রাজবাড়ী রেলওয়ে স্টেশন সংলগ্ন জলাশয়টি বিনোদন কেন্দ্র হিসেবে গড়ে তোলার উদ্যোগ

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৪:২০ পূর্বাহ্ণ ,২২ সেপ্টেম্বর, ২০১৪ | আপডেট: ৫:০৩ পূর্বাহ্ণ ,২২ সেপ্টেম্বর, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খানের জনসেবাধর্মী পরিকল্পনায় রাজবাড়ী রেলওয়ে স্টেশন সংলগ্ন বৃহৎ জলাশয়টি নয়নাভিরাম চিত্ত বিনোদন কেন্দ্র হিসেবে গড়ে উঠতে যাচ্ছে।

রাজবাড়ী রেলওয়ে স্টেশন সংলগ্ন বৃহৎ আকারের জলাশয়টি প্রয়োজনীয় সংস্কার ও সৌন্দর্য্য বর্ধন এবং জলাশয় সংলগ্ন চার পার্শ্বের রাস্তা প্রশস্ত করে চিত্ত বিনোদনের ক্ষেত্র এবং এলাকাবাসীর সকাল ও বৈকালিক ভ্রমনের উপযুক্ত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য জেলা প্রশাসক ও মোঃ রফিকুল ইসলাম খান বাংলাদেশ রেলওয়ে বিভাগের পশ্চিমাঞ্চলের মহা-ব্যবস্থাপকের নিকট প্রস্তাব প্রেরন করেছেন।

এ বিষয়ে বাংলাদেশ রেলওয়ে বিভাগের পশ্চিমাঞ্চলের মহা-ব্যবস্থাপকের নিকট প্রেরিত পত্রে জেলা প্রশাসক উল্লেখ করেন, রাজবাড়ী রেলওয়ে স্টেশন সংলগ্ন বৃহৎ আকারের জলাশয়টি প্রয়োজনীয় সংস্কারের অভাবে এবং রেলস্টেশনে আগত জনসাধারনের ব্যবহৃত দ্রব্য সামগ্রীর বর্জ্য ও ময়লা আবর্জনা ফেলার কারণে সংকুচিত হয়ে যাচ্ছে যা প্রকারান্তরে ‘‘মহানগরী, বিভাগীয় শহর ও জেলা শহরের পৌর এলাকাসহ দেশের সকল পৌর এলাকার খেলার মাঠ, উন্মুক্ত স্থান, উদ্যান এবং প্রাকৃতিক জলাধার সংরক্ষণ আইন, ২০০০’’ পরিপন্থী।

পত্রে আরো উল্লেখ করা হয়, জলাশয় সংলগ্ন রাস্তাটি অত্যন্ত সরু ও বর্তমানে ব্যবহার অনুপযোগী হয়ে পড়ায় এ রাস্তা দিয়ে চলাচলকারী জনসাধারণকে বিশেষ করে কোমলমতি শিশু, নারী ও বয়ঃবৃদ্ধদের নানাবিধ দুর্ভোগ পোহাতে হয়। বৃহৎ আকারের এই জলাশয়টি সংস্কার করে এর সৌন্দর্য বর্ধন করা হলে জলাশয়ে মাছ চাষের পাশাপাশি এলাকাবাসীর সকাল ও বৈকালিক ভ্রমণের উপযুক্ত ক্ষৈত্র হিসেবে গড়ে তোলা সম্ভব হবে। একই সাথে পরিবেশের ভারসাম্য রক্ষার লক্ষ্যে বৃহৎ জলাশয়টি যথাযথভাবে সংরক্ষণ করা যাবে যা পরিবেশ বান্ধব কর্মসূচী হিসেবে এলাকাবাসীর কাছে সমাদৃত হবে এবং রেলওয়ে কর্তৃপক্ষের ভাবমূর্তি উজ্জ্বল হবে।

জেলা প্রশাসক উক্ত পত্রে আরো বলেন, এলাকাবাসী এ জলাশয় সংস্কার করে এটিকে চিত্তবিনোদনের ক্ষেত্র হিসেবে ব্যবহার করতে আগ্রহী। এরই অংশ হিসেবে সম্প্রতি জলাশয়ের ময়লা পানিতেই এলাকাবাসীর উদ্যোগে ভেলা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় এবং জলাশয়কে সংস্কার করার দাবী উত্থাপিত হয়।

এছাড়াও অপর এক পত্রে জেলা প্রশাসক উক্ত জলাশয়ে পৌরসভা এলাকার কোন বর্জ্য ও ময়লা আবর্জনা না ফেলার জন্য রাজবাড়ী পৌরসভার মেয়রকে অনুরোধ জানিয়েছেন।

 

আপডেট : সোমবার সেপ্টেম্বর ২২,২০১৪/ ১০:১৯ এএম/ আশিক

 

 


এই নিউজটি 1200 বার পড়া হয়েছে

Comments

comments