,

রাজবাড়ীতে হরতালে মাঠে নেই জামায়াত!

স্টাফ রিপোর্টার : প্রধান বিচারপতির নেতৃত্বাধীন সুপ্রীম কোর্টের আপীল বিভাগের একটি বেঞ্চ শীর্ষ জামায়াত নেতা দেলোয়ার হোসেন সাঈদীকে আমৃত্যু কারাদন্ড প্রদানের প্রতিবাদে দলটির আহবানকৃত পরপর ২টি হরতালের একটিও রাজবাড়ীতে পালিত হয়নি।

গত ১৯ এপ্রিলের ১ম হরতালের ন্যায় গতকাল ২১ সেপ্টেম্বরের ২য় হরতালের দিনও দলটির কোন নেতাকর্মীকে রাজপথে দেখা যায়নি। কোথাও কোন পিকেটিং, চোরাগোপ্তা হামলা কিংবা কোন অপ্রীতিকর ঘটনার সন্ধান পাওয়া যায়নি। শুধুমাত্র দূরপাল্লার পরিবহনের ক্ষেত্রে কিছুটা ব্যতিক্রম ছাড়া রেলপথ, রাজপথ ও নদীপথের সব ধরণের যানবাহন চলাচলই ছিল স্বাভাবিক। তবে হরতাল চলাকালে বিভিন্ন স্থানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর সতর্ক অবস্থান ও টহল কার্যক্রম ছিল লক্ষণীয়।

জামায়াত সংশ্লিষ্ট সূত্র জানায়, অতীতের হরতালগুলোতে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা মিছিল-পিকেটিংসহ প্রকাশ্য তৎপরতা চালালেও কৌশলগত কারণে এবারের দু’দফায় আর হরতাল ডেকে ঘর থেকে বের হয়নি। তবে হরতালের সমর্থনে গত ২০ সেপ্টেম্বর বিকেলে সদর উপজেলার আলাদীপুর এলাকায় ইসলামী ছাত্র শিবিরের বিক্ষোভ মিছিল থেকে পুলিশ মোঃ জুবায়ের ইসলাম(১৮) নামের এক শিবির কর্মীকে আটক করেছে।

উল্লেখ্য, মানবতা বিরোধী অপরাধ ট্রাইব্যুনাল বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমীর দেলোয়ার হোসেন সাঈদীকে মৃত্যুদন্ড প্রদান করলে দলটির পক্ষ থেকে সুপ্রীম কোর্টের আপীল বিভাগে একটি আপীল দায়ের করা হয়। গত ১৮ সেপ্টেম্বর সুপ্রীম কোর্টের আপীল বিভাগের একটি বেঞ্চ সাজা হ্রাস করে তাঁর আমৃত্যু কারাদন্ডের আদেশ দেয়।

 

 

আপডেট : সোমবার সেপ্টেম্বর ২২,২০১৪/ ১০:০৬ এএম/ আশিক

 

Comments

comments

     এ জাতীয় আরো খবর