,

রাজবাড়ী সদর হাসপাতালসহ কয়েকটি স্বাস্থ্য কেন্দ্র পরিদর্শনে সিভিল সার্জন : কর্মস্থলে অনুপস্থিত থাকা ডাক্তার কর্মচারীসহ ১৩জনকে শোকজ

News

স্টাফ রিপোর্টার : নিয়মিত মনিটরিং-এর অংশ হিসেবে গত ১০ই সেপ্টেম্বর রাজবাড়ী সদর হাসপাতালে ৪জন ডাক্তারকে অনুপস্থিত পেয়ে তাদের শোকজ করেছে সিভিল সার্জন ও তত্ত্বাবধায়ক অফিসার ডাঃ মোঃ মাহবুবুল হক।

খোঁজ নিয়ে জানাগেছে, নিয়মিত পরিদর্শনের অংশ হিসেবে জেলার বিভিন্ন উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স গিয়ে ডাক্তার ও কর্মচারীদের অনুপস্থিত দেখতে পান। তিনি রাজবাড়ী হাসপাতালে অবস্থানকালে সকাল সাড়ে ৯টা পর্যন্ত মেডিকেল অফিসার ডাঃ তাহেরা সুলতানা, ডাঃ সাইদুল ইসলাম সিরাজি, ডাঃ সামিয়া খান ও ডাক্তার সায়রা বেগমকে অনুপস্থিত পেয়ে তাদেরকে শোকজের নির্দেশ দেন।

একই অভিযোগে সোম ও মঙ্গলবার দায়িত্ব পালনে অবহেলা করায় গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের ২জন মেডিকেল অফিসার ও ৪জন কর্মচারীকে শোকজ করেন। এছাড়া বালিয়াকান্দিতে ১জন ডাক্তার ও ২জন কর্মচারীকেও অনুপস্থিত থাকার কারনে এ নোটিশ দেন।

এ বিষয়ে সিভিল সার্জন ডাক্তার মোঃ মাহবুবুল হক বলেন, সকাল ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত ডাক্তারদের দায়িত্ব পালন করার আদেশ থাকলেও তারা এর ব্যত্যয় ঘটাচ্ছেন। বিধায় অনুপস্থিত কর্মকর্তা-কর্মচারীদের প্রশাসনিক পদক্ষেপ নেওয়া শুরু হয়েছে। এ ছাড়াও তিনি বলেন নতুন নিয়োগ পাওয়া অনেক ডাক্তার এখনও দায়িত্ব পালন করছেন না মর্মে তিনি জানার পর, তাদের সতর্ক করে বলেন, সরকার কোটি কোটি টাকা স্বাস্থ্য খাতে ব্যয় করার পর সংশ্লিষ্ট এলাকার জনগণ স্বাস্থ্য সেবা না পেলে তার জবাবদিহি আমাদের করতেই হবে।

 

 

আপডেট : শনিবার সেপ্টেম্বর ১৩,২০১৪/ ১০:২৮ এএম/ আশিক

 

 

Comments

comments

     এ জাতীয় আরো খবর