আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দী প্রদান : দৌলতদিয়ার রিপন হত্যা মামলার প্রধান আসামী জামাল কারাগারে

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৩:২০ পূর্বাহ্ণ ,২৮ সেপ্টেম্বর, ২০১৪ | আপডেট: ৩:২০ পূর্বাহ্ণ ,২৮ সেপ্টেম্বর, ২০১৪
পিকচার

নিজস্ব প্রতিবেদক : বিদেশী পিস্তল ও ১রাউন্ড গুলিসহ গ্রেফতারকৃত বেসরকারী সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের ছাত্র সাইফুল ইসলাম রিপন হত্যা মামলার প্রধান আসামী জামাল পত্তনদার (৩২) গতকাল শনিবার রাজবাড়ীর ২নং আমলী আদালতের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটের নিকট ফৌজদারী কার্যবিধি আইনের ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দী প্রদান করেছে। জবানবন্দী প্রদানের পর জামালকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

গত শুক্রবার দুপুর পৌনে ১টার দিকে গোয়ালন্দ থানার পুলিশ যশোর জেলার কোতয়ালী থানার রেলগেট এলাকা থেকে জামাল পত্তনদারকে গ্রেফতার করে। পরে ওই দিন রাত ৯টার দিকে পুলিশ তার স্বীকারোক্তিমতে দৌলতদিয়ার ফেলু মোল্লারপাড়া গ্রামে নিজ বাড়ীর রান্না ঘর থেকে একটি বিদেশী পিস্তল ও ১রাউন্ড গুলি উদ্ধার করে। গ্রেফতারকৃত জামাল পত্তনদার দৌলতদিয়া ফেলু মোল্লাপাড়ার হোসেন পত্তনদারের পুত্র।

জানাগেছে, গোয়ালন্দ ঘাট থানার এস.আই কফিল উদ্দিন ও এএসআই হিরন কুমার বিশ্বাসের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স গোপন সংবাদের ভিত্তিতে গত শুক্রবার দুপুর পৌনে ১টার দিকে যশোর জেলার কোতয়ালী থানা পুলিশের সহযোগিতায় রেলগেট এলাকা থেকে জামাল পত্তনদারকে গ্রেফতার করে। গ্রেফতারের পর জামাল কলেজ ছাত্র রিপন হত্যার সাথে জড়িত বলে স্বীকার করে। এছাড়াও সে এ হত্যা মামলায় গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করে। পরে তার স্বীকারোক্তিতে ওই দিন রাত সোয়া ৯টার দিকে পুলিশ দৌলতদিয়া ফেলু মোল্লার পাড়া গ্রামে তার নিজ বাড়ীর রান্না ঘরের খড়ির মাচার মধ্যে থেকে একটি বিদেশী পিস্তল ও ১রাউন্ড গুলি উদ্ধার করে। এ ঘটনায় এস.আই কফিল উদ্দিন বাদী হয়ে ১৮৭৮ সালের দি আমর্স এ্যাক্ট(সংশোধনী/০২) এর ১৯ (এ) (এফ) ধারায় মামলা নং-১৪,তাং-২৬/৯/২০১৪ দায়ের করে।

উল্লেখ্য, গত ৭ সেপ্টেম্বর রাতে দৌলতদিয়া পতিতাপল্লীর অভ্যন্তরে দৌলতদিয়া ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি ও দৌলতদিয়া বাজার বণিক সমিতির সভাপতি মোহন মন্ডলের ছেলে বেসরকারী সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের ছাত্র সাইফুল ইসলাম রিপন (২৪)কে গুলি করে হত্যা করা হয়। এরপর এ ঘটনাকে কেন্দ্র করে পরিবার ও স্বজন-শুভাকাঙ্খীদের উদ্যোগে বিক্ষোভ প্রদর্শন ও মানববন্ধন পালন করাসহ স্থানীয় আওয়ামীলীগ অফিসে হামলার ঘটনায় ক্রাইম জোন হিসেবে খ্যাত দৌলতদিয়া ঘাট এলাকা অশান্ত হয়ে ওঠে।

 

আপডেট : রবিবার সেপ্টেম্বর ২৮,২০১৪/ ০৯:১৮ পিএম/ আশিক

 


এই নিউজটি 1239 বার পড়া হয়েছে

Comments

comments