রাজবাড়ীতে দলিত জনগোষ্ঠীর অভিগম্যতা বৃদ্ধিতে ভূমিকা ও করণীয় নির্ণয় শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৫:১১ পূর্বাহ্ণ ,১১ সেপ্টেম্বর, ২০১৪ | আপডেট: ৫:১১ পূর্বাহ্ণ ,১১ সেপ্টেম্বর, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : বেসরকারী এনজিও ফেয়ার, বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ রাজবাড়ী শাখা ও রাজবাড়ী অ্যাডভোকেসী গ্র“পের যৌথ আয়োজনে গতকাল ১০ই সেপ্টেম্বর সকাল ১০টা থেকে দুপুর সোয়া ১টা পর্যন্ত ভিপিকেএ-এর ট্রেনিং সেন্টারে “সরকারী ও বেসরকারী পরিষেবায় দলিত জনগোষ্ঠীর অভিগম্যতা বৃদ্ধিতে ভূমিকা ও করণীয় নির্ণয়” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এতে সরকারী দপ্তরসহ বিভিন্ন পেশাজীবিরা অংশ গ্রহণ করে। কর্মশালায় অংশ গ্রহণকারীরা হরিজন জনগোষ্ঠীর উন্নয়নে বিভিন্ন দিক নির্দেশনামূলক মত প্রকাশ করেন।

দাতা সংস্থা মানুষের জন্য ফাউন্ডেশন এর সহযোগিতায় কর্মশালায় বক্তব্য রাখেন ফেয়ার এর পরিচালক দেওয়ান আখতারুজ্জামান, সমন্বয়কারী শামমি পারভেজ, প্রকল্প কর্মকর্তা পান্না লাল বাশফোড়, এ্যাসিটেন্ট প্রজেক্ট অফিসার সাইফুল ইসলাম, বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ রাজবাড়ী জেলার শাখার সভাপতি বাসুদেব মন্ডল ও রাজবাড়ী অ্যাডভোকেসি গ্র“পের টিমলিডার অবসরপ্রাপ্ত কাষ্টমস অফিসার শিবুপ্রদ বিশ্বাস।

উল্লেখ্য, বেসরকারী মানব ও সমাজ উন্নয়নমুলক সংস্থা ফেয়ার দীর্ঘদিন যাবত হরিজন ও দলিত জনগোষ্ঠীর মানবাধিকার প্রতিষ্ঠায় বিভিন্ন ধরনের উন্নয়নমূলক কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। সংস্থার কাজের মধ্যে অন্যতম সমাজ বিচ্ছিন্ন, উপেক্ষিত ও সমাজে অস্পৃশ্য হিসেবে বিবেচিত হরিজন বা দলিত জনগোষ্ঠীর উন্নয়ন ও অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করা। এছাড়া ফেয়ার পারিবারিক সহিসংতা প্রতিরোধ, মানবাধিকার শিক্ষা কার্যক্রম, মানবাধিকার প্রতিষ্ঠা ও আইনী সহায়তা প্রদানসহ অন্যান্য কার্যক্রম পরিচালনা করে থাকে।

 

আপডেট : বৃহস্পতিবার সেপ্টেম্বর ১১,২০১৪/ ১১:০৮ এএম/ আশিক

 

 


এই নিউজটি 1213 বার পড়া হয়েছে

Comments

comments