৬০ বলে আরো ১৬৪ রান দরকার বাংলাদেশের

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ২:২১ পূর্বাহ্ণ ,২৬ আগস্ট, ২০১৪ | আপডেট: ২:২২ পূর্বাহ্ণ ,২৬ আগস্ট, ২০১৪
পিকচার

রাজবাড়ি নিউজ ডেস্ক  ::   ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ হারা বাংলাদেশ নিয়ম রক্ষার তৃতীয় ও শেষ ওয়ানডেতে ৩৩৯ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমেছে। পাঁচ উইকেট হারানো বাংলাদেশ হারের মুখ দেখতে পাচ্ছে। দশ ওভারে তাদের আরো ১৬৪ রান প্রয়োজন।

ব্যাটিং ক্রিজে আছেন মাহামুদ্দুল্লাহ ২৭ রানে। তাকে সঙ্গ দিতে এসেছেন নাসির।

৩৩৯ রানের টার্গেটে ব্যাটিং ক্রিজে এসেছিলেন তামিম ইকবাল এবং প্রথম ম্যাচের সেঞ্চুরিয়ান আনামুল হক বিজয়। ইনিংসের প্রথম ওভারে জেসন হোল্ডারের বলে ড্যারেন স্যামির কাছে স্লিপে ক্যাচ দিয়ে বিদায় নেন বিজয়।

তামিমের সঙ্গে এরপর জুটি বাঁধতে এসেছিলেন ইমরুল কায়েস। আবারো ব্যর্থতার পরিচয় দিয়ে রামপলের বলে কেমার রোচের অবিশ্বাস্য এক ক্যাচে বিদায় নেন ইমরুল। পাওয়ার প্লে’তে বাংলাদেশ দুই উইকেট হারিয়ে ৪১ রান তোলে। ২০ ওভার শেষে টাইগাররা দুই উইকেট হারিয়ে ৯১ রান করেছিল।

ওপেনার তামিম ও অধিনায়ক মুশফিকুর রহিম সাময়িক বিপর্যয় সামাল দিয়ে ব্যাটিংয়ের হাল ধরেছিলেন। দুজন মিলে করেছিলেন ৯৯ রানের জুটি। তামিম তার ক্যারিয়ারের ২৬তম অর্ধশতক তুলে নিয়েছেন। ৬২ বলে ৯টি চারের সাহায্যে ৫৫ রান করে সুনিল নারাইনের ঘুর্ণিতে সরাসরি বোল্ড হন ১৮ ম্যাচ পর অর্ধশতক পাওয়া তামিম।

মুমিনুল হক ভাল কিছুর আভাস দেওয়ার আগেই মাত্র ৫ রান করে ব্রাভোর বলে স্যামির হাতে ক্যাচ তুলে দেন। ৩০ ওভার শেষে লাল-সবুজদের সংগ্রহ চার উইকেটে ১২৮ রান। ৩৫ ওভার শেষে তাদের সংগ্রহ ছিল ৪ উইকেটে ১৫৪ রান। জিততে হলে ৯০ বলে আরো ১৮৬ রান করতে হতো বাংলাদেশকে। হাতে ছিল ৬ টি উইকেট।

ওপেনার তামিম ইকবালের পর টাইগার দলপতি মুশফিকুর রহিমও অর্ধশতক করেছেন। এটি তার ক্যারিয়ারের ১৬তম অর্ধশতক। রামপলের বলে স্যামির তালুবন্দি হওয়ার আগে মুশফিক ১১৩ বলে ৮টি চারের সাহায্যে করেন ৭২ রান।

এর আগে টসে জিতে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক ডোয়াইন ব্রাভো আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন। তার সিদ্ধান্তকে যৌক্তিক প্রমান করেন ২৫৮ রানের বিশাল জুটি গড়া ব্রাভো এবং রামদিন। দুজনের দুটি শতকে নির্ধারিত ৫০ ওভার শেষে সাত উইকেট হারিয়ে ৩৩৮ রান করে স্বাগতিকরা। জিততে হলে বাংলাদেশকে করতে হবে ৩৩৯ রান !

স্বপ্ন / রাজবাড়ি নিউজ ২৪.কম  / ২৬ শে আগস্ট ২০১৪ / এ 


এই নিউজটি 1279 বার পড়া হয়েছে

Comments

comments