রাজবাড়ী রেল স্টেশন সংলগ্ন লেকে ভেলা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৫:৩৪ অপরাহ্ণ ,১২ সেপ্টেম্বর, ২০১৪ | আপডেট: ৫:০৪ পূর্বাহ্ণ ,১৩ সেপ্টেম্বর, ২০১৪
পিকচার

রবিউল ইসলাম : রাজবাড়ী রেল স্টেশন সংলগ্ন লেকে ১২ সেপ্টেম্বর শুক্রবার বিকেল ৪টার দিকে বাংলাদেশ ক্ষেত মজুর সমিতি জেলা শাখার উদ্যোগে ঐতিহ্যবাহী ভেলা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বিভিন্ন এলাকা থেকে কয়েক হাজার মানুষ এ ভেলা বাইচ দেখতে আসে।

প্রতিযোগিতায় বিভিন্ন অঞ্চল থেকে ৭টি ভেলায় ৫০জন প্রতিযোগী অংশ গ্রহণ করে।

10659160_708125772574928_7438834955312409740_n

বাংলাদেশ ক্ষেত মজুর সমিতি রাজবাড়ী জেলা শাখার আহবায়ক আবুল কালামের সভাপতিত্বে ভেলা বাইচ প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সরকারী প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব কাজী কেরামত আলী।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডঃ এম এ খালেক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা জাসদের সভাপতি আহম্মেদ নিজাম মন্টু, জেলা সিপিবি’র সাধারন সম্পাদক এ্যাডঃ বাবন চক্রবর্তী, জেলা উদীচীর সভাপতি ডাঃ সুনীল কুমার বিশ্বাস ও রেলওয়ে নবীন সংঘের সভাপতি রেজাউল করিম পিন্টুসহ প্রমুখ।

PIC VALA 1 MP

প্রতিযোগিতায় অংশ গ্রহণকারী দলগুলো হলোঃ- চর বেনীনগর গ্রামের মায়ের দোয়া, ভবানীপুর রেল কলোনীর শুভেচ্ছা ক্লাব, নিউ কলোনী এক্সপ্রেস, রামকৃষ্ণপুরের আখেরী হামলা, সোনার বাংলা, দয়ালনগর গ্রামের টাইগার ক্লাব ও চরনারায়নপুরের পারলে ঠেকাও।

এদের মধ্যে রামকৃষ্ণপুরের আখেরী হামলা প্রথম, সোনার বাংলা দ্বিতীয় ও চরনারায়নপুরের পারলে ঠেকাও তৃতীয় স্থান লাভ করে।

পুরস্কার বিতরনী অনুষ্ঠানে রাজবাড়ীর বহুল প্রচারিত দৈনিক মাতৃকন্ঠ পত্রিকার সৌজন্যে প্রথম পুরস্কার হিসেবে একটি মোবাইল দেওয়া হয়। এছাড়াও ২য় ও ৩য় স্থান অধিকারী দলকেও একটি করে মোবাইল পুরস্কার দেয়া হয়। সেই সাথে প্রত্যেক অংশ গ্রহণকারী দলের জন্য ১টি করে দেয়াল ঘড়ি এবং সকল অংশ গ্রহণকারীর জন্য একটি করে গামছা দেওয়া হয়। এছাড়াও প্রথম স্থান অধিকারী দলকে ১ হাজার টাকা ও প্রত্যেক দলকে ৫০০ টাকা করে পুরস্কার দেন রাজবাড়ীর সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী।

শুধু ভেলা বাইচই নয় পানিতে হাত-পা ছড়িয়ে দিয়ে দীর্ঘক্ষণ ভেসে থাকার একটি খেলা দেখান বিনোদপুর গ্রামের মো. আব্দুল গফুর শেখ (৬৫) নামের এক বৃদ্ধ। এ খেলা দেখে গফুর শেখকে সংসদ সদস্য ৫০০ টাকা ও ডাঃ সুনীল কুমার বিশ্বাস ১ হাজার টাকা পুরস্কার দেন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী।

 

7415_695234610568062_1286194179579279945_n

আপডেট : শুক্রবার সেপ্টেম্বর ১২,২০১৪/ ১১:৩১ পিএম/ আশিক


এই নিউজটি 1272 বার পড়া হয়েছে
[fbcomments"]