,

অন্তর থেকে মাননীয় বলতে পারছিনা প্রধানমন্ত্রী : ব্যারিস্টার মেহনাজ মান্নান

News

রাজবাড়ী নিউজ ২৪.কম : বিএনপির কেন্দ্রীয় মানবাধিকার বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন আহমেদ অসিমের উপর আওয়ামী সন্ত্রাসী কর্তৃক হামলার প্রতিবাদে ৬ অক্টোবর সোমবার যুক্তরাজ্য বিএনপি লন্ডনের ব্লুমুন কমিউনিটি সেন্টারে এক প্রতিবাদ সভার আয়োজন করে।

সভায় বিশেষ অতিথি ব্যারিস্টার নাসির উদ্দিন আহমেদ অসিমের সহধর্মিনী ব্যারিস্টার মেহনাজ মান্নান বলেন, বাংলাদেশ সরকারের মানবাধিকার লংঘনের মাত্রা এত বেরেছে যে তার সংরক্ষণ করতে আনলিমিটেড স্টেরেজ দরকার। সরকারী লোকেরা বাসা তল্লাসীর নামে কিছু ফাইল নিয়ে গেছে ঠিকই কিন্তু কপি রয়ে গেছে। আমার স্কুল পড়ৃয়া ছেলেটা পর্যন্ত বাবাকে অন্যায়ের বিরুদ্ধে রুখে দাড়াতে বলেছে। সন্ত্রাসীরা এ পর্যন্ত ৭/৮ বার আমাদের বাসায় হামলা চালিয়েছে। কোনকোন সময় বাসায় ঢুকে গুলি চালিয়ে উল্লাস করেছে। সবশেষ পূজা মন্ডপ পরিদর্শন কালে হামলা চালিয়েছে। শুধু তাই নয় পুলিশ পাঠিয়ে বাসার দু’জন দারোয়ানকে ধরে নিয়ে গেছে। বাসার সামনের সবজি বিক্রেতাকে – এমনকি বাসার সামনের বাদাম বিক্রেতাকেও গুম করে দিয়েছে তারা। পুলিশ কোন কেস নেয়নি। অন্তর থেকে মাননীয় বলতে পারছিনা প্রধানমন্ত্রী। জনাব তারেক রহমানের কাছে অন্যায়ের বিবরণ তুলে ধরলে তিনি প্রশ্ন করেন “কুকুর আপনাকে কামড়ালে আপনি কি করবেন?” ব্যারিস্টার মেহনাজ মান্নান আরো বলেন, এত নির্যাতনের স্বীকার হয়েও তারেক রহমানের মাঝে প্রতিহিংসার কোন মনোভাব দেখা যায়না।

প্রধান অতিথি মাহিদুর রহমান বক্তব্যে বলেন, বিএনপির কেন্দ্রীয় মানবাধিকার বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন আহমেদ অসিমের যোগ্য নেতৃত্ব, গণমাধ্যমে দলের জন্য তার ভূমিকা এবং বাকশালী সরকার পতনে চলমান আন্দোলনে রাজধানী থেকে তার ভূমিকার জন্য এ অবৈধ সরকারের মাথা ব্যাথা হয়ে দাড়িয়েছে। তাই তার উপর জঘণ্য কায়দার হামলা চালানো হয়েছে। এরজন্য সরকারকেই জবাবদিহিতা করতে হবে।

যুক্তরাজ্য বিএনপির সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদের পরিচালনায় সভায় প্রধান অতিথি ছিলেনে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান। বিশেষ অতিথি ছিলেন নির্যাতিত নেতা ব্যারিস্টার নাসির উদ্দিন আহমেদ অসিমের সহধর্মিনী ব্যারিস্টার মেহনাজ মান্নান। সভায় আরও বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সিনিয়র সহসভাপতি আব্দুল হামিদ চৌধুরী, সহসভাপতি তৈমুস আলী, সহসভাপতি আক্তার হোসেন ও তাজুল ইসলাম,যুক্তরাজ্য বিএনপির সহ-সাধারণ সম্পাদক তাহের রায়হান চৌধুরী ও তাজ উদ্দিন,অন্যতম সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন সেলিম, যুক্তরাজ্য যুবদলের সাবেক আহবায়ক দেওয়ান মোকদ্দেম চৌধুরী নিয়াজ, যুক্তরাজ্য জাসাস সেক্রেটারি ইকবাল হোসেন, যুবদল নেতা আফজাল হোসেন, তরুণ দল নেতা তরুণ মিয়া প্রমুখ।

 

আপডেট : মঙ্গলবার অক্টোবর ০৮,২০১৪/ ১০:১১ পিএম/ আশিক

 

 

Comments

comments

     এ জাতীয় আরো খবর