পাংশা উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন করলেন জেলা প্রশাসক

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৫:৩৭ পূর্বাহ্ণ ,৩০ আগস্ট, ২০১৪ | আপডেট: ১২:১৭ অপরাহ্ণ ,৩০ আগস্ট, ২০১৪
পিকচার

পাংশা প্রতিনিধি : রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান গতকাল শুক্রবার ২৯ আগস্ট পাংশা উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন।

বেলা ১২টায় তিনি বাহাদুরপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়, ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্র, ইউনিয়ন ভূমি অফিস, শহীদ খবিরুজ্জামান উচ্চ বিদ্যালয় পরিদর্শন এবং পদ্মা নদীর বাহাদুরপুর ঘাটে বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। তিনি বাহাদুরপুর জামে মসজিদে জুম্মার নামাজ আদায় করেন। বাদ জুম্মা তিনি বাহাদুরপুরস্থ সাবেক প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ আবু হেনা’র গ্রামের বাড়ীতে যান। সেখানে তিনি সাবেক প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ আবু হেনা’র মা-বাবার কবর জিয়ারত করেন এবং ফাতেহা পাঠ করেন।

বাহাদুরপুর শহীদ খবিরুজ্জামান উচ্চ বিদ্যালয়ে পরিচালনা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আমিনুল ইসলাম খানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান সকল শ্রেণী পেশার মানুষের জনকল্যানে দায়িত্বশীল ভাবে কাজ করার আহবান জানিয়ে বলেন, যার যার অবস্থান থেকে জনকল্যাণে কাজ করার সুযোগ রয়েছে। তিনি বলেন বাল্য বিয়ে, ইভটিজিং ও মাদককে না বলতে হবে। এসব প্রতিরোধে সামাজিক সচেতনতা বাড়াতে হবে। জেলা প্রশাসক বলেন, শিক্ষা ক্ষেত্রে মেয়েদের উৎসাহিত করতে হবে। শিক্ষিত জাতি গঠনে মায়েদের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। তিনি শহীদ খবিরুজ্জামান উচ্চ বিদ্যালয়ের জন্য দুই মেঃ টন চাল বরাদ্দ দেন এবং বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হবে এ কথা উল্লেখ করে ইউপি চেয়ারম্যানকে তালিকা প্রদানের অনুরোধ করেন।

বিশেষ অতিথির বক্তব্যে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ শহীদ খবিরুজ্জামান উচ্চ বিদ্যালয়ের জন্য ৫০হাজার টাকা অনুদান প্রদানের ঘোষণা দেন। অনুষ্ঠানে বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান হাসানুল ইসলাম (মোহন মুন্সী), ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুস সোবাহান ও বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য আবুল কালাম আজাদ প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে জেলা প্রশাসকের সহধর্মিনী আফরোজা ইসলাম এবং পাংশা উপজেলা নির্বাহী অফিসারের সহধর্মিনী বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রধান অতিথিসহ বিশেষ অতিথিবৃন্দ দুপুর আড়াইটার দিকে বিদ্যালয় প্রাঙ্গনে উপস্থিত হলে শিক্ষকবৃন্দ এবং বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যবৃন্দ তাদেরকে ফুলেল অভ্যর্থনা জানান।

অনুষ্ঠানে কলিমহর জহুরুন্নেছা কৃষি প্রশিক্ষণ ইনষ্টিটিউটের অধ্যক্ষ আবুল কালাম আজাদ, মাওলানা আওয়াবুল্লাহ ইব্রাহীম, বাহাদুরপুর ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুল মান্নান, শহীদ খবিরুজ্জামান উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোঃ ইমান আলী, আব্দুল মান্নাফ(মুন্নু মাষ্টার), মাহাতাব উদ্দীন, আমির হোসেন, আব্দুল মজিদ, ওয়াজেদ আলী মোল্লা, আসাদুজ্জামান আসাদ, আবু সাঈদ হোসেন ও রবিউল আলম সগিরসহ স্থানীয় বিশিষ্ট ব্যক্তিগণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

 

 

আপডেট : শনিবার ৩০ আগষ্ট,২০১৪/ ১১:৩৫ এএম/ আশিক

 


এই নিউজটি 1100 বার পড়া হয়েছে

Comments

comments