,

সর্বশেষ :
রাজবাড়ীর সামাজিক সংগঠন ‘মানবতার জয়’-এর নবগঠিত কমিটির পরিচিতি সভা পদ্মা সেতুতে মাথা লাগার গুজব ছড়ানোয় রাজবাড়ীতে স্কুলছাত্র আটক অসুস্থ আ’লীগ নেতা সামশুল আলমের পাশে দাঁড়ালেন কাজী ইরাদত আলী রাজবাড়ীতে ভুয়া চিকিৎসক আটক, ২০ হাজার টাকা জরিমানা রাজবাড়ীতে আ’লীগ নেতার দুঃসময়ে পাশে দাড়াচ্ছেন না দলীয় নেতৃবৃন্দ! রাজবাড়ীর নবাগত জেলা প্রশাসককে গ্রাম পুলিশ বাহিনীর ফুলেল শুভেচ্ছা কৃষ্ণের ছদ্মবেশ নিয়েও পুলিশের হাতে ধরা পড়লো পলাতক আসামি লাল্টু গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে রাজবাড়ীতে বিএনপির বিক্ষোভ বসন্তপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড আ’লীগের সাধারণ সম্পাদক হলেন কাজী লুৎফর রাজবাড়ীর সামাজিক সংগঠন ‘মানবতার জয়’-এর পূর্ণাঙ্গ কমিটি গঠন

”গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে ড. পিয়াস করিম ছিলেন অকুতোভয়”-তারেক রহমান

News

স্টাফ রিপোর্টার ::  ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও রাজনৈতিক বিশ্লেষক ড. পিয়াস করিমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার এক শোক বার্তায় মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে তারা এই শোক প্রকাশ করেন।

এতে মরহুমের শোকাহত পরিবার-আত্মীয়স্বজন ও অসংখ্য গুণগ্রাহীর প্রতি গভীর সমবেদনা প্রকাশ করা হয়।

 শোক বার্তায় বিএনপি সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান বলেন, ড. পিয়াস করিমের অকাল মৃত্যুতে আমরা শোকাবিভূত। দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে তিনি ছিলেন সোচ্চার ও অকুতোভয়। তার মৃত্যুতে দেশ ও জাতির এক অপূরণীয় ক্ষতি হলো।

জনাব তারেক রহমান আরো বলেন, একজন শিক্ষাবিদ হিসেবে তিনি যেমন জ্ঞানের আলো ছড়িয়ে দিতে সদা সচেষ্ট ছিলেন তেমনি গণতন্ত্র ও অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে তিনি ছিলেন নির্ভীক ও আপোষহীন। গণমাধ্যমে তার সরব উপস্থিতি ও স্পষ্টভাষী উচ্চারণ এদেশের গণতন্ত্রকামী মানুষের কাছে প্রেরণার উৎস হয়ে থাকবে।

ড. পিয়াস করিমের সঙ্গে তার ব্যক্তিগত যোগাযোগের কথা স্মরণ করে বিএনপির সিনিয়ির ভাইস চেয়ারম্যান বলেন, ব্যক্তিগত জীবনেও তিনি একজন সজ্জ্বন, সদালাপী ও বন্ধুবৎসল ব্যক্তি ছিলেন। তার এ মৃত্যু দেশ, জাতি ও গণতন্ত্র প্রিয় জনগনের জন্য এক অপূরণীয় ক্ষতি।

তিনি মরহুমের বিদেহী আত্নার মাগফেরাত কামনা করেন ও তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

উল্লেখ্য, সোমবার ভোর ৫টায় হৃদরোগে আক্রান্ত হয়ে স্কয়ার হাসপাতালে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও রাজনৈতিক বিশ্লেষক ড. পিয়াস করিম চিকিৎসাধীন অবস্থায় শেষ  নিশ্বাস ত্যাগ করেন  ।

রাজবাড়ি নিউজ ২৪.কম / ১৩ অক্টোবর ২০১৪ / স্বপ্ন

Comments

comments

     এ জাতীয় আরো খবর