বহরপুরের আড়কান্দি উচ্চ বিদ্যালয়ে নিয়োগে ঘাপলার অভিযোগে মামলা

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৫:১২ পূর্বাহ্ণ ,২৭ সেপ্টেম্বর, ২০১৪ | আপডেট: ৫:১২ পূর্বাহ্ণ ,২৭ সেপ্টেম্বর, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ী জেলার বালিয়াকান্দি সহকারী জজ আদালতে আড়কান্দি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে গত ১৭ সেপ্টেম্বর মামলা দায়ের করেছেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আবুল কালাম আজাদ।

মামলায় প্রকাশ, আড়কান্দি উচ্চ বিদ্যালয় প্রাচীনতম শিক্ষা প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানে বিজ্ঞপ্তি মোতাবেক ১৫জন প্রধান শিক্ষক পদে আবেদন করেন। বিদ্যালয়ের ব্যবস্থাপনা পরিষদের সিদ্ধান্ত মোতাবেক ৬/৮/১৪ ইং তারিখে দরখাস্ত যাচাই বাছাই করণের নিমিত্তে সভা আহবান করলে ওই তারিখেই ১৮ সেপ্টেম্বর প্রধান শিক্ষক পদে পরীক্ষা অনুষ্ঠানের দিন ধার্য্য করা হয়। সুচতুর সভাপতি মজিবর রহমান গত ১৮ সেপ্টেম্বর তারিখে পরীক্ষা অনুষ্ঠানের পূর্বে বিভিন্ন লোকের নিকট প্রকাশ করে বেড়ান যে, দরখাস্তকারী গনের মধ্যে আজিজুর রহমান মোল্যাকে নিয়োগ প্রদান করা হবে। সভাপতি নিয়োগ কমিটির অপরাপর আবেদনপত্র উপেক্ষা করে তাহার মনোপুত অযোগ্য ও অদক্ষ লোককে নিয়োগ দান করলে বিদ্যালয়ের অপুরনীয় ক্ষতি হবে। তাছাড়া বিদ্যালয় পরিচালনায় ব্যাঘাত ঘটবে। সভাপতি স্বেচ্ছাচারিতা ভাবে মোটা অংকের অর্থের বিনিময়ে অপরাপর সদস্যদের কোনরুপ নোটিশয়াদি না দিয়ে ১৮ সেপ্টেম্বর প্রধান শিক্ষক পদে নিয়োগ দিতে পারে তার ব্যবস্থা করেন। এ নিয়োগ যাতে দিতে না পারে তার আদেশের দাবী জানান।

আদালত নোটিশ প্রাপ্তির ৭দিনের মধ্যে মামলার বিবাদী বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ মজিবর রহমান, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আঃ কাদের মোল্যা, রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজা খানম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদকে কারন দর্শানোর আদেশ প্রদান করেছেন।

 

 

 

আপডেট : শনিবার সেপ্টেম্বর ২৭,২০১৪/ ১১:১১ এএম/ আশিক

 

 

 


এই নিউজটি 1117 বার পড়া হয়েছে

Comments

comments