ঘূর্ণিঝড় ‘হুদহুদ’ মোকাবেলায় রাজবাড়ী জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৩:৪৮ অপরাহ্ণ ,১১ অক্টোবর, ২০১৪ | আপডেট: ৪:৩৫ অপরাহ্ণ ,১১ অক্টোবর, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার : ঘূর্ণিঝড় ‘হুদহুদ’ মোকাবেলায় রাজবাড়ী জেলা প্রশাসনের উদ্যোগে ১১ অক্টোবর শনিবার সকাল ১১ টায় জেলা প্রশাসক সম্মেলনকক্ষে রাজবাড়ী জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর কর্তৃক প্রণীত দুর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলীর আলোকে জেলা প্রশাসক মোঃ রফিকুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় সংরক্ষিত মহিলা আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরীসহ জেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, উপজেলা নির্বাহী অফিসার, বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিবৃন্দ, কমিটির সদস্যবৃন্দ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক ঘূর্ণিঝড় ‘হুদহুদ’ চলাকালীন সময়ে যাতে রাজবাড়ী জেলার কোন এলাকায় জানমালের ক্ষয়ক্ষতি না হয় সে বিষয়ে আগাম প্রস্তুতিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য সকল বিভাগীয় প্রধান এবং জনপ্রতিনিধিদের অনুরোধ জানান।

সভায় সকলকে সতর্ক থাকার সুবিধার্থে জেলা সদরে জেলা তথ্য অফিস এবং ইউনিয়ন পর্যায়ে উপজেলা নির্বাহী অফিসারগণের মাধ্যমে মাইকিং করার ব্যবস্থা গ্রহণ, দুর্যোগকালীন উদ্ধার কার্যক্রম ও ত্রাণ তৎপরতা পরিচালনা, আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা, ত্রাণ তৎপরতায় প্রত্যেক ইউনিয়নে ট্যাগ অফিসারকে সম্পৃক্তকরণ, প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে মেডিকেল টিমসহ ঔষধপত্র মজুদ রাখা, প্রয়োজনের সময় শুকনো খাবার মজুদ রাখার বিষয়ে সংশ্লিষ্ট সকলকে দিকনির্দেশনা প্রদান করা হয়।

সর্বোপরি, সকল উপজেলায় উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা আহবান করে সকল প্রস্তুতিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহী অফিসারগণকে অনুরোধ জানানো হয়েছে।

এদিকে, আপদকালীন ত্রাণ তৎপরতা পরিচালনার সুবিধার্থে জেলা ত্রাণ ভাণ্ডারে প্রয়োজনীয় জি,আর অর্থ ও জি,আর চাউল বরাদ্দ প্রদানের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর চাহিদাপত্র প্রেরণ করা হয়েছে।

 

 

আপডেট : শনিবার অক্টোবর ১১,২০১৪/ ‌০৯:৪০ পিএম/ আশিক

 

 

 


এই নিউজটি 1066 বার পড়া হয়েছে

Comments

comments