,

রাজবাড়ীতে ৫দিন ব্যাপী আউট সোর্সিং বিষয়ক অনলাইন ট্রেনার্স প্রশিক্ষণ শুরু

স্টাফ রিপোর্টার : ‘ফ্রি ল্যান্সার টু এন্টারপ্রিউনার কর্মসূচীর ৫দিনব্যাপী ‘ট্রেনিং টু ট্রেনার্স’ বা প্রশিক্ষক প্রশিক্ষণ কর্মশালা রাজবাড়ী কালেক্টরেটের সম্মেলন কক্ষে গতকাল ১৯ আগস্ট সকাল ১০টায় উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান।

এ উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, জেলা পর্যায়ের কর্মকর্তা, সাংবাদিকবৃন্দ ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী বক্তব্যে জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান বলেন, জেলা পর্যায়ে প্রশিক্ষক প্রশিক্ষণ কর্মসূচীর উদ্দেশ্য হলো জেলা ও উপজেলায় ভবিষ্যতে স্থানীয় উদ্যোগে প্রশিক্ষণ পরিচালনার জন্য প্রশিক্ষক তৈরী করা। এই প্রশিক্ষণে যে সকল স্থানীয় প্রশিক্ষকদের অতিথি বক্তা হিসেবে আমন্ত্রন জানানো হয়েছে তারাও পরবর্তীতে প্রশিক্ষক ও মেন্টর হিসেবে দায়িত্ব পালন করতে পারবেন। জেলা পর্যায়ে ৫দিনব্যাপী এই প্রশিক্ষণ কার্যক্রম সফলভাবে সমাপ্তির পর তিন মাসের মধ্যে স্থানীয়ভাবে প্রশিক্ষণ কার্যক্রম শুরু করার পরিকল্পনা রয়েছে। আর এভাবে সীমিত সম্পদকে কাজে লাগিয়ে স্থানীয় প্রযুক্তি জ্ঞান সম্পন্ন মানব সম্পদ গড়ে তোলা সম্ভব হলে সাধারন মানুষ ডিজিটালাইজেশনের সুবিধা আরো বেশি করে উপভোগ করবে। তিনি আরও বলেন, সরকারের এই মহতী উদ্যোগের মাধ্যমে রাজবাড়ী জেলার প্রযুক্তিপ্রেমী যুব সমাজ নিজেদেরকে আধুনিক প্রযুক্তি জ্ঞান সম্পন্ন একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সক্ষম মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে সামর্থ হবে। আর এরই মাধ্যমে বাংলাদেশ ২০২১ সালে মধ্যম আয়ের এবং ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

প্রশিক্ষণে ৩০জন প্রশিক্ষনার্থী প্রশিক্ষণ গ্রহন করছে। প্রশিক্ষণ কর্মশালায় ঢাকা আগত প্রশিক্ষক মোঃ জুয়েল হোসেন, লিমপন খান এবং এস এম রাফশানজানি প্রধান।

প্রশিক্ষণ কর্মশালায় স্থানীয় প্রশিক্ষক বক্তা হিসেবে রাজবাড়ী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান, অতিরিক্ত সহকারী কর কমিশনার মুহাম্মদ আলী ইভান, এনজিও কেকেএস-এর নির্বাহী পরিচালক ফকীর আবদুল জব্বার, সোনালী ব্যাংকের সিনিয়র অফিসার মোঃ ওহিদুজ্জামান টিটু এবং রাজবাড়ী পৌরসভার লাইসেন্স পরিদর্শক মোঃ আবদুল মাজেদ উপস্থিত ছিলেন। আগামী ২৩ আগস্ট এ কর্মশালা সমাপ্ত হবে।

 

আপডেট : বুধবার ২০ আগষ্ট,২০১৪/ ১০:৫০ এএম/ আশিক

Comments

comments

     এ জাতীয় আরো খবর