রাজবাড়ী স্টেশন সংলগ্ন লেক সংস্কার ও শোভাবর্ধন করার দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ১২:০১ অপরাহ্ণ ,১৪ অক্টোবর, ২০১৪ | আপডেট: ১২:০১ অপরাহ্ণ ,১৪ অক্টোবর, ২০১৪
পিকচার

নিজস্ব প্রতিবেদক : রাজবাড়ী রেলওয়ে স্টেশন সংলগ্ন লেক সংস্কার, সৌন্দর্য ও শোভাবর্ধন করার দাবীতে আজ মঙ্গলবার সকালে প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ ক্ষেত মজুর সমিতি জেলা শাখার উদ্যোগে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ হলেও এতে একাতত্বা প্রকাশ করে বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহণ করে।

মানববন্ধন চলাকালে বাংলাদেশ ক্ষেত মজুর সমিতি রাজবাড়ী জেলা শাখার আহবায়ক আবুল কালাম, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি জ্যোতি শংকর ঝন্টু, জেলা জাসদের সভাপতি আহম্মেদ নিজাম মন্টু, সাধারন সম্পাদক মনিরুল হক, উদীচী শিল্পী গোষ্ঠীর সভাপতি ডাঃ সুনীল কুমার বিশ্বাস, সাধারন সম্পাদক আজিজুল হাসান খোকা, বাংলাদেশ কৃষক সমিতি রাজবাড়ী জেলা শাখার সভাপতি মোঃ মজিব আলম, সাধারন সম্পাদক আব্দুস সাত্তার, গোয়ালন্দ উপজেলা কৃষক সমিতির সাধারন সম্পাদক ক্বারী শাহাবুদ্দিন, রাজবাড়ী ডেবিট এসোসিয়েশনের সভাপতি মেজবাহ-উল-করিম রিন্টু বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, শহরের প্রাণকেন্দ্রে রাজবাড়ী রেলওয়ে স্টেশন অবস্থিত। রেলওয়ে স্টেশন সংলগ্ন ৮৫০ ফুট লম্বা এবং ১০০ ফুট চওড়া একটি লেক আছে। জনবহুল ব্যস্ততম এ লেকটি রেলওয়ে কর্তৃপক্ষের চরম উদাসীনতার কারণে সংস্কার করা দূরে থাক, লেকটি এখন ময়লা আবর্জনার ভাগাড়ে পরিণত হয়েছে। ফলে লেকটির পানি পচে দূর্গন্ধ ছড়িয়ে পরিবেশ নষ্ট করছে এবং লেকটি ভরাটসৃষ্টি হয়ে সংকুচিত হচ্ছে। অথচ এই লেকটি ছিল এক সময় জেলা শহরের স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের সাঁতার প্রতিযোগিতার কেন্দ্র।

রাজবাড়ী রেলওয়ে স্টেশন সংলগ্ন লেকটি সংস্কার করে এর সৌন্দর্য ও শোভা বর্ধন করার জন্য রাজবাড়ী শহরবাসী দীর্ঘদিন রেলওয়ে কর্তৃপক্ষের কাছে দাবী করে আসছে। কিন্তু রেলওয়ে কর্তৃপক্ষ শহরবাসীর এ প্রাণের দাবী আমলে নেয়নি। গত ১২ সেপ্টেম্বর লেকটিতে রাজবাড়ী জেলা ক্ষেত মজুর সমিতিসহ এলাকাবাসী নোংরা দুর্গন্ধযুক্ত পানিতে প্রতিবাদী ভেলা বাইচের আয়োজন করে লেকটির সংস্কার, সৌন্দর্য ও শোভাবর্ধনের দাবী পূর্ণব্যক্ত করে। শহর ও শহরতলীর প্রায় ১০ হাজার মানুষ প্রতিবাদী ভেলা বাইচ অনুষ্ঠানে উপস্থিত হয়ে লেকটি সংস্কার, সৌন্দর্য ও শোভাবর্ধনের দাবীতে সোচ্চার হয়।DSCN6940

লেক সংলগ্ন পশ্চিম দক্ষিণ দিকের রাস্তা রাজবাড়ী পৌরসভা কর্তৃপক্ষ পাকা করে নির্মাণ করে। এ রাস্তা দিয়ে প্রতিদিন স্কুল, কলেজ ও অফিসগামী হাজার হাজার লোক চলাচল করে। লেকটির উত্তর ও পূর্বদিকের পাকা রাস্তা নির্মাণ করা হলে জনসাধারণের চলাচল আরও বেশী সহজ ও সুবিধাজনক হয়। লেকটির চার পাশে রাস্তা থাকলে শহরবাসীর প্রাতঃ বৈকালিক ভ্রমস ও চিত্ত বিনোদনের উপযুক্ত স্থান হিসাবে বিবেচিত হবে।

লেকটির সংস্কার, চারপাশে পাকা রাস্তা নির্মাণ করা হলে সৌন্দর্য বৃদ্ধি হবে জনসাধারণের চলাচলের সুবিধা হবে, শহরবাসীর প্রাতঃ ও বৈকালিক ভ্রমন কেন্দ্রে পরিণত হবে এবং রেলওয়ে স্টেশনসহ শহরের শোভাবর্ধিত হবে। অপরদিকে লেকটিতে মৎস্য চাষ করে মাছের ঘাটতি পুরনসহ আয় বৃদ্ধি পাবে।

বক্তারা রাজবাড়ী শহরবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবী রেলওয়ে স্টেশন সংলগ্ন ৮৫০ ফুটলম্বা এবং ১০০ ফুট চওড়া প্রশস্ত লেকটি সংস্কার, চারপাশে পাকা রাস্তা নির্মাণ ও মেরামত, সৌন্দর্য এবং শোভাবর্ধনের যথাযথ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য জেলা প্রশাসকের আশু হস্তক্ষেপ কামনা করেন। সেই সাথে অবিলম্বে এ কাজটি করা না হলে শহরবাসী বৃহত্তর আন্দোলন সংগ্রামে যেতে বাধ্য হবে বলে প্রকাশ করেন।

মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিলসহকারে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে আরো একটি মানববন্ধন করা হয়। পরে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সোনামনি চাকমার কাছে স্মারকলিপি প্রদান করেন ক্ষেত মজুর সমিতির নেতৃবৃন্দ।

 

 

 

আপডেট : মঙ্গলবার অক্টোবর ১৪,২০১৪/ ‌০৪:০১ পিএম/ আশিক

 

 

 


এই নিউজটি 1129 বার পড়া হয়েছে

Comments

comments