”গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে ড. পিয়াস করিম ছিলেন অকুতোভয়”-তারেক রহমান

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৯:০৫ অপরাহ্ণ ,১৩ অক্টোবর, ২০১৪ | আপডেট: ৯:১১ অপরাহ্ণ ,১৩ অক্টোবর, ২০১৪
পিকচার

স্টাফ রিপোর্টার ::  ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও রাজনৈতিক বিশ্লেষক ড. পিয়াস করিমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার এক শোক বার্তায় মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে তারা এই শোক প্রকাশ করেন।

এতে মরহুমের শোকাহত পরিবার-আত্মীয়স্বজন ও অসংখ্য গুণগ্রাহীর প্রতি গভীর সমবেদনা প্রকাশ করা হয়।

 শোক বার্তায় বিএনপি সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান বলেন, ড. পিয়াস করিমের অকাল মৃত্যুতে আমরা শোকাবিভূত। দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে তিনি ছিলেন সোচ্চার ও অকুতোভয়। তার মৃত্যুতে দেশ ও জাতির এক অপূরণীয় ক্ষতি হলো।

জনাব তারেক রহমান আরো বলেন, একজন শিক্ষাবিদ হিসেবে তিনি যেমন জ্ঞানের আলো ছড়িয়ে দিতে সদা সচেষ্ট ছিলেন তেমনি গণতন্ত্র ও অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে তিনি ছিলেন নির্ভীক ও আপোষহীন। গণমাধ্যমে তার সরব উপস্থিতি ও স্পষ্টভাষী উচ্চারণ এদেশের গণতন্ত্রকামী মানুষের কাছে প্রেরণার উৎস হয়ে থাকবে।

ড. পিয়াস করিমের সঙ্গে তার ব্যক্তিগত যোগাযোগের কথা স্মরণ করে বিএনপির সিনিয়ির ভাইস চেয়ারম্যান বলেন, ব্যক্তিগত জীবনেও তিনি একজন সজ্জ্বন, সদালাপী ও বন্ধুবৎসল ব্যক্তি ছিলেন। তার এ মৃত্যু দেশ, জাতি ও গণতন্ত্র প্রিয় জনগনের জন্য এক অপূরণীয় ক্ষতি।

তিনি মরহুমের বিদেহী আত্নার মাগফেরাত কামনা করেন ও তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, সোমবার ভোর ৫টায় হৃদরোগে আক্রান্ত হয়ে স্কয়ার হাসপাতালে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও রাজনৈতিক বিশ্লেষক ড. পিয়াস করিম চিকিৎসাধীন অবস্থায় শেষ  নিশ্বাস ত্যাগ করেন  ।

রাজবাড়ি নিউজ ২৪.কম / ১৩ অক্টোবর ২০১৪ / স্বপ্ন


এই নিউজটি 1545 বার পড়া হয়েছে

Comments

comments