পাংশা ও মাছপাড়া রেলষ্টেশনের মাঝামাঝি থেকে বিভিন্ন প্রজাতির গাছ কেটে নেয়ার ঘটনায় মামলা

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১:৪৪ অপরাহ্ণ ,২৯ সেপ্টেম্বর, ২০১৪ | আপডেট: ১:৪৪ অপরাহ্ণ ,২৯ সেপ্টেম্বর, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : পাংশা ও মাছপাড়া রেলষ্টেশনের মাঝামাঝি রেল লাইনের দুই পাশ থেকে সরকারী মেহগনি, গামার ও শিল কড়াইসহ বিভিন্ন প্রজাতির গাছ কেটে নেয়ার ঘটনায় গত ২৪শে সেপ্টেম্বর মামলা করেছে রেল কর্তৃপক্ষ। গত ২২শে সেপ্টেম্বর বিকেলে গাছ কেটে নেয়ার খবরে ঘটনাস্থল থেকে ৬টি গামারী গাছের গুড়ি উদ্ধার করে পাংশা থানার পুলিশ। বিগত কয়েক দিনে ২লক্ষ টাকা মূল্যের ১৫টি বিভিন্ন প্রজাতির গাছ কেটে নেয় দুষ্কৃতিকারীরা।

মামলার এজাহারে কুষ্টিয়া রেলওয়ের উর্দ্ধতন উপ-সহকারী প্রকৌশলী কার্য জুয়েল মিয়া উল্লেখ করেন, পাংশা থেকে মাছপাড়া রেলষ্টেশন পর্যন্ত রেল লাইনের দুই পাশে লাগানো বিভিন্ন প্রজাতির গাছ প্রায়ই কেটে নেওয়ার খবর পেয়ে সেখানে দিনে রাতে পাহাড়ার ব্যবস্থা করেন। তারপরও দুস্কৃতিরা গাছ কেটে নিয়ে যায়। গত ২২শে সেপ্টেম্বর বাবুপাড়া চাঁদপুর গ্রামে রেলওয়ের ব্রীজ নং ৪৬/আর থেকে ১০০ গজ দুরে ডাকুরের গুন্টি নামক স্থানে আকবর আলী খার পুকুরের পাশ থেকে গাছ কেটে নেয়ার খবর পেয়ে পাংশা থানার পুলিশ ঘটনাস্থল থেকে ৬টি গামারী গাছের গোলা উদ্ধার করে। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে দুর্বৃত্তরা পালিয়ে যায়। পরে কারা কারা গাছ কাটার সাথে জড়িত তাদের নাম জানা যায়।

এ ঘটনায় তিনি বাদী হয়ে গত ২৪শে সেপ্টেম্বর পাংশা থানায় ৮জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ১০/১২জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। পাংশা থানার মামলা নং-১১,তাং-২৪/৯/২০১৪, ধারাঃ ৩৭৯ পেনাল কোর্ড।

বাসুদেব মন্ডল আরো জানান, বেতন ও বোনাস এক সাথে না দেয়া হলে সকলের সম্মতিক্রমে পরবর্তী যে কোন সিদ্ধান্ত দিতে আমরা বাধ্য হবো।

 

 

আপডেট : সোমবার সেপ্টেম্বর ২৯,২০১৪/ ০৭:২৫ পিএম/ আশিক

 


এই নিউজটি 1158 বার পড়া হয়েছে

Comments

comments