আওয়ামীলীগের দুঃশাসন থেকে বাঁচার জন্য সকল দ্বিধা-দ্বন্দ ভুলে যুবদলকে শক্তিশালী করতে হবে : আ.খ.ম মোজাম্মেল হক

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৬:৪০ পূর্বাহ্ণ ,১২ অক্টোবর, ২০১৪ | আপডেট: ৬:৫০ পূর্বাহ্ণ ,১২ অক্টোবর, ২০১৪
পিকচার

নিজস্ব প্রতিবেদক : দীর্ঘ ২ বছর পর নতুন করে হতে যাচ্ছে জাতীয়তাবাদী যুবদল রাজবাড়ী জেলা কমিটি। এ কমিটিকে কেন্দ্র করে সরগম হয়ে উঠেছে রাজনৈতিক অঙ্গন। কে হবে সভাপতি-সেক্রেটারী তা নিয়ে চলছে নানা গুঞ্জন। গতকাল শনিবার দুপুরে জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আ.খ.ম মোজাম্মেল হক আকস্মিক সাংগঠনিক সফরে রাজবাড়ী জেলা বিএনপির পার্টি অফিসে আসলে এ চিত্রটি ফুটে ওঠে। পরে সেখানে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মত বিনিময় সভায় যুবদলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আ.খ.ম মোজাম্মেল হক, ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সিনিয়র সহ-সভাপতি শহিদুল ইসলাম বাবুল, রাজবাড়ী জেলা বিএনপির সহ-সভাপতি ও পৌর বিএনপির সভাপতি অধ্যক্ষ মঞ্জুরুল আলম দুলাল, রাজবাড়ী জেলা যুবদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আজিমূল হক আজিম, সাবেক ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আব্দুল খালেক, সাবেক সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান লাল, যুবনেতা শামছুল আলম শাহিন, সাবেক সাধারন সম্পাদক রেজাউল করিম পিন্টু ও এডঃ নেকবর হোসেন মনি বক্তব্য রাখেন। এ সময় জেলা বাস্তহারা দলের সভাপতি মহব্বত হোসেন খোকন, সদর থানা যুবদলের সাবেক সেক্রেটারী জিয়াউল হাসান আরিফ, থানা যুবদল নেতা সাজ্জাদ বিশ্বাস, ঢাকা মহানগর দক্ষিণ যুবদল নেতা মোঃ জাহাঙ্গীর আলম, ফরিদপুর সদর থানা যুবদলের সদস্য এনামূল হক শামীম, আলীপুর ইউনিয়ন যুবদলের সভাপতি হাফিজুর রহমান মাসুদ, জেলা ছাত্রদলের সহ-সভাপতি মনিরুজ্জামান মনি, সাধারন সম্পাদক খায়রুল আনাম বকুল, সিনিয়র যুগ্ম সম্পাদক আব্দুল মালেক, যুগ্ম সম্পাদক আরিফুল ইসলাম রোমান, কলেজ ছাত্রদলের সভাপতি সোহেল মন্ডল, কলেজ ছাত্রদলের সাবেক সভাপতি গোলাম মোর্শেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

যুবদলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আ.খ.ম মোজাম্মেল হক বলেন, দেশে এখন ক্লান্তিকাল চলছে। এই ক্লান্তিকালে দলের মধ্যে কোন দ্বিধা দ্বন্দ চলবে না। আগামীতে বিএনপি থাকবে কি থাকবে না, গণতন্ত্র থাকবে কি থাকবেনা। এখন সেই প্রশ্ন দেখা দিয়েছে। কারণ দেশ এখন শেখ হাসিনার সরকার চালাচ্ছে না। ভারত দেশ চালাচ্ছে। ভারতের তাবেদার এই সরকারের কাছে দেশ নিরাপদ নয়। বিএনপি নিরাপদ নয়। খালেদা জিয়া নিরাপদ নয়, তারেক রহমান নিরাপদ নয়। আওয়ামীলীগের দুঃশাসন থেকে বাঁচার জন্য সকল দ্বিধা দ্বন্দ ভুলে ঐক্যবদ্ধভাবে যুবদলকে শক্তিশালী করতে হবে। শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশে কোন সংগঠন থাকবেনা। তাই বাবুলর (রাজবাড়ী জেলা যুবদলের সাবেক আহবায়ক) আত্মার সাথে শপথ করে রাজবাড়ী থেকেই এই স্বৈরাচারী সরকারকে পতনের আন্দোলন শুরু করতে হবে।

তিনি বলেন, শামছুল আলম বাবলুকে যারা হত্যা করেছে তাদের দল করার কোন দরকার নেই। আমি আমার ভাইকে মেরে ঐ ফ্যামিলি চালাবো এটা করার দরকার নেই। তিনি বলেন, লন্ডনে তারেক রহমানের সাথে আমার কথা হয়েছে। তিনি কিছু দিক নির্দেশনা দিয়েছেন। আমি তাকে বলেছি সংগঠন করতে হলে মাঠে যারা আন্দোলন সংগ্রামের সাথে সক্রিয় রয়েছে তাদেরকে দিয়ে দল গঠন করতে হবে। তাই রাজবাড়ীতে যারা বিভিন্ন প্রকার আন্দোলন সংগ্রামের সাথে মাঠে রয়েছেন এমন নেতাদেরকে নিয়ে সবার সাথে আলোচনার মাধ্যমে জেলা যুবদলের নতুন কমিটি করা হবে।

তিনি বলেন, একটা নদীর পানি যদি ঘোলা হয়ে যায় তাহলে দুই এক গ্লাস পানি ফেলে দিয়ে সাদা করা সম্ভব না। আস্তে আস্তে সাদা করতে হবে। তাই যুবদলও একদিনে ঠিক হবে না। আস্তে আস্তে ঠিক হবে।

অধ্যক্ষ মঞ্জুরুল আলম দুলাল বলেন, রাজবাড়ীর যুবদলের কর্ণধার শামছুল আলম বাবলুকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। যুবদলের মধ্যে কোন্দলের কারণেই তাকে হত্যা করা হয়েছে। তিনি অত্যন্ত সৎ, নিষ্ঠাবান ও ত্যাগী নেতা ছিলেন। তিনি বাবলু হত্যার সাথে যুবদল, ছাত্রদল ও বিএনপির কোন হাত ছিল কিনা সেজন্য যুবদলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদককে তদন্ত করে ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেন।

অধ্যক্ষ মঞ্জুরুল আলম দুলাল আরো বলেন, যুবদলে যারা আছে তারা সবাই আমাদের কাছে প্রিয়। তারপরও যারা ত্যাগী, স্বৈরাচারী আওয়ামীলীগ সরকারের বিরুদ্ধে যারা মাঠে ছিল, যারা মা, মাটি মানুষের সাথে সম্পৃক্ত তাদের নিয়ে যুবদলের নতুন কমিটি করতে হবে। রাজবাড়ীতে যুবদল অত্যন্ত শক্তিশালী দল। এই যুবদলের মাধ্যমেই শেখ হাসিনার সরকারের পতন ঘটবে। শুধুমাত্র কেন্দ্রীয় সিদ্ধান্তের কারণে রাজবাড়ীতে যুবদল পিছিয়ে রয়েছে।

সভায় যুবদলের শীর্ষস্থানীয় নেতারা জেলা বিএনপি ও কেন্দ্রীয় কমিটির সাথে আলাপ আলোচনা করে ত্যাগী নেতাদের নিয়ে নতুন কমিটি করার পরামর্শ দেন।

মত বিনিময় সভা শেষে যুবদলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আ.খ.ম মোজাম্মেল হক দলীয় নেতাকর্মীদের সাথে ভবানীপুর গোরস্থানে যান এবং সেখানে তিনি শামছুল আলম বাবলু কবর জিয়ারত করেন।

 

 

আপডেট : রবিবার অক্টোবর ১২,২০১৪/ ‌১২:৪০ পিএম/ আশিক

 

 


এই নিউজটি 1144 বার পড়া হয়েছে

Comments

comments

More News from রাজনীতি