,

রাজবাড়ীতে বাবলু হত্যা মামলায় কারাবন্দী বাচ্চুর জামিনের আদেশ স্থগিত

News

স্টাফ রিপোর্টার : রাজবাড়ী জেলা বিএনপির সাবেক সদস্য এবং জেলা যুবদলের সাবেক আহবায়ক ও সাধারণ সম্পাদক এস.এম সামসুল আলম বাবলু হত্যা মামলায় দীর্ঘদিন ধরে কারাবন্দী রাজবাড়ী পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর মীর এনাম আলী বাচ্চুর হাইকোর্ট থেকে দেয়া জামিনের আদেশ স্থগিত করেছেন সুপ্রীম কোর্টের চেম্বার জজ আদালত।

সুপ্রীম কোর্টের এডভোকেট সুফিয়া খাতুন কর্তৃক রাজবাড়ীর ডেপুটি কমিশনার(জেলা প্রশাসক) বরাবর প্রেরিত ফ্যাক্স বার্তায় প্রকাশ, গত ২৪ জুলাই হাইকোর্টের একটি বেঞ্চ বাবলূ হত্যা মামলার প্রধান আসামী মীর এনাম আলী বাচ্চুর জামিন মঞ্জুর করে। সরকার পক্ষ সেই জামিনের আদেশকে চ্যালেঞ্জ করে সুপ্রীম কোর্টের আপীল বিভাগে লিভ টু আপীল দায়ের করে। গত ১৯ আগস্ট আপীলের বিভাগের চেম্বার জজ সেই জামিনের আদেশ স্থগিতের আদেশ দেন। এরফলে মীর এনাম আলী বাচ্চুর জেল থেকে বের হওয়ার পথ আপাতত রুদ্ধ হয়ে গেল।
উল্লেখ্য, জমিজমা নিয়ে পূর্ব শত্রƒতার জেরে গত ২৩শে আগষ্ট-২০১২ দিনগত রাত সাড়ে ১২টার দিকে রাজবাড়ী শহরের বিনোদপুর পুলিশ ফাঁড়ির সন্নিকটে(অনুমান ২শ গজের মধ্যে) সাংবাদিক সানাউল্লাহ’র বাড়ীর সামনে রাস্তার উপর সশস্ত্র সন্ত্রাসীরা বিএনপি নেতা এস.এম সামসুল আলম বাবলুকে ঘেরাও করে খুব কাছে থেকে এলোপাতারীভাবে গুলি করে হত্যা করে। এ সময় তিনি গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যে পায়ে হেঁটে শহরের আজাদী ময়দান থেকে পালাগান শুনে বিনোদপুর এতিমখানা সংলগ্ন নিজ বাড়ীতে ফিরছিলেন।

এ হত্যার ঘটনায় নিহতের ভাই শহিদুল ইসলাম বাদী হয়ে ৭জনকে আসামী করে রাজবাড়ী থানায় রাজবাড়ী পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর মীর এনাম আলী বাচ্চু, তার ভাই মীর বাবু, খায়রু, আরিফ মন্ডল, অনিক, রানা, আরিফ কুলিসহ অজ্ঞাতনামা সন্ত্রাসী ও অস্ত্রধারীদের আসামী করে রাজবাড়ী থানার মামলা নং-৩০, তাং-২৫/৮/২০১২, ধারাঃ ৩৪১/৩০২/৩৪ দঃ বিঃ দায়ের করে। এ হত্যা মামলার পলাতক প্রধান আসামী পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর মীর এনাম আলী বাচ্চু (৪৫)কে পুলিশ ৯মাসের অধিক সময় পর গত ৬ই জুন-২০১৩ তারিখে ঢাকা থেকে গ্রেফতার করে পরদিন আদালতে সোপর্দ করে। ওইদিন(৭ই জুন-২০১৩) রাজবাড়ীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ জাহিদুল আজাদের আদালতে বাচ্চু ফৌঃ কাঃ বি’র ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করে।

 

 

আপডেট : বৃহস্পতিবার ২১ আগষ্ট,২০১৪/০৩:২৩ পিএম/ আশিক

Comments

comments

     এ জাতীয় আরো খবর