পাঁচুরিয়া ডাকঘরের জায়গা দখলের চেষ্টার অভিযোগ

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ২:২৯ পূর্বাহ্ণ ,১৮ সেপ্টেম্বর, ২০১৪ | আপডেট: ২:২৯ পূর্বাহ্ণ ,১৮ সেপ্টেম্বর, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : গোয়ালন্দের বিষ্ণুপুর গ্রামের প্রভাবশালী জবর দখলকারী ও ভূমিদস্যু খ্যাত আছির উদ্দিন মোহন মিয়া কর্তৃক রাজবাড়ী সদর উপজেলার নবগ্রাম বাজারে অবস্থিত পাঁচুরিয়া ডাকঘরের ফাঁকা জায়গা দখলের চেষ্টা করার অভিযোগে বরাট, ছোট ভাকলা ও পাঁচুরিয়া ইউনিয়নের শতাধিক ব্যক্তি জেলা প্রশাসকের কাছে গণপিটিশন দাখিল করেছে।

গতকাল ১৭ সেপ্টেম্বর সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে সাপ্তাহিক গণশুনানী চলাকালে উল্লেখিত ৩টি ইউনিয়নবাসীর পক্ষে নবগ্রামের বিক্রম দত্ত ও ইদ্রিস চৌধুরী, মধুরদিয়া গ্রামের দুলাল শেখ এবং এলাইল গ্রামের সবুর শেখ ও সোমসের শেখ আনুষ্ঠানিকভাবে জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলামের হাতে গণপিটিশনটি তুলে দেন।

গণপিটিশনটিতে অভিযোগ করা হয়েছে, স্বাধীনতা যুদ্ধের পরবর্তী সময় থেকে নবগ্রাম বাজারে অবস্থিত পাঁচুরিয়া ডাকঘরের(কোড নং-৭৭১১) নির্দিষ্ট জায়গা ও নির্দিষ্ট ঘরে কার্যক্রম চলে আসছে। তিন বছর পূর্বে কালবৈশাখীর ঝড়ে ঘরটি ভেঙ্গে পড়লে সেটি আর মেরামত করা হয় নাই। বর্তমানে ঐ জায়গা ফাঁকা পড়ে আছে। গত ১২ সেপ্টেম্বর মুক্তিযোদ্ধা দাবীদার গোয়ালন্দ উপজেলার বিষ্ণুপুর গ্রামের মৃত নাজিমুদ্দিনের ছেলে আছির উদ্দিন(মোহন মিয়া) জায়গাটি দখলের চেষ্টা করলে স্থানীয় নবগ্রাম বাজারের ব্যবসায়ীসহ এলাকাবাসীর প্রতিরোধে উক্ত জায়গাটি জবর-দখলের চেষ্টা ব্যর্থ হয়। এলাকাবাসীর জানা মতে উক্ত আছির উদ্দিন মোহন মিয়া স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহন করেন নাই। তিনি অবৈধভাবে মুক্তিযোদ্ধার বিভিন্ন সুযোগ-সুবিধা ভোগ করছেন। এ ছাড়াও গণপিটিশনে তার মুক্তিযোদ্ধা হিসেবে সরকারী সুবিধা নেওয়ার বিষয়টি তদন্তের দাবী জানানো হয়।

 

আপডেট : বৃহস্পতিবার সেপ্টেম্বর ১৮,২০১৪/ ০৮:২৯ এএম/ আশিক

 

 


এই নিউজটি 1152 বার পড়া হয়েছে

Comments

comments