,

করোনার পাশাপাশি এবার ডেঙ্গু মোকাবেলায় মাঠে এমপি পুত্র মিতুল

News

রাজবাড়ী : করোনা মোকাবেলার পাশাপাশি এবার ডেঙ্গু মোকাবেলায় এডিস মশা নিধনে মাঠে নেমেছেন রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য মো. জিল্লুল হাকিমের ছেলে আশিক মাহমুদ মিতুল।

ডেঙ্গু যাতে মহামারী আকারে ধারণ করতে না পারে সে জন্য শুরুতেই পরিস্কার পরিচ্ছন্নতা ও ফগিং মেশিন এবং জীবানুনাশক স্প্রে মেশিন দিয়ে এডিস মশা নিধনের পদক্ষেপ নিয়েছেন তিনি।

শনিবার (৩০ মে) বিকেলে পাংশা উপজেলা আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গন থেকে নিজস্ব অর্থায়নে দুইটি ফগিং মেশিন ও ৬টি জীবানুনাশক মেশিন দিয়ে ওষুধ স্প্রে করার মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু করেন তিনি।

এসময় পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোন্দকার সাইফুল ইসলাম বুরো, সাধারণ সম্পাদক ডা: এএফএম শফিউদ্দিন পাতা, জেলা পরিষদের সদস্য মিজানুর রহমান মজনু, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল বিশ্বাস, পাংশা উপজেলা ছাত্রলীগের সভাপতি মারুফ সরদারসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আশিক মাহমুদ মিতুল জানান, করোনা ভাইরাসের জন্য চিকিৎসা সেবা এমনিতেই চাপের মধ্যে রয়েছে। এরপর যদি ডেঙ্গু মহামারী আকার ধারণ করে তাহলে দেশের চিকিৎসা সেবা ভেঙে পড়তে পারে। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে এমন উদ্যোগ নিয়েছেন তিনি।

প্রথমে পাংশা পৌরসভার মধ্যে এ কার্যক্রম শুরু করা হলেও পর্যায়ক্রমে পাংশা, বালিয়াকান্দি ও কালুখালী উপজেলাব্যাপী এডিস মশা নিধন করা হবে বলে জানান আশিক মাহমুদ মিতুল।

Comments

comments

     এ জাতীয় আরো খবর