,

পাংশায় মা-ইলিশ রক্ষায় ভ্রাম্যমান আদালতে ২ জেলের জরিমানা : উদ্ধারকৃত কারেন্ট জাল আগুনে পুড়িয়ে বিনষ্ট

News

মোক্তার হোসেন, স্টাফ রিপোর্টার : রাজবাড়ীর পাংশায় মা-ইলিশ রক্ষা কার্যক্রমে ১১অক্টোবর শনিবার সকালে ২জন মাছ বিক্রেতাকে ২হাজার ৫শত টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। এছাড়া ভোরে পদ্মা নদীতে বিশেষ অভিযান চালিয়ে ৬০/৭০ হাজার টাকা মূল্যের প্রায় ৫মন জাটকা ও মা-ইলিশ এবং প্রায় ৪০ হাজার টাকা মূল্যের ৪ হাজার মিটার দৈর্ঘের অবৈধ কারেন্ট জাল উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, শনিবার ভোরে পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আমিনুল ইসলাম খান, পাংশা থানার ওসি মোহাম্মদ আবুল বাশার মিয়া, উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা শাহরিয়ার জামান সাবুসহ মৎস্য অফিসের কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয়ে আভিযানিক দল পদ্মা নদীর হাবাসপুর-বাহাদুরপুর এলাকা থেকে প্রায় ৫মন ওজনের জাটকা ও মা-ইলিশ এবং প্রায় ৪ হাজার মিটার দৈর্ঘের ৫টি অবৈধ কারেন্ট জাল উদ্ধার করেন।
এছাড়া পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আমিনুল ইসলাম খানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত শনিবার সকালে বাহাদুরপুর ইউপির সেনগ্রামঘাট বাজারে অভিযান চালিয়ে মাছ বিক্রেতা শিববর রহমানকে ১হাজার টাকা ও মেঘনা বাজারে অভিযান চালিয়ে মাছ বিক্রেতা আলাউদ্দিন মন্ডলকে ১হাজার ৫শত টাকা জরিমানা আদায় করেন। শিববর রহমান ও আলাউদিনের বাড়ি কুষ্টিয়া জেলার খোকসা উপজেলার আমবাড়িয়া গ্রামে।

শনিবার সকাল ১০টার দিকে জব্দকৃত মাছ পাংশার বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়েছে এবং উদ্ধারকৃত কারেন্ট জাল আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে।

 

আপডেট : শনিবার অক্টোবর ১১,২০১৪/ ‌১০:০৪ পিএম/ আশিক

Comments

comments

     এ জাতীয় আরো খবর