,

সর্বশেষ :
শহিদদের শ্রদ্ধা জানাতে কলাগাছের স্মৃতির মিনার রাজবাড়ীতে বই মেলা শুরু রাজবাড়ীতে মেয়েকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ট্রাষ্টি বোর্ডকে আরও ৮ লাখ টাকা দিলেন ডা. আবুল হোসেন বালিয়াকান্দিতে শিশু ছাত্রীদের ধর্ষণ ও যৌন নিপীড়নের অভিযোগে শিক্ষক গ্রেফতার রাজবাড়ীতে ১৫ কেজি গাঁজাসহ স্বামী-স্ত্রী আটক রাজবাড়ীতে কলেজছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে রাজমিস্ত্রী আটক এক যুগ ধরে চিকিৎসাসেবার নামে প্রতারণা করে আসছেন রাজবাড়ীর পচা কর্মকার! সেদিন রোদ্দুর হয়নি বলেই আজ বৃষ্টি হলো… এহসান কলিন্স শিক্ষা প্রতিমন্ত্রী জনসভায় ফয়সাল সরদারের নেতৃত্বে লক্ষীকোলের ৫ শতাধিক নারী-পুরুষ

ইলিশ রক্ষায় রাজবাড়ী জেলা প্রশাসনের কার্যকর পদক্ষেপ

News

স্টাফ রিপোর্টার ::   বাঙালির প্রিয় মাছ পদ্মার ঐতিহ্যবাহী ইলিশ রক্ষায় রাজবাড়ী জেলা প্রশাসন কতিপয় উদ্যোগ গ্রহণ করেছে। আগামী ৫ই অক্টোবর হতে ১৫ অক্টোবর পর্যন্ত ইলিশের ডিম ছাড়ার প্রজনন মৌসুম। 
এজন্য গত ২৪ সেপ্টেম্বর বেলা ১টায় রাজবাড়ীর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খানের সভাপতিত্বে ইলিশ সম্পদ উন্নয়নে প্রজননক্ষম ইলিশ রক্ষা সংক্রান্ত রাজবাড়ী জেলা টাস্কফোর্সের সভায় বিস্তারিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


সভায় আগামী ৫ অক্টোবর হতে ১৫ অক্টোবর পর্যন্ত ইলিশ মাছ ধরা, পরিবহণ, মজুদ ও বিক্রি বন্ধে জেলার গুরুত্বপূর্ণ স্থানে উদ্বুদ্ধকরণ ব্যানার স্থাপন এবং মাছ বাজার, আড়ত এলাকা এবং নদীতে মাইকিং করা, উল্লেখিত সময়ে মৎস্যজীবী, মাছ বিক্রিতা, আড়তদার ও সাধারণ বিক্রেতাসহ সকলকে উদ্বুদ্ধ করতে রাজবাড়ী বাজার, অন্তারমোড়, চরনারায়নপুর জেলে পল্লী, দৌলতদিয়া ঘাট, গোয়ালন্দ বাজার, চর কাচরন্দ জেলে পল্লী, পাংশা বাজার, কালুখালী বাজার, বাহাদুরপুর ঘাট এবং বালিয়াকান্দি বাজার ও বহরপুর বাজার এলাকায় উদ্বুদ্ধকরণ সভার আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়।

hilsha

এ ছাড়াও সভায় উক্ত সময়ে মাছ বাজার, আড়ত এলাকা ও পদ্মা নদীর রাজবাড়ী জেলার ৮৫ কিঃ মিঃ অংশে প্রতিদিন অন্ততঃ ১বার মোবাইল কোর্ট পরিচালনা করা, বিষয়টি সঠিকভাবে তদারকী নিশ্চিত করার জন্য রাজবাড়ী জেলার তিনটি উপজেলার মৎস্য অফিসের কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিল, ইলিশ মাছ না ধরার জন্য সকল জেলেকে মোবাইল ফোনে এসএমএস প্রেরণ করার সিদ্ধান্ত গৃহীত হয়।

এ উদ্যোগ সফলভাবে বাস্তবায়িত হলে বাঙালির প্রিয় মাছ পদ্মার ঐতিহ্যবাহী ইলিশ রক্ষায় ফলপ্রসূ ভূমিকা রাখবে বলে সচেতন মহল মনে করেন।

রাজবাড়ি নিউজ ২৪ ডটকম  / ২৬ শে সেপ্টেম্বর ২০১৪

Comments

comments

     এ জাতীয় আরো খবর