রাজবাড়ী জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাডঃ নেকবর মনির পদত্যাগ

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১:৫৮ অপরাহ্ণ ,২৩ সেপ্টেম্বর, ২০১৪ | আপডেট: ১:৫৮ অপরাহ্ণ ,২৩ সেপ্টেম্বর, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ী জেলা বিএনপি’র সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা তরুন দলের সভাপতি পদ থেকে পদত্যাগ করেছেন এ্যাডঃ নেকবর হোসেন মনি।

২২ সেপ্টেম্বর সোমবার রাতে নেকবর হোসেন মনি জেলা বিএনপির দপ্তর সম্পাদক এ মজিদ বিশ্বাসের কাছে উল্লেখিত পদত্যাগ পত্র দুটি জমা দিয়েছেন। যার মধ্যে একটি পদত্যাগ পত্রের মূলকপি জেলা বিএনপির সভাপতি ও সেক্রেটারী এবং আরেকটি তরুন দলের কেন্দ্রীয় সংসদের সভাপতির বরাবর পাঠানো পদত্যাগ পত্রের অনুলিপি রয়েছে।

এ্যাডঃ নেকবর হোসেন মনি পদত্যাগ পত্রে উল্লেখ করেন, শারীরিক অসুস্থ্যতার কারণে সার্বিকভাবে তার ওপর ন্যাস্ত সাংগঠনিক দায়িত্ব ও দলীয় অন্যান্য কার্যক্রম সঠিক এবং সুষ্ঠভাবে প্রতিপালন করা সম্ভব হচ্ছে না। এছাড়াও জেলা তরুন দলের কমিটির মেয়াদ বহু পূর্বেই শেষ হয়েছে। সে কারণে সার্বিক বিবেচনা করে তিনি এ পদত্যাগের সিদ্ধান্ত নেন। তবে তিনি অতীতে যেমন বিএনপি’র একজন সমর্থক ও কর্মী হিসেবে ছিলেন তেমনি ভবিষ্যতেও থাকবেন বলে আশা প্রকাশ করেন।

তবে এ্যাডঃ নেকবর মনির ঘনিষ্ঠ সুত্র জানিয়েছে, বিগত ২৩/৫/২০১২ তারিখে জেলা বিএনপির অফিসের মধ্যে জেলা যুবদলের কিছু বিপথগামী নেতাকর্মী জেলা তরুন দলের সভাপতি এ্যাডঃ নেকবর হোসেন মনিকে ও পরে তার ভাইকে হত্যার উদ্দেশ্যে কুপিয়ে মারাত্মক জখম করে। এ ঘটনায় রাজবাড়ী থানায় পৃথক দুটি মামলাও হয়েছে। ওই সময়ে জেলা বিএনপির পক্ষ থেকে এ ঘটনার বিচার বা মিমাংশার তেমন কোন উদ্যোগ নেওয়া হয়নি। তবে ওই সময়ে যুবদলের কিছু নেতাকর্মীকে বহিস্কারের বিবৃতি দেওয়া হয়। এর কিছুদিন পরেই যুবদলের ত্যাগী নেতা এস.এম সামছুল আলম বাবলুকে গুলি করে হত্যার ঘটনার পর জেলা যুবদলের কমিটি স্থগিত করা হয় এবং গ্রেফতার এড়াতে এবং পুলিশের ভয়ে ওই সমস্ত বিপথগামীরা দীর্ঘদিন আত্মগোপনে চলে গিয়ে দলীয় কর্মকান্ড থেকে বিচ্ছিন্ন ও পার্টি অফিস থেকে বাইরে ছিল।

সম্প্রতি জেলা পুলিশ প্রশাসনে ব্যাপক রদবদল হবার পর বিপথগামীরা গোপন আঁতাতে বিএনপির অফিসমুখী হয়ে রাজনীতিতে সরব অংশগ্রহন শুরু করায় ক্ষোভে ফেটে পড়ে এ্যাডঃ নেকবর হোসেন মনি। সুত্রটি আরো জানায়, তার শরীরের জখমের চিহ্ন না শুকাতেই গোপন আঁতাত হওয়ার কারনে জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা তরুন দলের সভাপতি পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নেন এ্যাডঃ নেকবর হোসেন মনি।

 

 

আপডেট : মঙ্গলবার সেপ্টেম্বর ২৩,২০১৪/ ০৭:৫৮ পিএম/ আশিক

 


এই নিউজটি 1443 বার পড়া হয়েছে

Comments

comments

More News from রাজনীতি