ব্যারিস্টার নাসির উদ্দিন আহমেদ অসীমের ওপর হামলার নিন্দা ও তীব্র প্রতিবাদ

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ২:২৩ পূর্বাহ্ণ ,২ অক্টোবর, ২০১৪ | আপডেট: ২:৩৫ পূর্বাহ্ণ ,২ অক্টোবর, ২০১৪
পিকচার

রাজবাড়ি নিউজ, নিজস্ব প্রতিনিধি : :  বি.এন.পির মানবাধিকার বিষয়ক সম্পাদক ও  ঢাকা মহানগর বিএনপির আহবায়ক কমিটির অন্যতম সদস্য এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ব্যারিস্টার নাসির উদ্দিন আহমেদ অসীমের ওপর উপর বুধবার সন্ধ্যায় হামলার ঘটনা ঘটে। জিগাতলায় পুজা মন্ডপে সৌজন্য সাক্ষাতে গেলে  তার গাড়িসহ বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে আক্রমণকারীরা । এ ঘটনায় বাংলাদেশী স্টুডেন্ট ইউনিয়ন ইউকে, যুক্তরাজ‌্যে ও ইউরোপে বসবাসরত গ্রেটার নোয়াখালীবাসী, যুক্তরাজ্য বসবাসরত ঢাক বিশ্ববিদ্যালয় সাবেক ছাত্রছাত্রীরা এই হামলার তীব্র নিন্দা ও  প্রতিবাদ জানায় ।

বাংলাদেশ সম্পাদক পরিষদের প্রেসিডেন্ট চৌধুরী মোহাম্মদ ফারুক, এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে বলেন অসীমের মতো মানুষের উপর হামলাটা আসলে কাম্য না । বাংলাদেশ হচ্ছে সব র্ধম সহবসবাসের একটি দেশ । সেখানে এরকম ঘটনা দুঃখজনক । হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারপূর্বক শাস্তির ব‌্যবস্থা করা হউক ।

বাংলাদেশী স্টুডেন্টস ইউনিয়ন ইউকে  চেয়ারম্যান আতাউ‌ল্যাহ ফারুক বলেন, ব্যারিষ্টার অসিম হচ্ছে গনতন্ত্রকামী  মানুষের বন্ধু। উনার উপর হামলা মানে বাংলাদেশের গনতন্ত্রের উপর হামলা। এ রকম হামলা দেশে অরজকতা আরো বাড়াবে। তাই অতিদ্রুত হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে সরকারকে অনুরোধ করেন ।

বাংলাদেশী স্টুডেন্টস ইউনিয়ন ইউকে  সিনিয়র সহসভাপতি এম. এ. খালেদ পাভেল বলেন , বাংলাদেশে   শিক্ষিত ও মার্জিত রাজনীতির একজন আইডল ব্যারিষ্টার অসিম, তার ওপর এইধরনের  আক্রমন কখনই কাম্য নয় , ব্যারিষ্টার অসিম থেকে আমরা সুস্থ ধারার রাজনীতির  শিক্ষা  পাই আর এইরকম একজন  বাক্তির ওপর হামলা  নেক্কারজনক , আমার মনেহয়  ব্যারিষ্টার অসীমের জনপ্রিয়তায় ঈর্ষানিত হয়েই এইধরনের আক্রমন প্রতিপক্ষের, অবিলম্বে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত  ।

বাংলাদেশী স্টুডেন্টস ইউনিয়ন ইউকে এর  সাধারণ সম্পাদক  এস এইচ সোহাগ বলেন , ঢাকা বিশ্ববিদ্যালয় এর একজন সিনেট সদসের উপর এমন হামলা এটি খুবই দুঃখজনক, এটা  নোংরা  রাজনীতির একটা অংশ এবং তিনি এই ঘটনার তীব্র নিন্দা  জানান  l

ঢাকা বিশ্ববিদ্যালয়ের  সাবেক ছাত্র-ছাত্রীরা বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্যের উপর হামলা সবাইকে হতবাক করে দিল। এই ঘটনায় বাংলাদেশের ভাবমূর্তি নষ্টে হচ্ছে । দ্রুত এই হামলা বিচার করতে হবে ।

এদিকে হামলার পরক্ষনেই  ব্যারিষ্টার অসীমের উপর হামলার প্রতিবাদে ধানমন্ডিতে, নিউ মার্কেট, ধানমন্ডি থানা ছাএ দল প্রতিবাদ  মিছিল বের করে
1979242_539055926226394_3090875843115131787_o

রাজবাড়ি নিউজ ২৪.কম /স্বপ্ন / ১লা অক্টোবর ২০১৪

 


এই নিউজটি 1628 বার পড়া হয়েছে

Comments

comments