাংলাদেশ অবজারভারের এটিএম সোলায়মান, ডেইলী সানের জেড.এ.এম. খায়রুজ্জামান, এএনবি ২৪ ডটকমের আহমেদ সিরাজ, দৈনিক মানবকন্ঠের মোঃ আবুল কালাম আজাদ ও প্রয়াত ওবায়দুল গণি চন্দন, দৈনিক জনপদের মোঃ মমতাজ উদ্দিন, দৈনিক সংবাদ প্রতিদিনের রেজাউল করিম বাবুল, দি গুড মর্নিংয়ের মোবারক হোসেন এবং মোহনা টিভির লোপা তালুকদার। এছাড়া ফ্রিল্যান্স সাংবাদিক হিসেবে আমিনুল হক ভুঁইয়া এবং বেকার সাংবাদিক হিসেবে আহমেদ কফিল ও দিলরুবা খান অনুদান পাচ্ছেন।

চট্টগ্রাম থেকে ৫০হাজার করে টাকা পাচ্ছেন দৈনিক পূর্বকোন পত্রিকার বার্তা সম্পাদক মরহুম আ.জ.ম ওমর-এর স্ত্রী জমিলা বেগম, জালাল উদ্দিন আহমদ চৌধুরী, দৈনিক নয়া বাংলার জামালুদ্দীন তালুকদার, দৈনিক আজাদীর রাখী তালুকদার, এস.এন.এন. মিডিয়া লিঃ-এর মিহির কে চক্রবর্তী, দৈনিক পূর্বতারার মিহির কান্তি কর, ডেইলী কমার্শিয়াল টাইমসের শিশির বড়ুয়া, দি ডেইলী লাইফের প্রদীপ নন্দী, দৈনিক যুগান্তরের রাকেশ চক্রবর্তী এবং এটিএন বাংলার মোঃ ফরিদ উদ্দিন।

খুলনা থেকে ৫০ হাজার টাকা করে পাচ্ছেন প্রয়াত শামছুল হুদার স্ত্রী রাবেয়া হুদা, প্রয়াত রফিকুজ্জামানের স্ত্রী শামসুর নাহার, প্রয়াত হরে কৃষ্ণের স্ত্রী টুলী রাণী ঘোষ, দৈনিক যুগান্তরের হেদায়েত হোসেন মোল্লা, দৈনিক গ্রামের কাগজের কাজী শামীম আহমেদ, দৈনিক প্রবাহের এম.এম. মিন্টু এবং পত্রিকার সাংবাদিক মোঃ আনোয়ার হোসেন।

বগুড়া থেকে এনএনবি’র সবুর আল মামুন, দৈনিক করতোয়ার আমজাদ হোসেন মিন্টু, দৈনিক উত্তরের খবরের মো. সাজেদুর রহমান সিজু, দৈনিক উত্তর বার্তার মো. শামছুল আলম লিটন, দৈনিক জনকণ্ঠের এএসএম খবিরুল হক সমুদ্র এবং অজ্ঞাত পত্রিকার সাংবাদিক আমজাদ হোসেন মিন্টু।

দিনাজপুর থেকে ৫০ হাজার টাকা করে পাচ্ছেন দৈনিক তিস্তার মোঃ আরিফুল আলম, আবু তাহের মো. কামারুজ্জামান, দৈনিক অন্তরকন্ঠের সৈয়দ ইমরুল কায়েস ইসলাম রূপম, দৈনিক কাঞ্চনের মোঃ আমিনুল ইসলাম, দি ডেইলী স্টারের কংকন কর্মকার, দৈনিক উত্তরবাংলার শিশির কুমার দত্ত, দৈনিক পত্রালাপের মো. এমদাদুল হক এবং দৈনিক আমাদের সময়ের রতন সিং।

রাজবাড়ী জেলা থেকে দৈনিক ইত্তেফাকের শ্যামল কুমার মজুমদার এবং দৈনিক ভোরের ডাকের রঘুনন্দন সিকদার, যশোর থেকে ৫০ হাজার টাকা করে পাচ্ছেন দৈনিক সমাজের কথার মোঃ লাবুয়াল হক রিপন, চ্যানেল ২৪ এর রিপন হোসেন, দৈনিক গ্রামের কাগজের এম এ মানিক, দৈনিক অর্থনীতি প্রতিদিনের এস.এইচ.এম জাহিদুল কবীর মিল্টন, দৈনিক প্রথম আলোর এহসান-উদ-দৌলা মিথুন এবং দৈনিক আলোর জগতের এস এম হাবিবুল্লাহ হাবিব।

ময়মনসিংহ থেকে ৫০ হাজার টাকা করে পাচ্ছেন দৈনিক সবুজের মেসবাহ উদ্দিন হেলাল, দৈনিক জাহানের মো. আবদুল হাসিম, দৈনিক স্বদেশ সংবাদের মোঃ আবুল কাশেম, দৈনিক পরিচয়ের প্রণব রাউত এবং দৈনিক আজকের বাংলাদেশের জিয়া উদ্দিন আহমদ।

কক্সবাজার থেকে ৫০ হাজার করে টাকা পাচ্ছেন দৈনিক সংবাদ ও পূর্বকোনের প্রিয়তোষ পাল পিন্টু, দৈনিক কক্সবাজারের নুরুল আলম নুপা, বিডি নিউজ টোয়েন্টিফোরের শংকর বড়ুয়া রুমি।

রাজশাহী থেকে ৫০ হাজার করে টাকা পাচ্ছেন দৈনিক সমাচারের আবুল কালাম আজাদ, দি গার্ডিয়ানের কাজী গিয়াস, দৈনিক নবরাজের মো. আসাদুজ্জামান আসাদ, দৈনিক সোনালী সংবাদের তৈয়বুর রহমান এবং মোছাঃ শামসুন নাহার।

নারায়ণগঞ্জ থেকে ৫০ হাজার করে টাকা পাচ্ছেন অর্থনীতি প্রতিদিনের আব্দুল্লাহ আল মামুন, সোনারগাঁও নিউজ ২৪ ডটকমের মো. জামিল হোসেন, হাসান মাহমুদ রিপন, আরটিভির শফিকুল ইসলাম, দেশ টিভির হাসান উল রাকিব, খবরের পাতার ইমামুল হাসান স্বপন, দৈনিক সংবাদের হারাধন চন্দ্র দে, নারায়ণগঞ্জ২৪ ডটকমের আবুল কালাম আজাদ, দৈনিক ডান্ডিবার্তার রুহুল আমিন প্রধান এবং অজ্ঞাত পত্রিকার শওকত এ সৈকত।
এছাড়া নোয়াখালী থেকে দৈনিক ইত্তেফাকের মোঃ মোয়েব ভুলু, গোপালগঞ্জ থেকে ইটিভির বাদল কুমার সাহা, গাইবান্ধা থেকে দৈনিক জনকন্ঠের আবু জাফর সাবু, পটুয়াখালী থেকে দৈনিক আমাদের সময়ের স্বপন ব্যানার্জী, দৈনিক আমাদের অর্থনীতির আফরীন জাহান, বাংলাবাজার পত্রিকার শামসুল আলম, সুমানগঞ্জ থেকে বাসসের হাবিবুর রহমান তালুকদার, দৈনিক সিলেটের ডাকের মঈন উদ্দিন আহমদ, নেত্রকোনা থেকে অজ্ঞাত পত্রিকার শাহ আব্দুল মোত্তালিব, নাটোর থেকে দৈনিক জনসংকেতের উর্মিলা রানী পাল, কুষ্টিয়া থেকে দৈনিক সংবাদ প্রতিদিনের মোঃ জাহিদুর রহমান, ম্যাজিক কিডস টিভির মুন্সী তরিকুল ইসলাম, সিলেট থেকে দৈনিক সিলেট সংলাপের রতœা আহমদ তামান্না, দৈনিক সবুজ সিলেটের বিলকিস আক্তার সুমি, হবিগঞ্জ থেকে দৈনিক খোয়াইয়ের মো. আব্দুল হান্নান, ঝিনাইদহ থেকে সাপ্তাহিক ডাকুয়ার শামীম বিন সাত্তার, সাতক্ষীরা থেকে দৈনিক কালের কণ্ঠের বি.এম আকবর কবীর, বরিশাল থেকে দৈনিক ইনকিলাবের সৈয়দ নাজমুল ইসলাম, দৈনিক ভোরের পাতার কল্যাণ কুমার চন্দ, ভোলা থেকে দৈনিক খবরের মোজাম্মেল হক মিলন, মানিকগঞ্জ থেকে দৈনিক পৃথিবী প্রতিদিনের মো. মানিকুর রহমান মানিক, ব্রাহ্মণবাড়িয়া থেকে দৈনিক সংবাদের সাদেকুর রহমান, সিরাজগঞ্জ থেকে সাপ্তাহিক পত্রিকা প্লাবনের রহিমা কাইয়ুম, জেলা বার্তা পরিবেশকের আব্দুল কুদ্দুস, মাগুরা থেকে দৈনিক সংবাদের সুব্রত কুমার সরকার, সুনামগঞ্জ থেকে বাংলানিউজ ২৪ডটকমের শাহজাহান চৌধুরী, ঝালকাঠী থেকে রাজাপুর রিপোর্টার্স ইউনিটির সদস্য আউয়াল গাজী।

 

 

আপডেট : বুধবার ২০ আগষ্ট,২০১৪/ ১০:৪৫ এএম/ আশিক


এই নিউজটি 1285 বার পড়া হয়েছে

Comments

comments