রাজবাড়ী সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন-মালিক গ্রুপের উদ্যোগে বিদায়ী পুলিশ সুপারের পৃথক সংবর্ধনা প্রদান

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৯:৩৪ পূর্বাহ্ণ ,২১ আগস্ট, ২০১৪ | আপডেট: ৯:৩৪ পূর্বাহ্ণ ,২১ আগস্ট, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ী জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন ও জেলা মটর শ্রমিক ইউনিয়ন এবং জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপ (বাস মালিক সমিতি)-এর পক্ষ থেকে গতকাল ২০ আগস্ট দুপুরে ও বিকেলে পৃথকভাবে রাজবাড়ীর বিদায়ী পুলিশ সুপার মোঃ রেজাউল হক পিপিএম(সেবা)’কে সংবর্ধনা প্রদান করা হয়।

শ্রমিক ইউনিয়ন ঃ গতকাল ২০ আগস্ট দুপুর আড়াইটায় জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন ও জেলা মটর শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে শ্রমিক ইউনিয়নের রাজবাড়ী শহরের শ্রীপুর বাস টার্মিনালস্থ কার্যালয়ে আয়োজিত বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার মোঃ রেজাউল হক নিজেকে নিম্ন মধ্যবিত্ত একটি পরিবারের সন্তান হিসেবে উল্লেখ করে পরিবহন শ্রমিকদের উদ্দেশ্যে বলেন, তাদের প্রতি তার বিশেষ সহানুভূতি ও অপরিসীম মমত্ববোধ রয়েছে। পরিবহন শ্রমিকরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করলেও তাদের ন্যায্য অধিকার আজও প্রতিষ্ঠিত হয়নি। যে গাড়ী এক্সিডেন্ট করে সেই গাড়ীর ড্রাইভারকেও হাসপাতালে ভর্তি হতে হলেও তা বিবেচনা করা হয় না। মামলা খেলে সেই মামলা পরিচালনার খরচ ড্রাইভার-হেলপারদেই বহন করতে হয়। পরিবহন থেকে শ্রমিকদের কল্যানে যে টাকা নেয়া হয় তা কমপ্লিটলি(সম্পূর্ণরুপে) শ্রমিকদের কল্যানেই নেয়া হয়। অথচ কখনো কখনো সেই টাকা নেয়াকে চাঁদাবাজী বলেও চালিয়ে দেয়ার চেষ্টা করা হয়। কিন্তু তারাতো আর পাবলিকের কাছ থেকে চাঁদাবাজী কিংবা চুরি-ডাকাতি করে না। তিনি পরিবহন শ্রমিকদের গাড়ী চালানোর ক্ষেত্রে সব সময় সচেতন থাকার এবং ট্রাফিক আইন-কানুনগুলো মেনে চলার জন্য বিশেষভাবে আহবান জানান।

জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি শাখাওয়াত হোসেন সাহা’র সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রশীদ।

জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের প্রচার সম্পাদক মোঃ আঃ ছালামের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন জেলা মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি মোঃ শহীদ মোল্লা এবং সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের পাংশা শাখার সভাপতি ইদ্রিস আলী বাবু।

অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে শ্রমিক নেতৃবৃন্দ বিদায়ী পুলিশ সুপার মোঃ রেজাউল হক পিপিএম’কে শ্রমিক বান্ধব হিসেবে উল্লেখ করেন এবং সবসময় সহযোগিতা করায় তার প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন। অনুষ্ঠানে ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি সুদৃশ্য একটি ক্রেস্ট দিয়ে পরিবহন শ্রমিকদের পক্ষ থেকে তাকে বিদায় সংবর্ধনা জানানো হয়।

রাজবাড়ী সদর থানার নবাগত ওসি মোঃ শহীদুল ইসলাম, ট্রাফিক ইন্সপেক্টর গোপাল কৃষ্ণ ও সদর থানার কয়েকজন অফিসার-ফোর্স এবং জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন ও জেলা মোটর শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক পরিবহন শ্রমিক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পরিবহন মালিক গ্রুপ ঃ বিকেল জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের পক্ষ থেকে শহরের সজ্জনকান্দা বড়পুলস্থ কার্যালয়ে আয়োজিত দ্বিতীয় বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদানকালে বিদায়ী পুলিশ সুপার মোঃ রেজাউল হক,পিপিএম পুলিশের নানা স্থাপনা নির্মাণসহ বিভিন্ন ব্যাপারে সহযোগিতা করায় পরিবহন মালিক সমিতিকে ধন্যবাদ জানান। মালিক গ্রুপের নেতৃবৃন্দও তাদের বক্তব্যে দায়িত্ব পালনকালে সব ধরনের সহযোগিতা করায় বিদায়ী পুলিশ সুপার মোঃ রেজাউল হককে বিশেষভাবে ধন্যবাদ জানান এবং তার সর্বাঙ্গীন মঙ্গল কামনা করেন।

অনুষ্ঠানে ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের পক্ষ থেকে বিদায়ী পুলিশ সুপারকে স্বর্নের তৈরী একটি শাপলা(কোটপিন জাতীয়) উপহার দেয়ার চেষ্টা করা হলেও তিনি তা গ্রহন করেননি।

অনুষ্ঠান পরিচালনা করেন জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাবেক সাধারণ সম্পাদক মোঃ মুরাদ হাসান।

 

 

আপডেট : বৃহস্পতিবার ২১ আগষ্ট,২০১৪/০৩:৩৩ পিএম/ আশিক

 


এই নিউজটি 1127 বার পড়া হয়েছে

Comments

comments