রাজবাড়ী সরকারী কলেজ আউট সোর্সিং বিষয়ক দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৫:৩৬ পূর্বাহ্ণ ,১১ সেপ্টেম্বর, ২০১৪ | আপডেট: ৫:৩৬ পূর্বাহ্ণ ,১১ সেপ্টেম্বর, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ী সরকারী কলেজ মিলনায়তনে আউট সোর্সিং বিষয়ক দিনব্যাপী এক কর্মশালা গতকাল ১০ই সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়।

জাতীয় দৈনিক কালের কন্ঠ, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) ও বাংলাদেশ ইনষ্টিটিউট অব ডিজাইন আ্যন্ড ডেভেলপমেন্ট (বিআইডিডি)-এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত কর্মশালা শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান।

প্রধান অতিথির বক্তব্যে মোঃ রফিকুল ইসলাম খান ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ কলেজের ছাত্র-ছাত্রীদের অগ্রণী ভূমিকার কথা স্মরণ করিয়ে দিয়ে বলেন আমাদের ছাত্র সমাজ লেখাপড়ার পাশাপাশি আউটসোর্সিং এর মাধ্যমে আয় করে নিজেদের লেখাপড়ার খরচ চালাতে পারবে এবং আউট সোর্সিং-এর মাধ্যমে বৈদেশিক মুদ্রা দেশে আসবে বিধায় দেশে বৈদেশিক মুদ্রার রিজার্জ বৃদ্ধি পাবে। এর মাধ্যমে আমাদের সম্ভাবনাময়ী ছেলে মেয়েরা অলস সময় কাটানো থেকে রেহাই পাবে এবং বিভিন্ন ধরনের মাদকাসক্তি থেকে মুক্তি পাবে। সর্বোপরি, আত্মকর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে তাদের সরকারী চাকুরীর প্রতি ঝোঁক কমে যাবে। এভাবে ডিজিটাল কার্যক্রম সম্প্রসারণের মাধ্যমে দেশ-২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার তাপতুন নাসরীন। রাজবাড়ী সরকারী কলেজের অধ্যক্ষ মোঃ জয়নাল আবেদীনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে কলেজের উপাধ্যক্ষ মোঃ ফকরুজ্জামান, বাংলাদেশ ইনষ্টিটিউট অব ডিজাইন আ্যন্ড ডেভেলপমেন্ট(বিআইডিডি)-এর চেয়ারম্যান সুব্রত রাহা, রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি খান মোঃ জহুরুল হক, সাংবাদিক জাহাঙ্গীর হোসেন ও আবু নাইম প্রমুখ বক্তব্য রাখেন। দু’টি ব্যাচে এই কলেজের ৫শতাধিক শিক্ষক ও ছাত্র-ছাত্রী অংশগ্রহন করেন।

প্রশিক্ষনে, তথ্য প্রযুক্তির অগ্রযাত্রায় বাংলাদেশে অনলাইনে কাজ করার বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। একই সাথে একাউন্ট খোলা, কাজ পাবার উপায়, কাজ করার কৌশল, কাজের ধরন ও কাজের পেমেন্ট পাবার বিষয়ে প্রশিক্ষনার্থীদের ধারনা প্রদান করা হয়।

 

আপডেট : বৃহস্পতিবার সেপ্টেম্বর ১১,২০১৪/ ১১:৩২ এএম/ আশিক

 

 


এই নিউজটি 1097 বার পড়া হয়েছে

Comments

comments