যুক্তরাজ্য ছা্ত্রদল নেতা ”আমির হামজা শাতিলের” মুক্তির দাবিতে তরুন দলের সংবাদ সম্মেলন

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৬:১২ অপরাহ্ণ ,৮ সেপ্টেম্বর, ২০১৪ | আপডেট: ৮:২৮ অপরাহ্ণ ,৮ সেপ্টেম্বর, ২০১৪
পিকচার

বিশেষ প্রতিনিধি ::   যুক্তরাজ্য জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আমির হামজা শাতিলের মুক্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছে যুক্তরাজ্য তরুন দল ।

৭ সেপ্টেম্বর রবিবার স্থানীয় সময় দুপুর ২টায় যুক্তরাজ্য বিএনপির দলীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, যুক্তরাজ্য জাতীয়তাবাদী তরুন দলের আহবায়ক আব্দুল বাছির খান।

লিখিত বক্তৃতায় বাংলাদেশের বর্তমান পরিস্থিতির কথা উল্লেখ করে আব্দুল বাছির খান বলেন, বাংলাদেশে এখন এক ভয়ংকর অবস্থা বিরাজ করছে।বাংলাদেশে কেউ এখন নিরাপদ নয়।প্রবাসী বাংলাদেশীদের জন্যও বাংলাদেশকে পরিণত করা হয়েছে কয়েদখানায়।বিদেশ থেকে কোন প্রবাসী বিএনপি সমর্থক নেতাকর্মী কেউ দেশে গেলে তিনি নিরাপদে ফিরে আসতে পারবেন কিনা তা নিয়ে সবার মধ্যে উদ্বেগ উৎকণ্ঠা বিরাজ করছে।

তিনি আরও বলেন, বাংলাদেশে গুম,খুন,অপহরণ ও নির্যাতন নিত্যদিনের চিত্র।শুধুমাএ সরকার বিরোধী আন্দোলনের সমর্থক হওয়ার কারনেই যুক্তরাজ্য জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আমির হামজা শাতিলকে গ্র্রেফতার করা হয়েছে এবং তার উপরে অকথ্য নির্যাতন চালানো হয়েছে।

৫ জানুয়ারীর নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, ৫জানুয়ারী তথাকথিত নির্বাচনের নামে তামাশার মাধ্যমে অবৈধ সরকার গঠন করেন শেখ হাসিনা।আর যারা দেশে বিদেশে এই অবৈধ সরকারের বিরোধীতা করছেন তাদেরকেই সরকার টার্গেট করে অপহরণ ও নির্যাতন করছেন।তাদের টার্গেটের শিকার হলেন যুক্তরাজ্য জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আমির হামজা শাতিল।

সম্প্রচার নীতিমালার বিষয় উল্লেখ করে তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর বন্দুকের ভয় দেখিয়ে দেশের মানুষকে শেখ হাসিনা জিম্মি করে রেখেছে।মানুষকে কথা বলতে দেওয়া হচ্ছে না।সংবাদপত্রে যাতে সরকারের অন্যায় অবিচারের খবর প্রকাশ না পায়,সাংবাদিক ও বুদ্ধিজীবীরা যাতে সরকারের নির্যাতন নিপীড়নের বিরুদ্ধে মুখ খুলতে না পারেন,সেজন্য কথিত সম্প্রচার আইন করা হয়েছে।

লিখিত বক্তৃতায় আব্দুল বাছির খান আরও বলেন, এভাবে একটি দেশ চলতে পারে না।সরকার নিপীড়ন নির্যাতনের যে দৃষ্টান্ত স্থাপন করছেন তা শুভলক্ষন নয়।আমরা অবিলম্বে আমির হামজা শাতিলের মুক্তি দাবী করছি এবং তাকে অবিলম্বে নিরাপদে বৃটেইনে আসতে দেওয়ার দাবি জানাচ্ছি।অন্যথায় বিশ্বের মানবাধিকার সংগঠনগুলোর কাছে আমারা এই বিষয়টি তুলে ধরতে বাধ্য হবো।

kp

সংবাদ সম্মেলনে যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক -কয়সর এম আহমেদ, সহ-সভাপতি গোলাম রব্বানী, যুক্তরাজ্য ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও  বি.এন. পি . নেতা  গোলাম জাকারিয়া, দ্যা ন্যাশনালিষ্ট যুক্তরাজ্য’র প্রতিষ্ঠাতা এহতাশামুল হক, যুক্তরাজ্য জাসাস এর হ্যাভেন খান, যুক্তরাজ্য তরুন দলের যুগ্ন আহবায়ক তোফায়েল আহমেদ আলম, যুক্তরাজ্য তরুন দলের সদস্য সচিব এম এম সেলিম, যুক্তরাজ্য ছাত্রদলের সাবেক সভাপতি রাজীব আহমেদ খান, যুক্তরাজ্য ছাত্রদলের সাবেক সহ-সভাপতি এম.এ. খালেদ-পাভেল,  যুক্তরাজ্য ছাত্রদলের সাবেক সহ-সভাপতি জাহিদ হোসাইন গাজী, যুক্তরাজ্য তরুন দলের আশিকুল ইসলাম, সাবেক ছাত্রনেতা  এস.এইচ. সোহাগ, মো. জাকির হোসেন মানিক, মাহমুদুল হাসান, শিশির গোমেজ, আজাহার উদ্দিন, মো: মন্জুরুল আলম, মোহাম্মদ বাবুসহ যুক্তরাজ্যে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্র মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

10656451_714626878617081_270624598_n

উল্লেখ্য, যুক্তরাজ্য ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আমির হামজা শাতিলকে গত শনিবার ০৬/ সেপ্টেম্বর ২০১৪  সন্ধ্যা ৬টায় ঢাকায়  উত্তরা ট্রেন স্টেশন  থেকে তাকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ । গত সপ্তাহে অসুস্থ্য পিতাকে দেখতে যুক্তরাজ্য থেকে বাংলাদেশে যান শাতিল। অসুস্থ্য পিতা ও পরিবারের সদস্যদের সাথে সাক্ষাত শেষে খুলনা থেকে শনিবার ঢাকায় ফিরলে তাকে গ্রেফতার করা হয়। 

রাজবাড়ি নিউজ২৪.কম  / স্বপ্ন / ০৭ / সেপ্টেম্বর ২০১৪ 


এই নিউজটি 1504 বার পড়া হয়েছে

Comments

comments

More News from বিশ্বজুড়ে