,

রাজবাড়ী-ফরিদপুর রেলপথে পুনরায় ট্রেন চলাচল প্রসঙ্গে রাজবাড়ী জেলা বিএনপির বিবৃতি : রেলরক্ষা আন্দোলনে আ’লীগের নেতৃবৃন্দ কখনই সম্পৃক্ত হয় নাই

News

নিজস্ব প্র্রতিবেদক : রাজবাড়ী-ফরিদপুর রেলপথে পুনরায় ট্রেন চলাচল শুরুর বিষয়ে গত ২১ আগস্ট রাজবাড়ী জেলা বিএনপি এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বলেছে, আওয়ামীলীগ সরকারের আমলে রাজবাড়ী-ফরিদপুর রেল যোগাযোগ শুরু হল এটা বিএনপির দীর্ঘ সময়ের আন্দোলনের ফসল। ১৯৯৬ সালে আওয়ামীলীগ ক্ষমতায় আসার পর তাদের আমলেই রাজবাড়ী-ফরিদপুর রেল যোগাযোগ বন্ধ হয়েছিল।

তৎকালীন রাজবাড়ী পৌরসভার চেয়ারম্যান আলী নেওয়াজ মাহমুদ খৈয়ামের নেতৃত্বে এ ব্যাপারে রেল রক্ষা ও পদ্মা সেতু বাস্তবায়ন কমিটি গঠন করে রাজবাড়ী-ফরিদপুর রেল যোগাযোগ রক্ষার জন্য এই এলাকার জনগনকে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হয়। এই বিষয়টির সমাধান দেওয়ার জন্য তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলী নেওয়াজ মাহমুদ খৈয়ামকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আহবান করেন এবং উল্লেখিত রেল লাইন পুনরায় চালু করার আশ্বাস দেন। কিন্তু এ ব্যাপারে আর কোন সমাধান হয়নি। আজকে আওয়ামীলীগের নেতৃবৃন্দ রাজবাড়ী-ফরিদপুর রেল লাইন চালু করে যে বিজয়ের দামামা বাজাচ্ছেন তা মূলতঃ আওয়ামীলীগ সরকারই বন্ধ করেছিলেন। আজকে রেল লাইন চালু করে জনগনের কাছে আওয়ামীলীগের নেতারা যে হিরো সাজার চেষ্টা করছেন তা উনারাই বন্ধ করেছিলেন এটাও জনগনকে জানানো দরকার।

রাজবাড়ী-ফরিদপুর রেল লাইন চালু হওয়ায় এই এলাকার জনগনের আন্দোলনের বিজয় হয়েছে এবং সেই সাথে মিথ্যাচার না করে জনগনের সঠিক তথ্যটি তুলে ধরার জন্য আওয়ামীলীগের নেতাকর্মীদেরকে প্রতি আহবান জানানো হয়।

উল্লেখ্য, রেলরক্ষা ও পদ্মা সেতু বাস্তবায়নের জন্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়ামের নেতৃত্বে দুর্বার আন্দোলন গড়ে তোলা হয়েছিল এবং সেই আন্দোলনের সাথে বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠন আলী নেওয়াজ মাহমুদ খৈয়ামের নেতৃত্বে আন্দোলন গড়ে তুলেছিল। কিন্তু রাজবাড়ীর আওয়ামীলীগের নেতৃবৃন্দ এই আন্দোলনের সাথে কখনই সম্পৃক্ত হয় নাই – প্রেস বিজ্ঞপ্তি।

 

 

আপডেট : শনিবার ২৩ আগষ্ট,২০১৪/ ১১:৩০ পিএম/ আশিক

Comments

comments

     এ জাতীয় আরো খবর