,

রাজবাড়ীতে শিশু একাডেমী আয়োজিত মৌসুমী প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

News

স্টাফ রিপোর্টার : রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান শিশুদের উদ্দেশ্যে বলেছেন, সবাইকে শিক্ষিত করা না গেলে জাতি শিক্ষিত হবে না-উন্নয়নও ত্বরান্বিত হবে না। ১৫/১৬টি বছর কষ্ট করে ভালভাবে লেখাপড়া করলে মানুষ হতে পারবে। সঠিকভাবে জীবনটাকে গঠন করবে।

গতকাল ১৩ সেপ্টেম্বর সকালে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে জেলা শিশু একাডেমী আয়োজিত মৌসুমী প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ আলীমুর রেজার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খানের সহধর্মিনী বিশিষ্ট সঙ্গীত শিল্পী আফরোজা ইসলাম। সরকারী কলেজের সহকারী অধ্যাপক মোঃ আশরাফ হোসেন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক মুনিরুল হক।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান শিশুদের উদ্দেশ্যে আরো বলেন, আজকের অনুষ্ঠানে যারা আসার সুযোগ পেয়েছ, তারা খুবই ভাগ্যবান। এখনও অনেক শিশু আছে যারা লেখাপড়ার সুযোগ থেকে বঞ্চিত। লেখাপড়ার বাইরে থাকা এসব শিশুদের খবর পেলে আমাকে জানাবে, আমি তাদের লেখাপড়ার সুযোগ করে দেব। প্রত্যেক বাবা-মায়েরই স্বপ্ন থাকে ছেলেমেয়েদের শিক্ষিত করে তাদেরকে ডাক্তার-ইঞ্জিনিয়ার করা। বাবা-মায়ের কথা না শুনে একবার খারাপ পথে পা বাড়ালে ফিরে আসা খুব কঠিন। কখনো মদ-গাঁজা খাবে না। ১৮ বছরের নীচের মেয়েরা এবং ২১ বছরের নীচের ছেলেরা বাল্য বিয়েকে না করবে। মানুষের মতো মানুষ হওয়ার চেষ্টা করবে।

 

আপডেট : রবিবার সেপ্টেম্বর ১৪,২০১৪/ ০৯:০২ এএম/ আশিক

 

 

 

Comments

comments

     এ জাতীয় আরো খবর