দৌলতদিয়া ঘাটে ফেরির অপেক্ষায় গরুবোঝাই শতাধিক ট্রাক

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১০:৫৯ পূর্বাহ্ণ ,২ অক্টোবর, ২০১৪ | আপডেট: ১০:৫৯ পূর্বাহ্ণ ,২ অক্টোবর, ২০১৪
পিকচার

গোয়ালন্দ প্রতিনিধি : পবিত্র ঈদুল আজহার আর মাত্র কয়েক দিন বাকি। রাজধানী ঢাকার সঙ্গে দেশের দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অন্যতম প্রবেশদ্বার খ্যাত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে নদী পার হয়ে ঢাকায় যাচ্ছে লাখ লাখ গরু। আর এ সব গুরুবোঝাই শতাধিক ট্রাক নিয়ে ফেরি পারের আশায় দৌলতদিয়া ঘাটে এসে যানজটে ঘণ্টার পর ঘণ্টা বসে আছেন এর চালক ও গরু ব্যবসায়ীরা। নদী পারের অপেক্ষায় দৌলতদিয়া ঘাটপ্রান্তে বুধবার রাতে আটকা পড়ে কোরবানির পশুবোঝাই শতাধিক ট্রাক। অতিরিক্ত যানবাহনের চাপ, ফেরিঘাট এলাকায় ড্রেজিং ও ফেরির আঘাতে পন্টুন ক্ষতিগ্রস্ত হওয়ায় এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে ঘাট কর্তৃপক্ষ।

এর আগে বুধবার সন্ধ্যায় দৌলতদিয়া ঘাট ঘুরে দেখা গেছে, ১ নম্বর ফেরিঘাট থেকে মহাসড়কের ক্যানেলঘাট এলাকা পর্যন্ত প্রায় দুই কিলোমিটার সড়কের এক পাশজুড়ে সিরিয়ালে আটকে আছে অন্তত দুই শতাধিক যানবাহন। এর মধ্যে শতাধিক কোরবানির পশুবোঝাই ট্রাক। বেশির ভাগ পশুই তীব্র গরমে অসুস্থ হয়ে পড়ছে। পুলিশ সুপার তাপতুন নাসরীন ও জেলা পুলিশের অন্য কর্মকর্তারা বুধবার দুপুর ২টার দিকে ঘাট পরিদর্শন করেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) সফিকুল ইসলাম জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ছোট-বড় ১৮টি ফেরি চলাচল করছে। প্রাকৃতিক দুর্যোগ, ফেরি বিকল ও নাব্যতা সংকট না হলে ঈদে ঘরমুখো মানুষ নির্বিঘ্নে ঘরে ফিরতে পারবেন। ঈদে এই কাজের সঙ্গে আমরা যারা জড়িত, তাদের সবার ছুটি বাতিল করেছে কর্তৃপক্ষ। তিনি আরও জানান, বর্তমানে ৯টি রো রো, ৩টি কে টাইপ ও ৬টি ইউটিলিটিসহ মোট ১৮টি ফেরি চালু আছে। ফলে সিরিয়ালে থাকা গাড়িগুলোকে দ্রুত পার করা হবে।

 

 

আপডেট : বৃহস্পতিবার অক্টোবর ০২,২০১৪/ ‌০৪:৫০ পিএম/ আশিক

 


এই নিউজটি 1232 বার পড়া হয়েছে

Comments

comments