রাজবাড়ী সুইমিং পুলে এবার সাঁতার কাটলেন সংসদ সদস্য ও জেলা প্রশাসক

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৪:০৫ অপরাহ্ণ ,১৯ সেপ্টেম্বর, ২০১৪ | আপডেট: ৪:০৫ অপরাহ্ণ ,১৯ সেপ্টেম্বর, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ী শহরের ভবানীপুরস্থ আন্তর্জাতিক মানসম্পন্ন সুইমিং পুলে সবার মাঝে উৎসাহ যোগানোর উদ্দেশ্যে ১৮ই বৃহস্পতিবার সেপ্টেম্বর সন্ধ্যা ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত সাঁতার কেটেছেন সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান।

এ সময় তাদের সাথে এনডিসি মোঃ জামিরুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুল হক মৃদুল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফি, সুইমিং পুল উপ-কমিটির সদস্য সচিব গোলাম মওলা, জেলা ক্রীড়া সংস্থার সাঁতারের চিফ কোচ এএসএম এরশাদুন্নবী, সহকারী কোচ শের আলী শরীফ, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক হেদায়েত আলী সোহরাব, জেলা আওয়ামীলীগের সদস্য ইঞ্জিনিয়ার আমজাদ হোসেনও সাঁতারে অংশ নেন।

এ সময় জেলা প্রশাসকের সহধর্মিনী আফরোজা খান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আসাদুজ্জামান কবীর ও তার সহধর্মিনী আসমা রহমান, মহিলাদের সাঁতার প্রশিক্ষক রুমা আক্তার, প্রফেসর রন্টু চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

সাঁতার শেষে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, ব্যায়ামের মধ্যে সাঁতার অন্যতম। সাঁতার মানুষের জীবন বাঁচায়। সাঁতার শেখা সকলের জন্য দরকার। সাঁতার জানা থাকলে রাজবাড়ীর মেধাবী ছাত্রী মেধার অকাল মৃত্যু হতো না।

জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খান বলেন, সাঁতার স্বাস্থ্য ভাল রাখে। মন উৎফুল্ল থাকে। এ জন্য সবাইকে সাঁতার শেখা উচিত। যে কারণে সাঁতার শেখানোর জন্য ভর্তি প্রক্রিয়া শুরু করা হয়েছে। ভর্তি ফরম বিক্রি শুরু করা হয়েছে। গরীব অসহায়দের জন্য বিনামূল্যে সাঁতার শেখার ব্যবস্থা করা হয়েছে।

উল্লেখ্য, রাজবাড়ী সুইমিং পুলটি সংস্কারোত্তর এখানে সাঁতার শেখানোর জন্য ভর্তি প্রক্রিয়া চালু করা হয়েছে। বয়স ভিত্তিক পুরুষ ও মহিলাদের ভর্তি ফরম দেয়া হচ্ছে। এছাড়াও পানিতে আয়রন থাকায় ক্লোরিন ও ফিটকারী দিয়ে পানি বিশুদ্ধ ও আয়রনমুক্ত করা হয়েছে। তাছাড়া মহিলাদের সাঁতার শেখানোর জন্য রুমা আক্তার ও পুরুষদের শেখানোর জন্য জাতীয় পুরস্কারপ্রাপ্ত শের আলীকে প্রশিক্ষক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। এছাড়াও চিফ কোচ হিসেবে রয়েছে এরশাদুন্নবী।

 

 

আপডেট : শুক্রবার সেপ্টেম্বর ১৯,২০১৪/ ১০:০৩ পিএম/ আশিক

 

 


এই নিউজটি 1085 বার পড়া হয়েছে

Comments

comments