,

পাংশায় শান্তিপূর্ণ পরিবেশে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শারদীয় দুর্গোৎসব সমাপ্ত

News

মোক্তার হোসেন, স্টাফ রিপোর্টার : রাজবাড়ীর পাংশা উপজেলায় ৪ সেপ্টেম্বর শনিবার শান্তিপূর্ণ পরিবেশে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের ৫দিন ব্যাপী শারদীয় দুর্গোৎসবের সমাপ্তি হয়েছে। এ উপলক্ষে পাংশা আদি মহাশ্মশানে বিসর্জন অনুষ্ঠান ও দিনব্যাপী মেলার আয়োজন করা হয়।

বিকালে পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুব্রত কুমার দাস (সাগর) এর সভাপতিত্বে আদি মহাশ্মশানে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ এবং বিশেষ অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আমিনুল ইসলাম খান ও পাংশা থানার ওসি মোহাম্মদ আবুল বাশার মিয়া বক্তব্য রাখেন।

অন্যান্যের মধ্যে পূজা উদযাপন পরিষদের উপদেষ্টা অনিল কুমার বিশ্বাস, সাবেক সভাপতি চিত্তরঞ্জন কুন্ডু, সহ-সভাপতি প্রান্তোষ কুন্ডু, ভজগোবিন্দ দে, উত্তম কুন্ডু ও দেবপ্রসাদ গোস্বামী, সাধারণ সম্পাদক নির্মল কুমার কুন্ডু, সহ-সাধারণ সম্পাদক তপন রায় ও সাংগঠনিক সম্পাদক সুনীল বিশ্বাস, পৌরসভা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুব্রত দে ও সাধারণ সম্পাদক গৌতম বসাক, স্বপন কুমার সরকার, ভৈরব চন্দ্র পাল, দীপক কুমার কুন্ডু, উত্তম কুমার রায় ও সমীর কুমার দাসসহ উপজেলা ও পৌরসভা পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

জানা গেছে, বিকেল থেকে পৌরসভার বিভিন্ন এলাকার প্রতিমা পাংশা আদি আদি মহাশ্মশানে নেওয়া হয়। সন্ধ্যার পরে পর্যায়ক্রমে মহাশ্মশানের পুকুরে প্রতিমা বিসর্জন দেওয়া হয়। উপজেলার অন্যান্য এলাকাতে সংশ্লিষ্ট পূজামন্ডপের পাশে সুবিধাজনক স্থানে প্রতিমা বিসর্জন দেওয়া হয়েছে।

এদিকে, শান্তিপূর্ণ পরিবেশে শারদীয় দুর্গোৎসব সমাপ্ত হওয়ায় পূজা উদযাপন পরিষদের সভাপতি সুব্রত কুমার দাস (সাগর) ও সাধারণ সম্পাদক নির্মল কুমার কুন্ডু পাংশা উপজেলা প্রশাসন, থানা পুলিশ প্রশাসন, আনসার-ভিডিপি দপ্তরসহ আইন শৃঙ্খলা বাহিনীর সকল সদস্য এবং সকল পূজা মন্ডপের নেতৃবৃন্দ ও ভক্তদেরকে অভিনন্দন জানিয়েছেন।

 

 

আপডেট : শনিবার অক্টোবর ০৪,২০১৪/ ‌১০:৫৩ পিএম/ আশিক

 

Comments

comments

     এ জাতীয় আরো খবর