পুঁঁথিগত বিদ্যার পাশাপাশি শিশুদেরকে সাংস্কৃতিক-খেলাধুলা ও ধর্মীয় শিক্ষায় শিক্ষিত করতে হবে: এ্যাড: এম.এ খালেক

|রাজবাড়ী নিউজ24

প্রকাশিত: ৭:৫৩ অপরাহ্ণ ,২৬ অক্টোবর, ২০১৪ | আপডেট: ২:৪৫ অপরাহ্ণ ,২৭ অক্টোবর, ২০১৪
পিকচার

আশিকুর রহমান : রাজবাড়ী সদর উপজেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের আয়োজনে ২৬অক্টোবর রবিবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমিতে “মানসম্মত শিক্ষার ক্ষেত্রে কিন্ডার গার্টেন এর ভূমিকা” প্র্রেক্ষিত রাজবাড়ী জেলা শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাজবাড়ী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড: এম.এ খালেক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আবুল কাশেম,জেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের সভাপতি (চ:দা:) প্রফেসর কুদরত আলী,রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি এ্যাড: খান মো. জহুরুল হক,রাজবাড়ী জেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের সম্পাদক নুরুল হক আলম,বালিয়াকান্দি উপজেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের সভাপতি খোন্দকার রফিকুর দৌলা বাবলু,গোয়ালন্দ উপজেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের সভাপতি মামুনুর রশীদ,কালুখালী উপজেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ আরিফুল ইসলাম ও পাংশা উপজেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের সম্পাদক নূর-ই সিদ্দীকি মামুন।

SAM_9769

 

 

রাজবাড়ী সদর উপজেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের সভাপতি গাজী নজরুল ইসলাম টিপুর সভাপতিত্বে সেমিনারে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রাজবাড়ী সদর উপজেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের সম্পাদক মোহাম্মদ কাজী নজরুল ইসলাম,পাংশা বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক কুতুবউদ্দিন খান,আয়না আর্দশ একাডেমীর অধ্যক্ষ মো.শওকত আলী,রাজবাড়ী সদর উপজেলা এসোসিয়েশনের সাংস্কৃতি সম্পাদক সাংবাদিক হেলাল মাহমুদ প্রমুখ।

সেমিনারে উপস্থাপনা করেন শিশুরাজ্য একাডেমীর অধ্যক্ষ মুহাম্মদ সাইফুল্লাহ।

সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ্যাড: এম.এ খালেক বলেন, আমি উপজেলা চেয়ারম্যান হওয়ার পরে অনেকগুলো স্কুল পরিদর্শন করেছি। কিন্তু এখন পর্যন্ত কিন্ডার গার্টেন স্কুল পরিদর্শন করার সুযোগ হয়নি। তবে অতি শীঘ্রই কিন্ডার গার্টেন স্কুলগুলো পরিদশৃন করবো।

আমি জানি কিন্ডার গার্টেন স্কুলের লেখাপড়ার মান অনেক ভালো।ছাত্র-ছাত্রীরা খুব ভালো রেজাল্ট করছে।আমার দুই ছেলে। তারাও রহিমন্নেছা কিন্ডার গার্টেন স্কুলে পড়াশুনা করেছে। আমার বড় ছেলে খালেদ পাভেল বর্তমানে বৃটেনে উচ্চ শিক্ষারত রয়েছে এবং ছোট ছেলে তারেক পলিন ঢাকায় ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বিবিএ ৯ম সেমিষ্টারে পড়ছে। সরকরী প্রাথমিক বিদ্যালয়ের চেয়ে কিন্ডার গার্টেন পিছিয়ে নেই কিন্তু সুযোগ সুবিধার দিক থেকে পিছিয়ে আছে। সরকার প্রাথমিক বিদ্যালয় গুলোকে যে সকল সুযোগ সুবিধা দিয়েছে সেভাবে কিন্ডার গার্টেন স্কুল গুলোকে দেওয়া হয় না।

তিনি দু:খ প্রকাশ করে বলেন, সম্প্রতি রাজবাড়ী পৌরসভার মধ্যে একটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে কৃমিনাশক ট্যাবলেট খাওয়ানোর উদ্ভোধন করতে গিয়েছিলাম।আমার সাথে সদর উপজেলা নির্বাহী অফিসারও ছিলেন। আমাদের দেখে স্কুলের ছাত্র-ছাত্রীরা উঠে দাড়ালোনা এবং সালামও দিলো না।ইউএনও সাহেব ছাত্র-ছাত্রীদের প্রশ্ন করলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী কে ? তারা এর উত্তর দিতে পারেনি।বাংলাদেশের প্রেসিডেন্ট কে ? এমন প্রশ্নের উত্তরও তারা দিতে পারেনি।এ জন্য পুথিগত বিদ্যার পাশাপাশি শিশুদেরকে সাংস্কৃতিক,খেলাধুলা ও ধর্মীয় শিক্ষায় শিক্ষিত করতে হবে।

তিনি কিন্ডার গার্টেন এসোসিয়েশনের নেতৃবৃন্দদের দাবির প্রেক্ষিতে রাজবাড়ী সমবায় ব্যাংকের উপরে একটি কার্যালয়ের জন্য জায়গা দিবেন বলে জানান

SAM_9782

 

 

 

 

 

 

 

 

 

 

 

আপডেট : রবিবার অক্টোবর ২৬,২০১৪/ ০৭:৫০ পিএম/ তামান্না

 


এই নিউজটি 1208 বার পড়া হয়েছে

Comments

comments