রাজবাড়ী জেলা কৃষি ঋণ কমিটির সভায় জেলা প্রশাসক : ড্রাগন ফল চাষে কম সুদে ঋণ দেয়ার জন্য আহবান

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৪:০৫ পূর্বাহ্ণ ,১৭ সেপ্টেম্বর, ২০১৪ | আপডেট: ৪:০৫ পূর্বাহ্ণ ,১৭ সেপ্টেম্বর, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ী জেলা কৃষি ঋণ কমিটির সভা গতকাল ১৬ই সেপ্টেম্বর দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন রাজবাড়ী জেলা কৃষি ঋণ কমিটির সভাপতি জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ আসাদুজ্জামান কবীর, সোনালী ব্যাংক রাজবাড়ী আঞ্চলিক কার্যালয়ের এসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার নীরেন্দ্র নাথ দাস, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ সামির উদ্দীন, বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়ের কৃষি ঋণ ও আর্থিক সেবাভূক্তি বিভাগের উপ-পরিচালক মোঃ রেজাউল করিম, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ হরিপদ বিশ্বাস ও জনতা ব্যাংক রাজবাড়ী শাখার ব্যবস্থাপক মোঃ ইউছুফ আলী প্রমুখ।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান ড্রাগন ফলের উপর প্রাধান্য দিয়ে বলেন, ভিয়েতনামের থেকেও আমাদের দেশের ড্রাগন ফল বেশী সুস্বাদু। তাই এই ফলের ফলন বাড়াতে হবে। সে কারণে তিনি কম সুদে ড্রাগন ফল চাষে আগ্রহীদের ঋণ দেয়ার জন্য ব্যাংক কর্তৃপক্ষকে অনুরোধ করেন। তিনি বলেন, ২০২১ সালে যদি আমাদের প্রত্যেকের মাথাপিছু গড় আয় ২১শত ডলার হয়। তাহলে বাংলাদেশ মধ্য আয়ের দেশ হবে। আমাদের বর্তমান গড় আয় ১২শত ডলার। তাই আমাদের বেকার যুবকদের কর্মমুখী করে ইনকাম বাড়াতে হবে।

সভায় রাজবাড়ী বিভিন্ন ব্যাংকের ব্যবস্থাপক ও প্রতিনিধিগণরা উপস্থিত ছিলেন।

 

 

আপডেট : বুধবার সেপ্টেম্বর ১৭,২০১৪/ ১০:০১ এএম/ আশিক

 

 


এই নিউজটি 1245 বার পড়া হয়েছে
[fbcomments"]