রাজবাড়ীতে বাল্য বিবাহ নিরোধ দিবস উপলক্ষে আলোচনা সভা

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৩:০৮ পূর্বাহ্ণ ,৩০ সেপ্টেম্বর, ২০১৪ | আপডেট: ৩:০৮ পূর্বাহ্ণ ,৩০ সেপ্টেম্বর, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : রাজবাড়ী জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে গতকাল ২৯ সেপ্টেম্বর দুপুর দেড়টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাল্য বিবাহ নিরোধ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী সংরক্ষিত মহিলা আসনের এমপি কামরুন নাহার চৌধুরী লাভলী। অন্যান্যের মধ্যে সিভিল সার্জন মোঃ মাহাবুবুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) গাজী মোঃ আসাদুজ্জামান কবীর, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ আজমীর হোসেন, জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক কাজী ফারুক আহম্মেদ, এনজিও কেকেএস এর নির্বাহী পরিচালক ফকীর আব্দুল জব্বার, এনজিও রাস এর নির্বাহী পরিচালক মোঃ লুৎফর রহমান লাবু, ব্র্যাক প্রতিনিধি মোঃ নেফাজ উদ্দিন প্রমুখ বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে এমপি কামরুন নাহার চৌধুরী লাভলী বলেন, বাল্য বিবাহ আমাদের দেশে ক্যান্সারের মতো ছড়িয়ে যাচ্ছে। জনসংখ্যার বৃদ্ধির প্রধান কারণ হচ্ছে বাল্য বিবাহ। তিনি বলেন, ক্লস ফাইভে পড়া মেয়ের বিয়ে হচ্ছে। এই বাল্য বিবাহ রোধ করতে পারলে জনসংখ্যা বৃদ্ধির হার কমে আসবে। আর যদি এই বাল্য বিবাহ রোধ না করা যায় তাহলে সমাজে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হবে। আমাদেরকেই দায়িত্ব নিতে হবে সকলকে সচেতন করার। তাহলে জনসংখ্যা রোধ করা সম্ভব হবে।

 

 

আপডেট : মঙ্গলবার সেপ্টেম্বর ২৩০,২০১৪/ ০৯:০৬ এএম/ আশিক

 

 

 


এই নিউজটি 1212 বার পড়া হয়েছে

Comments

comments