রাজবাড়ীতে টিটিসি নির্মাণ কাজ পরিদর্শন করলেন প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের সচিব

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৩:১০ পূর্বাহ্ণ ,১৪ সেপ্টেম্বর, ২০১৪ | আপডেট: ৩:১০ পূর্বাহ্ণ ,১৪ সেপ্টেম্বর, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ডঃ খোন্দকার শওকত হোসেন এবং জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক(অতিরিক্ত সচিব) শামসুন নাহার গতকাল ১৩ই সেপ্টেম্বর রাজবাড়ী জেলা সদরের আলীপুর ইউপির ইন্দ্রনারায়নপুরে ২ একর জমির উপর প্রায় সাড়ে ২৩ কোটি টাকা ব্যয়ে নির্মানাধীন বহুতল বিশিষ্ট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের(টিটিসি’র) পূর্ত কাজ পরিদর্শন করেন।

এ সময় জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ মশিউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) সোনামনি চাকমা, গণপূর্ত বিভাগের উপ-বিভাগীর প্রকৌশলী কামরুল হাসান ও জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর সহকারী প্রকৌশলী মোঃ হাবিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
গতকাল শনিবার দুপুর ৩টায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ডঃ খোন্দকার শওকত হোসেন এবং জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক(অতিরিক্ত সচিব) শামসুন নাহার আলীপুর ইউপির ইন্দ্রনারায়ণপুরে নির্মানাধীন টিটিসি’র প্রকল্পে পৌছে বহুতল বিশিষ্ট একাডেমিক ভবন, ডরমেটরী ভবন, প্রিন্সিপাল কোয়ার্টার, বাউন্ডারী ওয়াল, সাইকেল ও গ্যারেজ সেড, সাব-স্টেশন বিল্ডিং এবং পাম্প হাউজ, ৬ইঞ্চি ব্যাসের গভীর নলকূপ স্থাপন কাজ ও মাটি ভরাট কাজ ঘুরে দেখেন এবং কাজের অগ্রগতি সম্পর্কে খোঁজ নেন। এ সময় রাজবাড়ী গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ মশিউর রহমান প্রকল্পের কাজের অগ্রগতি সম্পর্কে তাদের অবহিত করেন। তখন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব ডঃ খোন্দকার শওকত হোসেন সিডিউল অনুযায়ী আগামী ২০১৫ সালের ৩০ জুনের মধ্যে প্রকল্পের যাবতীয় কাজ শেষ হবে কিনা ঠিকাদারী প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধির কাছে জানতে চাইলে তারা উল্লেখিত সময়ের মধ্যে ভবনগুলো বুঝে দেবেন বলে আশা প্রকাশ করেন। তখন তিনি দ্রুততার সাথে নির্মাণ কাজ সম্পন্ন করার জন্য গণপূর্ত বিভাগ ও ঠিকাদারকে নির্দেশনা প্রদান করেন

রাজবাড়ী গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ মশিউর রহমান জানান, বিভিন্ন জেলায় ৩০টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র(টিটিসি) স্থাপন” শীর্ষক প্রকল্পের আওতায় আরডিপিপি মূল্য ২৩৩৭.২০লক্ষ টাকা নির্মাণ ব্যয়ে নির্মানাধীন এ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের একাডেমিক ভবনের বর্তমানে ৬০%, ডরমেটরী ভবন ৯০%, প্রিন্সিপাল কোয়ার্টার ভনন ৮৫%, বাউন্ডারী ওয়াল ৯৫%, সাইকেল ও গ্যারেজ সেড ৮৫%, সাব-স্টেশন বিল্ডিং এবং পাম্প হাউজ ৮৫% ও মাটি ভরাট কাজের ৫% অগ্রগতি(সম্পন্ন) হয়েছে। এছাড়াও গভীর নলকূপ স্থাপন কাজ ১০০% কাজ সম্পন্ন হয়েছে। ৪টি ঠিকাদারী প্রতিষ্ঠান এ প্রকল্পের ৮টি উপখাতে কাজসমূহ বাস্তবায়ন করে চলেছে।

প্রকল্প পরিদর্শন শেষে সচিব ও মহাপরিচালক বিকেল পৌনে ৪টায় ফরিদপুরের উদ্দেশ্যে রাজবাড়ী ত্যাগ করেন।

 

আপডেট : রবিবার সেপ্টেম্বর ১৪,২০১৪/ ০৯:০৮ এএম/ আশিক

 

 

 


এই নিউজটি 1165 বার পড়া হয়েছে

Comments

comments