বৈরী আবহাওয়ায় দৌলতদিয়া ঘাটে লঞ্চ সার্ভিস ব্যাহত,যাত্রী দুর্ভোগ : নদীপারের অপেক্ষায় সহস্রাধিক গাড়ি

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৫:২৭ অপরাহ্ণ ,১১ অক্টোবর, ২০১৪ | আপডেট: ৫:২৭ অপরাহ্ণ ,১১ অক্টোবর, ২০১৪
পিকচার

গোয়ালন্দ প্রতিনিধি : দক্ষিণাঞ্চল থেকে ঢাকামুখী গাড়ির চাপ বেড়ে যাওয়ায় দেশের ব্যস্ততম দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে পারাপার ব্যাহত হচ্ছে। ফলে আজ শনিবার দৌলতদিয়া ঘাটে নদী পারের অপেক্ষায় আটকা পড়ে যাত্রীবোঝাই বাস, মাইক্রোবাস, প্রাইভেটকারসহ সহস্রাধিক বিভিন্ন গাড়ি। এদিকে বৈরী আবহাওয়ার কারণে আজ সকাল থেকে দিনের বিভিন্ন সময়ে কয়েক দফায় লঞ্চ সার্ভিস বন্ধ রাখে বিআইডাব্লিউটিএ। এসময় ঘাটে আসা হাজার হাজার যাত্রী দুর্ভোগের শিকার হন।

আজ শনিবার বিকেলে দৌলতদিয়াঘাট সরেজমিন ঘুরে দেখা যায়, ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে মহাসড়কের ইউনিয়ন বোর্ড এলাকা পর্যন্ত চার কিলোমিটার রাস্তার একপাশে দুই লাইনে ঢাকাগামী যাত্রীবোঝাই বাসের দীর্ঘ সারি। অপরদিকে ৩ নম্বর ফেরিঘাট থেকে এক কিলোমিটার বাইপাস সড়কে কয়েকশ মাইক্রোবাস ও প্রাইভেটকার নদীপার হওয়ার অপেক্ষায় সিরিয়ালে আটকে আছে।

এদিকে দৌলতদিয়া লঞ্চঘাটে নদীপার হতে আসা হাজার হাজার যাত্রীর ঢল নেমেছে। এতে লঞ্চঘাটের পন্টুন, ওভার ব্রীজসহ ঘটের দীর্ঘ সড়ক জুড়ে যাত্রীদের উপচেপড়া ভিড়। কোথাও যেন তিল ধারণের জায়গা খালি নেই। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডাব্লিউটিএ) আরিচা অঞ্চলের ট্রাফিক পরিদর্শক দীনেশ কুমার সাহা জানান, বৈরী আবহাওয়ার কারণে নদীতে প্রবল স্রোত ও বড় বড় ঢেউ বইছে। তাই দুর্ঘটনা এড়াতে শনিবার সকাল থেকে বিভিন্ন সময়ে এই নৌপথে কয়েক দফা লঞ্চসার্ভিস বন্ধ রাখা হয়। তবে ফেরিসার্ভিস স্বাভাবিক থাকায় এসময় যাত্রীরা ফেরিতে নদীপার হন।

বিআইডাব্লিউটিসির দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক মো. শফিকুল ইসলাম জানান, পূজা ও ঈদ শেষে দক্ষিণাঞ্চল থেকে কর্মজীবী মানুষ ঢাকায় ফিরছেন। তাই গত দুই দিন যাবৎ দৌলতদিয়া ঘাটে গাড়ি ও যাত্রীর চাপ বেড়েছে। তিনি আরো জানান, অতিরিক্ত গাড়ির চাপ সামাল দিতে বর্তমান এই নৌরুটে ছোট-বড় মোট ১৬টি ফেরি সার্বক্ষণিক চলাচল করছে।

 

 

আপডেট : শনিবার অক্টোবর ১১,২০১৪/ ‌১১:২০ পিএম/ আশিক

 

 


এই নিউজটি 1206 বার পড়া হয়েছে

Comments

comments