দেশভাবনা.কম-এর বর্ষর্পূতি ও “বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান” শীর্ষক ই গ্রন্থের উদ্বোধন

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৫:৩৬ পূর্বাহ্ণ ,২৭ সেপ্টেম্বর, ২০১৪ | আপডেট: ৫:৩৭ পূর্বাহ্ণ ,২৭ সেপ্টেম্বর, ২০১৪
পিকচার

বিশেষ প্রতিনিধি : গত ১৭ সেপ্টেম্বর বুধবার লন্ডনের মন্টিফিউরি সেন্টারে অনলাইন নিউজ পোর্টাল দেশভাবনা.কম এর বর্ষপুর্তি অনুষ্ঠানে আখতার মাহমুদ প্রণীত “বাংলাদেশী জাতীয়তাবাদ ও তারেক রহমান” শীর্ষক ই গ্রন্থের উদ্বোধন করেন বি এনপির কেন্দ্রীয় আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান। বি বি সি বাংলা বিভাগের সাবেক প্রধান সিরাজুর রহমানের সম্পাদনায় বইটিতে বাংলাদেশী জাতীয়তাবাদের জন্ম, বিকাশ ও সর্বশেষ অবস্থান সহজভাবে উপস্থাপন করা হয়েছে। এই সংষ্করনের মধ্যে সন্নিবেশ করা হয়েছে গত ২৫ মার্চ থেকে এ পর্যন্ত বাংলাদেশী জাতীয়তাবাদের ভবিষ্যত কান্ডারী দেশনায়ক তারেক রহমানের সকল ভাষণ। এর মাধ্যমে উন্মোচিত হয়েছে যে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি। অধিকন্তু যা বলা হয়েছে তা হল – ভিন্ন রাজনৈতিক মতবাদে বিশ্বাসী এক সংগঠনের নিহত নেতা যিনি ১৯৭০ ডিসেম্বরের নির্বাচনের ম্যান্ডেট নিয়ে মুক্তিযুদ্ধে নিহত, আহত নির্যাতিত মানুষের আবেগকে মূল্য না দিয়ে পাকিস্তানের পাসপোর্ট হাতে নিয়ে ফিরে অবৈধ প্রধানমন্ত্রী হন। এরই ধারাবাহিকতায় ৫ই জানুয়ারি অবৈধ ভাবে ক্ষমতা দখলকারেন শেখ হাসিনা। তারেক রহমান সম্পাদিত বইয়ের সূত্রে ভুয়া ইতিহাস খন্ডন হয়েছে। বইটিতে তারেক রহমানকে হত্যার অভিলাষ কাদের- তা উন্মোচিত করা হয়েছে। আরো বলা হয়েছে কদলীয় স্বৈরশাসন স্থায়ী করতে যে সংবিধান সংশোধন করে বিচারপতি অপসারনের ক্ষমতা অবৈধ সংসদের হাতে নেয়ার উদ্দ্যোগ নেয়া হয়েছে, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবের বিরুদ্ধে জারি হয়েছে গ্রেফতারি পরোয়ানা , তারেক রহমানকে মামলায় জড়ানো হচ্ছে, দেশনেত্রীর বিরুদ্ধে মামলা উজ্জিবিত করা হচ্ছে । এতে গণতন্ত্র বিপন্ন হয়ে পড়েছে। আর যা বলা হয় তা হল – দেশনায়ক ধর্ম নির্ভর রাজনীতি নিয়ে বিএনপির দর্শন পুর্নব্যক্ত করেছেন। তিনি আরো বলেছেন দেশটা কারো একার নয়, দেশটা সবার। তাঁর সাথে কন্ঠ মিলিয়ে বলতে চাই আসুন একদলীয় স্বৈরশাসকের পরিবর্তে গনতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করি।

10718584_978232925527493_823501392_o

প্রধান অতিথির বক্তব্যে মাহিদুর রহমান বলেন, এই ওয়েবসাইটের মাধ্যমে বিশ্বের যে কোন প্রান্ত থেকে তারেক রহমানের বক্তৃতার তথ্য ও যুক্তি নির্ভর বক্তব্যগুলো সহজে সে সকলের কাছে পৌছানো যাবে। তারেক রহমান যুক্তি ও তথ্যসুত্রের মাধ্যমে ইতিহাসের অনেক অজানা অংশ আজ বিশ্বাবাসীর কাছে তুলে ধরেছেন-যা থেকে বর্তমান ও ভবিষ্যত প্রজন্ম খুবই উপকৃত হবে। তিনি বলেন বিএনপি হলো মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি। যার প্রতিষ্ঠাতা ছিলেন মহান স্বাধীনতার ঘোষক প্রথম রাস্ট্রপতি শহীদ জিয়াউর রহমান। তিনি বিএনপির চেয়ারপার্সন ও দেশনেত্রী বেগম খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখররুল ইসলাম আলমগীরসহ সকল নেতা কর্মীর বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।

আখতার মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানের বিমেষ অতিথির আসন অলংকৃত করেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি সায়েস্তা চৌধুরী কুদ্দুস, শেখ নিউজ ডট কমের সম্পাদক মেখ মহিউদ্দিন আহমেদ, বিএনপির সিনিয়র সহ সভাপতি আব্দুল হামিদ চৌধুরী, ড. জাফর ইমাম, মো. শরীফুজ্জামান চৌধুরী তপন, আহবায়ক শহীদ জিয়া স্মৃতি কেন্দ্র ইউকে, যুক্তরাজ্য বিএনপির যুগ্ন সম্পাদক নাসিম আহমেদ চৌধুরী, শহিদুল ইসলাম মামুন, যুক্তরাজ্য বিএনপর দপ্তর সম্পাদক ড. মুজিবুর রহমান, শিড়্গাবিদ ও গ্রেটার বগুড়া এসোসিয়েশন ইউকের সাধারন সম্পদক এ এফ এম সামসুদ্দোহা, গ্রেটার বগুড়া এসোসিয়েশন ইউকের সাবেক সাধারন সম্পাদক আই টি প্রফেশনার আশরাফ, সংবাদ কর্মী সেলিম আহমেদ, আমিনুর রশীদ, সম্পাদক গেস্নাবাল নিউজ, ভিপি আসাদুজ্জামান মামুন, যুক্তরাজ্য ছাত্রদলের সাবেক সভাপতি রাজিব আহমেদ খান, তাসলিমা তাজ, সংবাদ কর্মী রাকিব আকন্দ, আইনজীবী কুমকুম হক, আমিনুল ইসলাম, সংবাদ কর্মী কামরম্ন নাহার, সাংস্কৃতি কর্মী সাইদুর রহমান কামাল, আনোয়ার পারভেজ, নাজমুল হোসেন, হোসেন কিরন, তাজবীর চৌধুরী শিমুল, মোহামম্দ বেলাল, চ্যানেল আই রিপোর্ট মো: কাওছার, সাংবাদিক ফজলু প্রমূখ।

সভায় আরো উপস্থিত ছিলেন যুক্তরাজ্য সফররত দিনকাল অনলাইনের সাংবাদিক আশরাফ এ খান, সার্বিক সহযেগীতায় ছিলেন কন্ঠশিল্পী এবং সংবাদ কর্মী মো. জিয়াউল ইসলাম জাইফা।

বইটি বাংলাদেশী জাতীয়তাবাদে বিশ্বাসী সকল পাঠকের জন্য প্রাথমিক পাঠ হিসাবে গণ্য হবে বলে সচেতনতা মহল মনে করেন। বইটি বিশ্বের যে কোন স্থান থেকে দেশভাবনা ডট কম অনলাইন লগ ইন করলে ডাউনলোড প্রিন্ট এ পড়া যাবে। বিজ্ঞপ্তি

 

আপডেট : শনিবার সেপ্টেম্বর ২৭,২০১৪/ ১১:৩৫ এএম/ আশিক

 


এই নিউজটি 1338 বার পড়া হয়েছে

Comments

comments

More News from বিশ্বজুড়ে