রাজবাড়ীতে ব্যাংক এশিয়ার লিঃ’র এজেন্ট ব্যাংকিং কার্যক্রম উদ্বোধন

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৫:১৯ পূর্বাহ্ণ ,২১ সেপ্টেম্বর, ২০১৪ | আপডেট: ৫:১৯ পূর্বাহ্ণ ,২১ সেপ্টেম্বর, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক দাসগুপ্ত অসীম কুমার গতকাল ২০ সেপ্টেম্বর বিকেলে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী বাজারের পালপট্টিতে ব্যাংক এশিয়া লিঃ-এর এজেন্ট ব্যাংকিংয়ের কার্যক্রম উদ্বোধন করেন।

ব্যাংক এশিয়া লিঃ-এর রাজবাড়ীর এজেন্ট কে.এ সবুর শাহীনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মোঃ সিরাজুল ইসলাম এবং ব্যাংক এশিয়া লিঃ-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ আরমান আলী। ব্যাংক এশিয়া লিঃ এর কুষ্টিয়া ও ফরিদপুর ব্রাঞ্চের ম্যানেজারদ্বয়সহ বাজারের ব্যবসায়ীবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ব্যাংকের পক্ষে এজেন্ট ব্যাংকিংয়ে চলতি ও সঞ্চয়ী হিসাব খোলা, নগদ টাকা লেনদেন(জমা ও উত্তোলন), বিদেশ থেকে পাঠানো টাকা উত্তোলন, ব্যালেন্স ট্রান্সফার, ক্লিয়ারিং চেক জমা, ঋণের আবেদন গ্রহণ ও ঋণের অর্থ লেনদেন(প্রদান ও গ্রহণ), ঋণ আদায়, ক্রেডিট/ডেবিট কার্ড-এর আবেদন গ্রহন, ইউটিলিটি বিল, পাসপোর্টের ফি গ্রহন এবং সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় সরকারী সহায়তার সকল ধরণের অর্থ বিতরণ করতে পারবেন।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক দাসগুপ্ত অসীম কুমার বলেন, এজেন্ট ব্যাংকিংয়ের মাধ্যমে সেবা প্রদানের এ উদ্যোগ সফলভাবে বাস্তবায়িত হলে পল্লী এলাকায় ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তা সৃষ্টি হবে। উদ্যোক্তা সৃষ্টির মাধ্যমে পল্লী এলাকায় একদিকে যেমন নতুন কর্মসংস্থানের সৃষ্টি হবে, অপরদিকে তেমনি গ্রামীণ জনগোষ্ঠীর অর্থনীতিতে প্রাণের সঞ্চার হবে বলে প্রত্যাশা করা যায়।

ব্যাংক এশিয়া লিঃ এর রাজবাড়ীর এজেন্ট কে.এ সবুর শাহীন বাংলাদেশ ব্যাংক ও ব্যাংক এশিয়া লিঃ এর কর্মকর্তাদের স্বাগত জানান এবং ব্যাংক এশিয়ার এজেন্ট ব্যাংকিং রাজবাড়ী অঞ্চলের সাধারণ জনগোষ্ঠীসহ ক্ষুদ্র ও মাঝারী ব্যবসায়ীদের সার্বিক সহযোগিতা ও সেবা প্রদানের আশাবাদ ব্যক্ত করেন।
বাংলাদেশ ব্যাংক এবং ব্যাংক এশিয়া লিঃ-এর কর্মকর্তাগণ রাজবাড়ী অঞ্চলের সর্বস্তরের জনগোষ্ঠী ও ব্যবসায়ী মহলকে ব্যাংক এশিয়াতে ডিপিএস, এসডিপিএস, ফিক্সড ডিপোজিটসহ অনলাইন ব্যাংকিংয়ের সুবিধা গ্রহনের আহবান জানান।

বাংলাদেশ ব্যাংক অর্থনৈতিক কর্মকান্ডে গণমানুষের অংশগ্রহণ নিশ্চিত করতে তথ্য-প্রযুক্তি নির্ভর আধুনিক ব্যাংকিং সেবা পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। গ্রামের সাধারণ মানুষ ও ক্ষুদ্র-মাঝারী ব্যবসায়ীরা যাতে সহজে ব্যাংকিং সেবা গ্রহণ করতে পারে এবং অর্থনৈতিক কর্মকান্ডে তাদের অংশগ্রহণ বাড়াতে পারে সেই লক্ষ্যেই এজেন্ট ব্যাংকিংয়ের পথচলা।

 

আপডেট : রবিবার সেপ্টেম্বর ২১,২০১৪/ ১১:২০ এএম/ আশিক

 

 


এই নিউজটি 1158 বার পড়া হয়েছে

Comments

comments