বালিয়াকান্দি থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত : আমন্ত্রণ পায়নি অনেকেই

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ২:১০ পূর্বাহ্ণ ,১২ সেপ্টেম্বর, ২০১৪ | আপডেট: ২:১০ পূর্বাহ্ণ ,১২ সেপ্টেম্বর, ২০১৪
পিকচার

বালিয়াকান্দি প্রতিনিধি : রাজবাড়ী জেলার বালিয়াকান্দি থানায় গতকাল ১১ই সেপ্টেম্বর ওপেন হাউজ ডে’র সভায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার তাপতুন নাসরীন বলেছেন প্রকৃত অপরাধীকে আইনের আওতায় আনতে পুলিশতে সহযোগিতা করুন।

তিনি বলেন বর্তমানে কিশোর কিশোরীদের মাঝে আত্মহত্যার প্রবনতা বৃদ্ধি পেয়েছে। আমি এ বিষয়ে প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে কিশোর কিশোরীকে সচেতন করতে চাই। তিনি পুলিশের সেবার মান বৃদ্ধির কথা বলতে গিয়ে বলেন এখন আর সেই বৃটিশ আমলের পুলিশ নেই। ১৮৬১ সালে বৃটিশ আইনে পুলিশ চলত। এখন বৃটিশ আইন নেই। পুলিশ জনগনের বন্ধু। সেবার মান বৃদ্ধি করতে তিনি জনগনের সহযোগিতা কামনা করেন।
পুলিশ সুপার তাপতুন নাসরীন আরো বলেন রাজবাড়ী জেলাকে মাদকমুক্ত করার জন্য আমি এসেছি। জেলাকে মাদকমুক্ত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। সুশিক্ষিত লোকের উদ্দেশ্যে করে বলেন আপনারা এগিয়ে আসুন। আপনাদের সহযোগিতায় সন্ত্রাস দমন করতে আমরা সচেষ্ট থাকব।

বালিয়াকান্দি থানার অফিসার ইনচার্জ আবু শামা মোঃ ইকবাল হায়াতের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহম্মেদ, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল হান্নান মোল্যা, মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মতিন ফেরদৌস, জামালপুর ইউনিয়নের চেয়ারম্যান একেএম ফরিদ হোসেন বাবু মিয়া, জঙ্গল ইউনিয়নের চেয়ারম্যান নৃপেন্দ্র নাথ বিশ্বাস, বালিয়াকান্দি প্রেসক্লাবের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় মন্দির ও মহাশশ্মানের সভাপতি রঘুনন্দন সিকদার, সাংবাদিক মোঃ সোহেল মিয়া, বালিয়াকান্দি বণিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ হাসান বিশ্বাস, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের বাশারুল আলম বাপ্পু প্রমুখ। অনুষ্ঠানটি পরিচালনা করেন এস.আই ইলিয়াস মোল্লা।

এদিকে বৃহস্পতিবার বিকেলে বালিয়াকান্দি থানায় ওপেন হাউজ ডে’র সভায় গিয়ে দেখা গেছে ভিন্ন চিত্র। এ সভায় উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভাপতি, পূজা উদযাপন পরিষদ, দুর্নীতি প্রতিরোধ কমিটি, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন, প্রেসক্লাব, রিপোর্টাস ইউনিটি, সরকারের শরীক দল জাতীয় পার্টি, ওয়াকার্স পার্টি, কমিউনিস্ট পার্টিসহ সুশীল সমাজের অধিকাংশ প্রতিনিধিদেরকেও জানানো হয়নি। শুধুমাত্র থানা কর্তৃপক্ষের অনুগত লোকদের আমন্ত্রন জানানো হয়েছে এবং অনুগতদের ভীড়ে আমজনতা কথা বলতে পারছে না।
এ বিষয়ে উপজেলা জাতীয় পার্টির সভাপতি আশরাফ আলী জানান, থানার কর্মকান্ড নিয়ে উচিত কথা বলার কারনে আমাদেরকে আমন্ত্রন জানানো হয় না।

উপজেলা ওয়াকার্স পার্টির সভাপতি ছলেমান আলী মোল্যা দলু জানান, ওপেন হাউজ ডে’তে দালাল চক্রের বিরুদ্ধে স্পষ্ট কথা বলার কারনে আমাকে আমন্ত্রন জানানো হয়নি। আমি থানায় শালিসে যাইনা এটাও অন্যতম কারণ হতে পারে।

উপজেলা কমিউনিস্ট পার্টির সভাপতি এস.এম দাউদ খান বলেন, বর্তমান ওসি যোগদানের পর থেকেই আমাকে রহস্যজনক কারনে কোন বিষয়ে জানানো হয় না।

উপজেলা পূজা উদযাপন পরিষদ, দুর্নীতি প্রতিরোধ কমিটির ও মীর মশাররফ হোসেন সাহিত্য পরিষদের সভাপতি অবসরপ্রাপ্ত অধ্যক্ষ বিনয় কুমার চক্রবর্তী বলেন, অজ্ঞাত কারনে অদ্যবদী আমাকে থানার কোন অনুষ্ঠানে আমন্ত্রন জানানো হয়নি।

বালিয়াকান্দি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রানা জানান, অনুগত সাংবাদিক ছাড়া অন্য কাউকে কোন প্রকার তথ্য সরবরাহ করা যাবে না বলে ওসির অঘোষিত নিষেধাজ্ঞার কারনে কোন সাংবাদিক থানায় প্রবেশ করে না। তাছাড়া সাংবাদিক পরিচয় দিয়ে ফোনে তথ্য চাইলেও ওসি সাহেব মোবাইল ফোন কেটে দেয়। ওপেন হাউজ ডে’র উর্দ্ধতন কর্মকর্তাদের উপস্থিতিতে থানার প্রকৃত চিত্র প্রকাশ পেয়ে যাবে এ আশংকায় আমাদের আমন্ত্রণ জানানো হয়নি।

 

 

আপডেট : শুক্রবার সেপ্টেম্বর ১২,২০১৪/ ০৮:০৭ এএম/ আশিক

 


এই নিউজটি 1226 বার পড়া হয়েছে

Comments

comments