ব্যাপক আকারে ভেজাল বিরোধী অভিযানে যাচ্ছে রাজবাড়ী জেলা : জেলা প্রশাসনের ব্যাপক প্রস্তুতি

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৪:৩৫ পূর্বাহ্ণ ,১৯ সেপ্টেম্বর, ২০১৪ | আপডেট: ৪:৩৫ পূর্বাহ্ণ ,১৯ সেপ্টেম্বর, ২০১৪
পিকচার

রাজবাড়ী ডেস্ক : ফলমূল ও খাদ্যদ্রব্যে ফরমালিন ও বিভিন্ন বিষাক্ত রাসায়নিক পদার্থ এবং ভেজাল মিশ্রণকারীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে বড় ধরণের অভিযানে যাচ্ছে রাজবাড়ী জেলা।

উল্লেখ্য, মন্ত্রিপরিষদ বিভাগ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনায় আগামী ২১ রোববার সকাল ১০ টায় রাজবাড়ীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ রফিকুল ইসলাম খানের সভাপতিত্বে একটি জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত হবে। উক্ত সভায় জেলা পর্যায়ের বিভিন্ন বিভাগের প্রধানগণ, বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি,মিডিয়া কর্মী, স্বেচ্ছাসেবক সংগঠনের সদস্যসহ সমাজের সকল পর্যায়ের লোকজন এ সভায় অংশগ্রহণ করবেন।

এ উপলক্ষ্যে রাজবাড়ী জেলা প্রশাসন ইতোমধ্যেই বিভিন্ন কার্য-ব্যবস্থা (action plan) প্রণয়ন করেছে। এ অভিযান সফল করার লক্ষ্যে রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান উপজেলা ভিত্তিক উপজেলা নির্বাহী অফিসার ও প্রয়োজনীয় সংখ্যক নির্বাহী ম্যাজিস্ট্রেটগণকে স্ব স্ব অধিক্ষেত্রাধীন এলাকায় সফলভাবে মোবাইল কোর্ট পরিচালনার জন্য নির্দিষ্ট করে দিয়েছেন।

অভিযান পরিচালনার পাশাপাশি খাদ্যদ্রব্য ও ফলমূলে ফরমালিনসহ বিভিন্ন রাসায়নিক পদার্থ ও ভেজাল মিশ্রণের কুফল ও ক্ষতিকারক দিকসমূহ এবং সরকার কর্তৃক গৃহীত ব্যবস্থা স্থানীয়ভাবে ও জাতীয়ভাবে প্রিন্ট ও ইলেক্ট্রনিক গণমাধ্যমে ব্যাপক প্রচারণা, সামাজিকভাবে সচেতন করানো এবং দুস্কৃতিকারীদের সম্পর্কে গোপন তথ্য জেলা ম্যাজিস্ট্রেট মহোদয়কে অবহিত করানোর লক্ষ্যে জনগণকে অবহিত করতে জেলা তথ্য অফিসের মাধ্যমে ব্যাপক প্রচারণা চালানোর জন্য জেলা তথ্য অফিসারকে নির্দেশনা প্রদান করা হয়েছে।

সমগ্র অভিযান কার্যক্রম রাজবাড়ীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোঃ রফিকুল ইসলাম খান নিজেই মনিটরিং করবেন এবং উপজেলা ভিত্তিক কার্যক্রম তত্ত্বাবধানের জন্য নির্ধারিত উপজেলাসমূহের বিপরীতে অতিরিক্ত জেলা প্রশাসকগণ নিয়োজিত থাকবেন।

 

 

আপডেট : শুক্রবার সেপ্টেম্বর ১৯,২০১৪/ ১০:৩৩ এএম/ আশিক

 


এই নিউজটি 1195 বার পড়া হয়েছে

Comments

comments