রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুর ইউপির চেয়ারম্যানেরদ কাছে মাটিপাড়ার ব্রুনাই ফেরত প্রতারিত যুবকের ফরিয়াদ

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৪:৫৭ পূর্বাহ্ণ ,২৩ আগস্ট, ২০১৪ | আপডেট: ৫:৫৬ পূর্বাহ্ণ ,২৩ আগস্ট, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : স্থানীয়ভাবে শালিস আয়োজনের মাধ্যমে পিতা-পুত্র কর্তৃক প্রতারণার ঘটনার বিচার চেয়ে গত ১৯শে আগস্ট রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুর ইউপি চেয়ারম্যানের কাছে নালিশ করেছে একই ইউপির মাটিপাড়া গ্রামের ব্রুনাই ফেরত প্রতারিত বেকার যুবক নাসির মন্ডল।

নাসির মন্ডলের অভিযোগ সুত্রে প্রকাশ, মাটিপাড়া গ্রামের টোকন সরদার ব্রুনাইতে ভাল বেতনে চাকুরী করে এবং তার কাছে ২টি ভাল ভিসা আছে বলে উল্লেখ করে তার পিতা ছিতুব আলী সরদার প্রতিবেশী বেকার যুবক নাসির মন্ডল ও নাজমুলকে প্রলুদ্ধ করে স্ট্যাম্পে লেখাপড়া করে ৩দফায় তাদের কাছ থেকে ১০ লাখ টাকা নিয়ে দু’জনকে ব্রুনাই পাঠায়। ছিতুব আলীকে টাকা দেয়ার পূর্বে তারা ব্রুনাইতে থাকা টোকনের সাথে কথা বললে সেও তাতে সম্মতি দেয় এবং উদ্বুদ্ধ করে। পরবর্তীতে ব্রুনাইতে পাঠানোর পর সেখানে নাসির ও নাজমুলকে কাজ না দিয়ে একটি ঘরে আটকে রেখে নির্যাতন করার একপর্যায়ে তারা দু’জনেই নিরূপায় হয়ে দেশের বাড়ীতে যোগাযোগ করে দালালদের মাধ্যমে ফিরতি প্লেন ভাড়া দেয়ার মাধ্যমে দেশে ফিরে আসে।

এ ঘটনাকে কেন্দ্র করে প্রায় ১মাস পূর্বে নাসির মন্ডল বাদী হয়ে ছিতুব ও টোকনের বিরুদ্ধে রাজবাড়ীর ১নং আমলী আদালতে প্রতারণা মামলা দায়ের করলে আদালত টোকনকে অব্যাহতি দিয়ে শুধুমাত্র ছিতুবের বিরুদ্ধে অভিযোগ আমলে নিয়ে সমনের আদেশ দেয়। আদালতে বাদী পক্ষে এডঃ খোন্দকার হাবিবুর রহমান বাচ্চু মামলাটি পরিচালনা করেন। মামলা করলেও স্থানীয়ভাবে শালিস আয়োজনের মাধ্যমে প্রতারণার ঘটনার বিচার চেয়ে নাসির মন্ডল ইউপি চেয়ারম্যানের কাছে এই আবেদন করে।

 

 

আপডেট : শনিবার ২৩ আগষ্ট,২০১৪/ ১০:৫৬ পিএম/ আশিক

 


এই নিউজটি 1250 বার পড়া হয়েছে
[fbcomments"]